কলারোয়া সংবাদ ॥ জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত


141 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত
অক্টোবর ২, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় জাতীয় উৎপাদনশীলতা দিবস উদযাপিত হয়েছে। বুধবার সকালে এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসন র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে। উপজেলা পরিষদ চত্বর থেকে বের হওয়া র‌্যালিটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। পরে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ‘বৈশ্বিক প্রতিযোগিতায় উৎপাদনশীলতা’- শীর্ষক প্রতিপাদ্যে দিবসটি উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

#

কলারোয়া প্রেসক্লাবের নিন্দা

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরা থেকে প্রকাশিত দুইটি পত্রিকার সম্পাদক ও কয়েকজন সাংবাদিকদের নামে ডিজিটাল আইনে মামলার ঘটনায় কলারোয়া প্রেসক্লাবের নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে দিয়েছেন।বিবৃতিদাতারা হলেন-কলারোয়া প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক এমএ কালাম, সিনিয়র সহ.সভাপতি সহকারী অধ্যাপক কে এম আনিছুর রহমান, সহ.সভাপতি শেখ জাকির হোসেন, সাধারণ সম্পাদক শেখ মোসলেম আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক আরিফ মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এমএ মাসুদ রানা, দপ্তর-প্রচার সম্পাদক সুজাউল হক, কোষাধ্যক্ষ মনিরুল ইসলাম মনি, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আবু রায়হান মিকাঈল, নির্বাহী সদস্য গোলাম রহমান, আব্দুর রহমান, আনোয়ার হোসেন, সদস্য- তৌফিকুর রহমান ও সদস্য সরদার জিল্লুর রহমান। বিবৃতিতে জানানো হয়, যে ঘটনাকে কেন্দ্র করে মামলা হয়েছে তা অনাকাঙ্খিত। সংবাদপত্র ও সাংবাদিকদের কন্ঠরোধ করার সকল অপপ্রয়াসের বিরুদ্ধে কলারোয়া প্রেসক্লাব সবসময় সোচ্চার। হয়রানীমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিভিন্ন সংবাদপত্রে নিয়োজিত কলারোয়া প্রেসক্লাবের সদস্যগণ।

#

কলারোয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মিড ডে মিল শুরু

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মিড ডে মিল শুরু হয়েছে। গত কয়েকদিদের ন্যায় বুধবারও উপজেলা বিভিন্ন মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীরা মিড ডে মিল কার্যক্রমে অংশ নেন। সরকারের ঘোষনা অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতি, পাঠদান ও আনুসাঙ্গিক সংশ্লিষ্ট বিষয়াদী আরো গতিশীল রাখতে দুপুরের খাওয়ার ব্যবস্থাপনা হিসেবে মিড ডে মিল চালু করা হয়েছে। উপজেলার খোরদো হাইস্কুল, হঠাৎগঞ্জ হাইস্কুল, বেত্রবতী হাইস্কুলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বুধবার মিড ডে মিল চলমান থাকার খবর পাওয়া যায়। সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি প্রধান শিক্ষক ও শিক্ষক মন্ডলীও মিড ডে মিলে অংশ নেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদসহ উপজেলা শিক্ষা অফিসের অধনস্ত কর্মকর্তারাও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এ কার্যক্রম পরিদর্শন করে মিড ডে মিলে অংশ নেন।

#