কলারোয়া সংবাদ ॥ গরীব দু:স্থ ও অসহায়দের মাঝে কম্বল বিতরণ


322 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ গরীব দু:স্থ ও অসহায়দের মাঝে কম্বল বিতরণ
জানুয়ারি ২৪, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় মানব সেবা অর্থদান সংঘের আয়োজনে গরীব দুস্থ ও অসহায়দের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। “মানব সেবায় অর্থদান বাঁচাবো মোরা একটি প্রাণ, অসহায় মা জননী আমরা তোমার পাশে আছি” এই শ্লোগানকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার সকালে গণমৈত্রী প্রতিবন্ধী স্কুলে ৫০ জন গরীব দুস্থ ও অসহায়দের মাঝে এ কম্বল বিতরণ করা হয়। ওই স্কুলের প্রধান শিক্ষক আতিয়ার রহমানের সভাপতিত্বে ও মানব সেবা অর্থদান সংঘের উপদেষ্টা সাংবাদিক শেখ মোসলেম আহমেদের সার্বিক সহযোগিতায় বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক আবুল খায়ের, ক.পা.ইর সাধারণ সম্পাদক এ্যাড. কামাল রেজা, প্রভাষক ইকবাল কবীর, ওমর আলী, রেজাউল করিম প্রমুখ।

#

কলারোয়া সরঃ প্রাথঃ বিদ্যালয়ের তিন শিক্ষিকার বিদায় অনুষ্ঠান
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তিন শিক্ষিকাকে বিদায় অনুষ্ঠান ও প্রাথমিক (শিশু) শ্রেণীর ছাত্র/ছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ের আয়োজনে ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্জ্ব আরাফাত হোসেনের সভাপতিত্বে পবিত্র কুরআন তেলোয়াতের মাধ্যমে এ অনুষ্ঠান শুরু হয়। তিন শিক্ষিকা হলেন-চাকুরী জীবন শেষ করে অবসরে চলে যাওয়া সহকারী শিক্ষিকা শাহিদা খাতুন। এছাড়া পদোন্নতি পাওয়া শিক্ষিকা লাসমিনা খাতুন ও ফেরদৌসী পারভীন। অনুষ্ঠানে স্কুল পরিচালনা পরিষদ, শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র/ছাত্রীদের পক্ষ থেকে বিদায়ী তিন শিক্ষিকার হাতে সন্মাননা পুরস্কার তুলে দেন অনুষ্ঠানে স্কুলের সভাপতি। এ সময় উপস্থিত ছিলেন স্কুলের সকল শিক্ষক, কর্মচারী,ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন স্কুলের প্রধান শিক্ষক মুজিবুর রহমান

#

কলারোয়ায় মৎস্য চাষিদের দিনব্যাপী কর্মশালা
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় মৎস্য চাষিদের দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা মৎস্য অফিসের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। ২০১৮-২০১৯ অর্থিক সালে রাজস্ব খাতের আওতায় এ প্রশিক্ষণ কর্মসূচীতে রয়েছে-মাছ ও চিংড়ির খাদ্যের গুণগত মান, খাদ্য তৈরী ও সংরক্ষণ চিংড়ি চাষে উন্নত ব্যবস্থপনা। উপজেলার লাঙ্গলঝাড়া ইউনিয়ন, কয়লা ইউনিয়ন ও লাঙ্গলঝাড়া ইউনিয়ের ৪০জন চাষিকে এ প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণে গুড একুয়াকালচার প্রাকটিস এন্ড ফুড সেফটি বিষয়ে ২০জন চাষি ও মাছ ও চিংড়ির খাদ্যে তৈরী ও সংরক্ষণ বিষয়ে ২০জন চাষিকে এ প্রশিক্ষণ প্রদান করেন-জেলা মৎস্য অফিসার শহীদুল ইসলাম সরদার ও কলারোয়া উপজেলার সিনিয়র মৎস্য অফিসার শরিফুল ইসলাম। এসময় সেখানে উপস্থিত ছিলেন-ক্ষেত্রসহকারী সুমন কুমার সেন ও আবুল কাশেম প্রমুখ।

#