কলারোয়া সংবাদ ॥ ছাত্রীকে উত্যক্তের অভিযোগে ছাত্র গ্রেফতার


157 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ ছাত্রীকে উত্যক্তের অভিযোগে ছাত্র গ্রেফতার
অক্টোবর ২৯, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় ছাত্রীকে উত্যক্ত করার অভিযোগে আসিফ(২২) নামে এক ছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। সে উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের আব্দুল্লাহ গাজীর ছেলে ও বোয়ালিয়া মুক্তিযোদ্ধা ডিগ্রি কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণির বিএম শাখার ছাত্র। থানা সূত্র জানায়- ওই কলেজের এক ছাত্রীকে উত্যক্ত করার অভিযোগে দায়েরকৃত মামলার আসামি আসিফকে সোমবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার পাঁচনল গ্রাম থেকে গ্রেফতার করে থানা পুলিশের একটি দল।
থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর-উল-গীয়াস জানান, মঙ্গলবার আটককৃতকে সাতক্ষীরার বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

#

ঝাউডাঙ্গার পাথরঘাটা ফুটবল টুর্নামেন্টে কলারোয়ার খোরদো ফাইনালে

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গার পাথরঘাটায় ৪দলীয় ফুটবল টুর্নামেন্টের ২য় খেলায় কলারোয়ার খোরদো কপোতাক্ষ ফুটবল একাদশ জয়লাভ করেছে। মঙ্গলবার বিকালে পাথরঘাটা ফুটবল মাঠে অনুষ্ঠিত খেলায় স্বাগতিক পাথরঘাটা ফুটবল একাদশকে ১-০গোলে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে খোরদো। খেলার প্রথমার্ধে আক্রমন পাল্টা আক্রমনের মধ্যে কোন দলই গোল করতে পারেনি। মধ্য বিরতির পরে খেলার ৯মিনিটের সময় খোরদোর ৭নম্বর জার্সিধারী খেলোয়াড় মুন্না বিজয়সূচক একমাত্র গোলটি করেন। রেফারির দায়িত্ব পালন করেন মুজিবুল হক পুলিশ। তাকে সহযোগিতা করেন ফয়সাল ও আমানুল্লাহ। ধারাবিবরণীতে ছিলেন সাধন। বিপুল সংখ্যক দর্শকের পাশাপাশি খেলাটি উপভোগ করেন ইকবাল ফার্মেসীর জাহিদ, মাস্টার আবুল হোসেন, রেফারি খোকন, কলারোয়া নিউজের ক্রিড়া রিপোর্টার হাবিবুর রহমান রনি, আশরাফুল ইসলাম, আলী হোসেন, ফজলু, সাইদুল, সাইফুল ইসলাম প্রমুখ। আগামি শনিবার বিকালে একই মাঠে টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে বলে আয়োজক কমিটি জানান।

#

কলারোয়ায় জেএসসি ও জেডিসি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন ॥ পরীক্ষার্থী ৫৪০০

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় জেএসসি ও জেডিসি পরীক্ষার সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। আগামি ২ নভেম্বর থেকে সারা দেশের ন্যায় কলারোয়ায় এ পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবছর উপজেলায় জেএসসি’র ৪টি, জেডিসি’র ১টি কেন্দ্রে মোট ৫৪০০ জন ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশ গ্রহণ করবে বলে জানা গেছে। এদের মধ্যে ছাত্র ২৩০৮জন ও ছাত্রী ৩০৯২ জন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে- জেএসসি পরীক্ষার ৪টি কেন্দ্র কলারোয়া সরকারি জিকেএমকে পাইলট হাইস্কুলে (কেন্দ্র কোড-২৫৭) পরীক্ষার্থী সংখ্যা ১৫৮২জন, কলারোয়া গার্লস হাইস্কুলের (কেন্দ্র-৪৪১) ভেন্যু বঙ্গবন্ধু মহিলা কলেজ কেন্দ্রে ১১৪৪ জন, সোনাবাড়ীয়া হাইস্কুল (কেন্দ্র কোড-৩৭২) ভেন্যু সোনারবাংলা ডিগ্রী কলেজ কেন্দ্রে ১১০৩ জন ও খোরদো এমএল মাধ্যমিক বিদ্যালয় (কেন্দ্র কোড-৪০৯) ভেন্যু খোরদো সালেহা হক মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে ৫৫৩ জনসহ মোট ৪৩৮২জন পরীক্ষায় অংশ গ্রহন করবে। অপরদিকে, জেডিসি পরীক্ষায় কলারোয়া শেখ আমানুল্লাহ ডিগ্রী কলেজ কেন্দ্রে ১০১৮ জন পরীক্ষায় অংশ গ্রহন করবে।

