কলারোয়া সংবাদ ॥ জাতীয় পার্টির নব গঠিত কমিটির আহবায়কের সংবাদ সম্মেলন


435 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ জাতীয় পার্টির নব গঠিত কমিটির আহবায়কের সংবাদ সম্মেলন
মার্চ ১৬, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া :
সাতক্ষীরার কলারোয়ায় উপজেলা জাতীয় পার্টির নব গঠিত আহবায়ক কমিটি নেতৃবৃন্দ বুধবার সন্ধ্যায় কলারোয়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে উপজেলা জাতীয় পার্টির নব গঠিত আহবায়ক কমিটির আহবায়ক মশিউর রহমান বলেন, সুস্থ ধারার রাজনীতি চর্চার মধ্য দিয়ে সংগঠনকে বেগবান করাই নতুন কমিটির মূল লক্ষ্য। এছাড়া সকল নির্বাচনে জাতীয় পার্টি অংশ গ্রহণ করুক-এমন সাংগঠনিক বুনিয়াদ তৈরি করতে দৃঢ় প্রতিজ্ঞ বলে জানান মশিউর রহমান। সংবাদ সম্মেলনকালে উপজেলা জাতীয় পার্টির নব গঠিত আহবায়ক কমিটির অনুমোদন সম্বলিত পত্র সাংবাদিকদের হাতে তুলে দেওয়া হয়। জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা সৈয়দ দীদার বখ্তের সুপারিশক্রমে সাতক্ষীরা জেলা কমিটির সভাপতি আজহার হোসেন ও সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু স্বাক্ষরিত এ পত্রে নতুুন কমিটির অনুম্দোন দেয়া হয় গত ১৫ মার্চ। ৮৫ সদস্যবিশিষ্ট উপজেলা জাতীয় পার্টির নব গঠিত আহবায়ক কমিটির আহবায়ক মশিউর রহমান, যুগ্ম আহবায়ক আব্দুর রউফ ও ইসমাইল হোসেন, সদস্য সচিব আব্দুল্লাহেল আলিম ও যুগ্ম সদস্য সচিব আজিবর রহমান। সাতক্ষীরা জেলা কমিটির সভাপতি আজহার হোসেন ও সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু বুধবার সন্ধ্যায় সেলফোনে সাংবাদিকদের কাছে এ নতুন আহবায়ক কমিটি অনুমোদন দেওয়ার সত্যতা নিশ্চিত করেন। নব গঠিত আহবায়ক কমিটির এ সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নতুন সদস্য সচিব আব্দুল্লাহেল আলিম, সদস্য সাইদুল্লাহ, আমিনুর রহমান প্রমুখ।
###
কলারোয়ার কাদপুর স্কুলের সভাপতি হলেন সাংবাদিক আতাউর রহমান
কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ার কাদপুর সরকারি প্রাইমারি স্কুলের পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। স্কুলের প্রধান শিক্ষক হাসান আবু তাহের জানান, ২ বছর মেয়াদী ১১ সদস্যবিশিষ্ট এ কমিটির সভাপতি হয়েছেন কলারোয়া প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান। বুধবার সকাল ১০ টায় কাদপুর প্রাইমারি স্কুলে অনুষ্ঠিত সভায় সর্ব সম্মতিক্রমে এ নতুন পরিচালনা কমিটি গঠন করা হয়।
##
কলারোয়া সীমান্তে উন্নতমানের শাড়ি উদ্ধার
কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়া সীমান্তে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে সাড়ে ৫ লাখ টাকা মূল্যের ভারতীয় শাড়ি উদ্ধার করেছে। তবে এ ঘটনায় আটক হয়নি কেউ। কাকডাঙ্গা বিওপি’র নায়েব সুবেদার কামাল হোসেন বুধবার সাংবাদিকদের জানান, তাঁর নেতৃত্বে বিজিবি সদস্যরা মঙ্গলবার রাতে সীমান্তবর্তী ভাদিয়ালি এলাকা থেকে ১৪০ পিস ভারতীয় শাড়ি উদ্ধার করে। এর আনুমানিক মূল্য ৫ লাখ ৬০ হাজার টাকা।

