কলারোয়া সংবাদ ॥ জাতীয় ইঁদুর নিধন অভিযানের উদ্বোধন


364 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ জাতীয় ইঁদুর নিধন অভিযানের উদ্বোধন
অক্টোবর ১৮, ২০১৮ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::
“ঘরের ইঁদুর, মাঠের ঈদুর, ধ্বংস করে অন্ন, সবাই মিলে ঈদুর মারি ফসল রক্ষার জন্য”এই স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরার কলারোয়ায় মাসব্যাপী জাতীয় ইঁদুর নিধন অভিযান ২০১৮এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এ অভিযানের উদ্বোধন করা হয়। পরে এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নিবার্হী কর্মকর্তা আলমগীর হোসাইনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিভিন্ন ইউনিয়ন থেকে আগত কৃষকদের উপস্থিতিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ধর্ম-বিষয়ক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্জ্ব আরাফাত হোসেন। এসময় তিনি বলেন, মাঠের ফসল ঘরে তুলে কৃষকরা তাদের সফলতা পাই। কিন্তু ঘরের ভিতরে ঈঁদুর থাকলে সেই ফসল নষ্ট করে ফেলে। ইঁদুর যেমন মানুষের জান-মালের ক্ষতি করে তেমনি সমাজকে নষ্ট করে ফেলে। তাই ইঁদুর নিধন করে ফসলের আগ্রহ বাড়াতে হবে বলে মনে করি। উপ-সহকারী কৃষি অফিসার আলহাজ্ব শেখ আবুল হাসানের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মহাসীন আলী, ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, আফজাল হোসেন হাবিল, সামসুদ্দিন আল মাসুদ বাবু, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার ভারপ্রাপ্ত বজলুর রহমান সরদার প্রমুখ। একই সাথে ৩দিন ব্যাপী জাতীয় খাদ্য দিবস ও খাদ্য মেলার সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
##

কলারোয়ায় দূর্গা পূজা উপলক্ষে পূজা মন্ডপে শাড়ি ও লুঙ্গি বিতরণ
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় শারদীয় দুর্গা পূজা উপলক্ষে শাড়ি কাপড় ও লুঙ্গি বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে কলারোয়া উপজেলা পৌর সদরের দক্ষিণ মুরারিকাটি সার্বজনীন পুজা মন্ডপ ও হরিসভা পুজা মন্ডপে ৭৭জন দুস্থ্য অসহায়দের মধ্যে এ বন্ত্র বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন। এ সময় উপস্থিত ছিলেন,মুরারীকাটি সার্বজনীন পুজা মন্ডপের সভাপতি নির্মল মন্ডল, সহ-সভাপতি রনজিৎ মন্ডল, সাধারণ সম্পাদক শুম্ভ মন্ডল, সহ-সাধারণ সম্পাদক অনন্ত কুমার টুকু, কোষাধ্যক্ষ শুম্ভ সরকার, সাংগঠনিক সম্পাদক দীনু বন্ধু মন্ডল, পৌরসভা আ.লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি মাসুমুজ্জামান মাসুম, হরিসভা পুজা মন্ডপের সভাপতি রাম লাল দত্ত, সাধারণ সম্পাদক উত্তম কুমার পাল, স্বেচ্ছাসেবক অনিমেশ পাল, লিটন পোর্দ্দার , অপূর্ব পোদ্দার, চিত্ত রঞ্জন রায়, সপ্না রানী মন্ডল প্রমুখ।
##
কলারোয়ায় মোবাইল ট্যাব ও পেন ড্রাইভ বিতরণ
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২(এনএটিপি-২)এর আওতায় লিফদের মধ্যে মোবাইল ট্যাব ও পেন ড্রাইভ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২ টায় উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে এ মোবাইল ট্যাব ও পেন ড্রাইভ বিতরণ করা হয়। উপজেলা নিবার্হী কর্মকর্তা আলমগীর হোসাইনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের ধর্ম-বিষয়ক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্জ্ব আরাফাত হোসেন। এসময় উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন- সিনিয়র উপজেলা মৎস্য অফিসার ভারপ্রাপ্ত বজলুর রহমান সরদার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মহাসীন আলী, ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, আফজাল হোসেন হাবিল, সামসুদ্দিন আল মাসুদ বাবু, কলারোয়া পৌর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জুলফিকার আলী, সহকারী কৃষি অফিসার আলহাজ্ব শেখ আবুল হাসান, ক্ষেত্র সহকারী আবুল কাশেম, সুমন কুমার সেন প্রমুখ। উল্লেখ্য-উপজেলা ১২টি ইউনিয়নে ১২টি মোবাইল ট্যাব ও ১২টি পেন ড্রাইভ বিতরণ করা হয়।
##