#

কলারোয়ায় পুষ্টি উন্নয়ন বিষয়ক লোকনাটক প্রদর্শনী

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় খাদ্য নিরাপত্তা ও পুষ্টি উন্নয়ন বিষয়ক পটগান ও লোকনাটক প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। উপজেলার জয়নগর বাজার সংলগ্ন কপোতাক্ষ নদের তীরে বেলতলা মন্দির প্রাঙ্গনে মঙ্গলবার সকালে এ অনুষ্ঠানের আয়োজন করে সফল প্রকল্প। গ্রামের মহিলাদের নিয়ে খাদ্য নিরাপত্তা ও পুষ্টি উন্নয়ন বিষয়ক পটগান ও লোকনাটকে লোকজ সাংস্কৃতি প্রদর্শিত হয়। এসময় আয়োজকরা বলেন- ‘খাদ্য নিরাপত্তা, পুষ্টি ও বাল্যবিবাহ রোধে সচেতনতা জরুরী। বাল্যবিবাহের অভিশাপ থেকে গ্রামের অসহায় দারিদ্র মানুষকে মুক্ত করতে হবে।’ মানব উন্নয়ন সংস্থা তত্ববধায়নে অদিতী শিল্পীগোষ্ঠির সমন্বয়ে অনুষ্ঠানটি বাস্তবায়নে ছিলেন লিড ফর্মা’র বরুন চক্রবর্তী, সুবির পাল, এফ.ও’র ফিল্ড সহকারী ইয়ার আলী প্রমুখ।

#

কলারোয়ায় আনন্দে মুখোরিত ভাইফোঁটা উৎসব

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় সনাতন ধর্মাবলম্বিদের ঘরে ঘরে ‘ভাইয়ের কপালে দিলাম ফোঁটা, যমের দুয়ারে পড়লো কাঁটা, যমুনা দেয় যমকে ফোঁটা, আমি দিই আমার ভাইকে ফোঁটা’- এমনই কথায় ভাই ফোঁটা অনুষ্ঠিত হলো । বোনের বাম হাতের কনিষ্ঠ আঙুল থাকে ভাইয়ের কপালে আর ঠোঁটে থাকে চিরন্তন এই চার লাইনের পঙতি। বোন তার ভাইয়ের কপালে চুয়া-চন্দনের ফোঁটা এঁকে দিয়ে ‘ভাইফোঁটা’র আনন্দমুখর ঘরোয়া উৎসবে মেতে উঠে। ভাইয়ের মঙ্গল কামনায় শুদ্ধাচারে তার কপালে বোন এঁকে দেয় ভাইফোঁটা। বোনেরও কল্যাণ ও সাফল্য কামনা করে উপহার তুলে দেয়া ভাইও। কলারোয়া নিউজের লক্ষন বিশ্বাস, মিলন দত্ত, দেবাশীষ চক্রবর্তী বাবু, গোপাল ঘোষ বাবু, আদিত্য বিশ্বাস জানান- ‘কার্তিক মাসের শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে পালিত হয় ভাইফোঁটা। ভাই-বোনের এই পবিত্র দিনে সকাল থেকেই উপজেলার হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িতে বাড়িতে শাঁখের আওয়াজ ওঠে। মহিলাদের উলুধ্বনিতে মুখোরিত হয় গোট বাড়ি। ভোর থেকেই সাজসাজ রবে ভাইফোঁটা উৎসবে মেতে উঠে ভাই-বোন। ভাইফোঁটার সঙ্গে উপহার আদান প্রদান আর খাওয়া-দাওয়া চলে। সবমিলিয়ে ভাইফোঁটার আনন্দ উৎসবে মেতেছিলো এ ধর্মাবলম্বীরা।’

