কলারোয়া সংবাদ ॥ গুজবরোধে সচেতনতামূলক সভা


125 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ গুজবরোধে সচেতনতামূলক সভা
জুলাই ২৫, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

ছেলেধরা গুজব সংক্রান্ত সতর্কীকরণে ও জনসচেতনায় সাতক্ষীরার কলারোয়ায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরা জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ ইলতুৎমিশ বলেন- ‘গুজব একটা ভয়ংকর ব্যাধি। মিথ্যা গুজবে কান না দিয়ে সত্যের পক্ষে থাকতে হবে। আইনশৃংখলা রক্ষায় পুলিশের পাশাপাশি সাধারণ মানুষের সম্পৃক্ততা অবশ্যম্ভাবী।’ তিঁনি হুশিয়ারী উচ্চারণ করে বলেন- ‘কেউ আইন নিজে হাতে তুলে নিলে পুলিশে হাত গুটিয়ে বসে থাকবে না। আপনি যে কারনেই একজন মানুষকে আঘাত করেন সেটা সর্বক্ষেত্রেই অপরাধ। তাই আসুন আমরা সবাই নিজেদেরকে অপরাধমুক্ত রাখার চেষ্টা করি।’
বুধবার সন্ধ্যার পর উপজেলার বামনখালী ও সরসকাটি বাজারের পৃথক দু’টি স্থানে আইন-শৃংখলা বিষয়ক মতবিনিময় সভায় বক্তব্যকালে তিনি এ কথা বলেন।
সকলের সচেতন থাকার আহবান জানিয়ে জেলার শীর্ষ এই পুলিশ অফিসার আরো বলেন- ‘একটি কুচক্রি মহল এর আগেও অনেক গুজব ছড়িয়েছে। কিন্তু সেগুলো যে মিথ্যা সেটা সকলের কাছে প্রতীয়মান। সুতরাং গুজবে অতিউৎসাহিত না হয়ে এ সংক্রান্ত যেকোন বিষয় পুলিশকে জানান কিংবা ৯৯৯নং ফোন দিবেন।’
ছেলেধরা গুজব সম্পর্কে সচেতনতা মূলক প্রচারনার অংশ হিসেবে ওই সভায় কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর-উল-গীয়াস, ইউপি চেয়ারম্যান রবিউল হাসান, ইউপি চেয়ারম্যান শামছুদ্দিন আল মাসুদ বাবু, সাতক্ষীরা প্রেসক্লাবের অর্থ সম্পাদক মোশাররফ হোসেনসহ জেলা পুলিশের কর্মকর্তা ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

#

কলারোয়ায় জনসচেতনতায় গুজববিরোধী মানববন্ধন

কে এম আনিছুর রহমান ::

বাংলাদেশের বিভিন্ন স্থানে মিথ্যা গুজব ছড়িয়ে নিরীহ সাধারণ মানুষকে বর্বরোচিত হত্যা, পেটানো, ধর্ষণ ও সাম্প্রদায়িক শক্তির অপতৎপরতার বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সাতক্ষীরার কলারোয়ায় মানববন্ধন করেছে অরাজনৈতিক স্বেচ্ছাসেবী ছাত্র সংগঠন ‘প্রিমিয়ার ছাত্রসংঘ’।
বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদের গেটের সামনে যশোর-সাতক্ষীরা মহাসড়কের পাশে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, শিক্ষার্থী, সংবাদকর্মীসহ বিপুল সংখ্যক মানুষ স্বতস্ফুর্ত অংশ নেন।
সংগঠনটির প্রধান উপদেষ্টা অস্ট্রেলিয়া প্রবাসী আলতাফ হোসেন লাল্টুর অনুপ্রেরণায় ও প্রতিষ্ঠাতা সভাপতি মালেশিয়া প্রবাসী আফজাল ফুয়াদ অভির প্রচেষ্টায় আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন- ‘গুজবে কান না দিয়ে সত্যের পথে থাকতে হবে। কোনভাবেই আইন নিজের হাতে তুলে নেয়া যাবে না।’
বক্তারা জনসচেতনতা উপর গুরুত্বারোপ করেন।
‘গুজব সৃষ্টিকারী, ধর্ষক, সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াও বাংলাদেশ- আইন নিজের হাতে তুলে না নিয়ে অপরাধীকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে তুলে দিন’- শীর্ষক স্লোগান সম্বলিত ব্যানারে মানববন্ধনে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদের প্রাক্তন কমান্ডার গোলাম মোস্তফা, প্রিমিয়ার ছাত্রসংঘের উপদেষ্টা সাংবাাদিক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, উপদেষ্টা ডা. আমানুল্লাহ আমান, সাংবাদিক আতাউর রহমান, এমএ সাজেদ, আসাদুজ্জামান আসাদ, প্রিমিয়ার ছাত্রসংঘের সাধারণ সম্পাদক আশিকুজ্জামান শুভ, কেঁড়াগাছি ইউনিয়নের সভাপতি তৌহিদুজ্জামান, সাধারণ সম্পাদক শামিম রেজা, সাকিবুজ্জামান প্রমুখ।

#

কলারোয়ার কাকডাঙ্গা মাদরাসায় দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা

কে এম আনিছুর রহমান ::

কলারোয়ার কেঁড়াগাছি ইউনিয়নের কাকডাঙ্গা সিনিয়র ফাজিল মাদরাসায় দুর্নীতি প্রতিরোধে তরুণ প্রজন্মের মাঝে সততা, নিষ্ঠাবোধ সৃষ্টি করা এবং দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে বিতর্ক, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২৫জুলাই) সকালে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় খুলনার আয়োজিত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যেগে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাকডাঙ্গা মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আব্দুল হামিদ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম, প্রতিষ্ঠানটির বিদ্যুতসাহী সদস্য ও ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক প্রদর্শক শাহিনুর রহমান, মুক্তিযোদ্ধা আব্দুল মাজেদ, প্রভাষক অহিদুজ্জামান, মাওলানা সামছুল আলম, প্রভাষক আব্দুস সবুর, সাংবাদিক শফিকুর রহমানসহ শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ক্রীড়া শিক্ষক মাওলানা শহিদুল্লাহ। প্রতিযোগিতা শেষে শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

#