#

কলারোয়ায় শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে গাছের চারা বিতরণ করা হয়েছে। ‘ক্লিন সাতক্ষীরা, গ্রিন সাতক্ষীরা’ বাস্তবায়নে উপজেলার লাঙ্গলঝাড়ায় মঙ্গলবার বিকেলে ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়। লাঙ্গলঝাড়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে এলজিএসপি-৩ প্রকল্পের অর্থায়নে ওই ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরএম সেলিম শাহনেওয়াজ। ‘সবুজে বাঁচি, সুবজ বাঁচায়; ওয়ার্ড ইউনিয়ন প্রকৃতি সাজায়, বাল্য বিবাহ ও মাদককে না বলি, মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ি’- প্রতিপাদ্যে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান প্রধান শিক্ষক নুরুল ইসলাম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হামিদ, প্রাথমিক শিক্ষা অফিসার মোজাফ্ফার উদ্দীন, ইউপি সচিব আব্দুল হামিদ, ইউপি সদস্য ফেরদৌস আরা, মনিরা খাতুন, শাহিদা খাতুন, আনিছুর রহমান, শরিফুদৌল্যা, নুর হোসেন সরদার, শফিকুল ইসলাম, কামরুজ্জামান, মইফুল ইসলাম, মিজানুর রহমান, আবু তাহের, উদোক্তা আমিরুল ইসলাম প্রমুখ। এসময় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

#

কলারোয়ার চন্দনপুরে গ্রাম উন্নয়ন সমিতির উঠান বৈঠক

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় ‘আমার বাড়ি, আমার খামার’ প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। মঙ্গলবার বিকালে উপজেলার চন্দনপুর প্রাথমিক বিদ্যালয় চত্বরে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে গ্রামীন জনপদের উন্নয়ন ও সাধারণ মানুষের সঞ্চয়ের প্রবৃত্তি বৃদ্ধির উপর গুরুত্বারোপ করা হয়। চন্দনপুর গ্রাম উন্নয়ন সমিতির উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আর.এম সেলিম শাহনেওয়াজ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন প্রকল্পের উপজেলা সমন্বয়ক ও পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক নজরুল আলম। এসময় উপস্থিত ছিলেন চন্দনপুর ইউনাইটেড কলেজের অধ্যক্ষ গাজী রবিউল ইসলাম, প্রকল্পের জুনিয়ার অফিসার মাহাবুব হাসান মিলন, সালমা খাতুন, মাঠ সহকারী শহিদুল ইসলাম, মনিরুজ্জামান, চন্দনপুর গ্রাম উন্নায়ন সমিতির দেব কুমার পাত্র, ম্যানেজার আবু ছিদ্দিক সানা, ইউপি সদস্য আব্দুস সালাম, হাজী নুরউদ্দীন প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন শহর আলী।

#

কলারোয়ার যুগিখালীতে আ.লীগের সম্মেলনের প্রস্তুতি সভা

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ার যুগিখালী ইউনিয়ন আ.লীগের সম্মেলনের লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে যুগিখালী ইউনিয়নের বামনখালী বাজারে অনুষ্ঠিত ওই সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আ.লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারমান ফিরোজ আহম্মেদ স্বপন। ইউনিয়ন আ.লীগের সভাপতি আবুল বাশারের সভাপতিত্বে আ.লীগ নেতা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি কাজী আসাদুজ্জামান শাহাজাদা, ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান রবিউল হাসান, পৌর আ.লীগ সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, আ.লীগ নেতা আব্দুর রহমান, সরদার আনছার আলী, যুবলীগ সাধারণ সম্পাদক আসাদুজ্জামান তুহিন প্রমুখ অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন।

#