কলারোয়ায় মানব পাচার প্রতিরোধে মতবিনিময় সভা
কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়া পৌর সভায় চাইল্ড সেফটি নেট প্রজেক্ট ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে মানব পাচার ও দমন আইন ২০১২ পর্যালোচনা এবং বাল্য বিবাহ প্রতিরোধে আমাদের করণীয় র্শীষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে দিনব্যাপী এক মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চাইল্ড সেফটি নেট প্রজেক্ট ওয়ার্ল্ড ভিশনের এরিয়া কো-অর্ডিনেটর স্টিফেন বিশ্বাস। উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি  হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা অফিসার শেখ ফারুক হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কলারোয়া থানার সেকেন্ড অফিসার আসাদুজ্জামান পিপিএম। প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জর্জ কোর্টের এ্যাড. রবিউল ইসলাম। এছাড়া আরো উপস্থিত ছিলেন চাইল্ড সেফটি নেট প্রজেক্ট ওয়ার্ল্ড ভিশনের মনিটরিং অফিসার পৌল কুমার সরকার, জুলিয়াস আর্থার সরকার, সহায়ক আসমা খাতুন ও ঝর্না খাতুন প্রমুখ। উলে¬খ্য-মতবিনিময় সভায় কলারোয়া পৌর সদরের ৯টি ওয়ার্ডের মসজিদের ইমামগণ উপস্থিত ছিলেন।
###
কলারোয়ায় স্কুলে যাওয়ার পথে এক ছাত্র নিখোঁজ
কলারোয়া(সাতক্ষরিা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ায় স্কুলে যাওয়ার পথে এক ছাত্র নিখোজ হয়েছে। জানা গেছে, উপজেলার লোহাকুড়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে কলারোয়া মডেল স্কুলের ৬ষ্টম শ্রেণীর ছাত্র রাসেল (১৫) প্রতিদিনের ন্যায় গত মঙ্গলবার সকাল ৯টায় বাড়ী থেকে স্কুলে যাওয়ার জন্য বের হয়। পরে সে আর বাড়ী ফিরে না আসলে স্কুল সহ বিভিন্ন স্থানে খোজ করে তার কোন সন্ধান পাওয়া যাচ্ছে না। এদিকে অসহায় মা নাছিমা খাতুন, নানী আয়ফুল বেগম ও খালা সাবিনা খাতুন রাসেলের ছবি নিয়ে গত দুই দিন ধরে বিভিন্ন স্থানে খোজ খবর করে বেড়াচ্ছে। বুধবার অসহায় মা নাছিমা খাতুন ছেলে রাসেলের সন্ধান পেতে উপজেলা নির্বাহী অফিসারের অফিস ঘুরতে দেখা গেছে। যদি কোন সহৃদয়বান ব্যক্তি নিখোজ হওয়া রাসেলের সন্ধান পান তাহলে তার মা নাছিমার ০১৯৫৪১৬৩২৯২ নম্বর মোবাইল ফোনে জানানোর জন্য বিষেশ ভাবে অনুরোধ করেছেন।
##

কলারোয়ায় ১২০ জন অতিদরিদ্র নারীদের মাঝে ৪৪ লাক্ষাধিক টাকার চেক বিতরণ
কে এম আনিছুর রহমান,কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ায় ১২০ জন অতিদরিদ্র নারীদের মাঝে ৪৪ লক্ষাধিক টাকার চেক বিতরন করা হয়েছে। বুধবার বিকাল তিন টায় উপজেলা মিলনায়তনে উপজেলার ১২ টি ইউনিয়নের ১২০ জন অতিদরিদ্র নারীকে এ চেক প্রদান করা হয়েছে। উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন। দাতা সংস্থা ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সহায়তায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এ চেক বিতরন অনুষ্ঠানের আয়োজন করে। জানা গেছে, গত দুই বছরে ১২০ জন নারী শ্রমিক নগদ ৮৭ লাখ ৫৪ হাজার ৫০০ টাকা প্রদান করা হয়েছে। তারা তাদের দৈনিক আয় থেকে সঞ্চয় করেছেন ৪৩ লাখ ৭৭ হাজার ২৫০ টাকা। গতকাল তাদের মোট সঞ্চয় ও তার উপর লাভ্যাংশ যোগ করে তাদেরকে এককালীন ৪৪ লাখ ১০ হাজার ৭৮২ টাকা প্রদান করা হয়। যা গড় হিসাবে প্রত্যেকেই পেয়েছেন ৩৭ হাজার টাকা প্রায়।
অনুষ্ঠানে অন্যান্নদের মধ্যে উপস্থিত ছিলেন, কলারোয়া এলজিইডির উপজেলা প্রকৌশলী আবেদুর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ফারুক হোসেন, কৃষি কর্মকর্তা মহাসিন আলী, যুব উন্নয়ন কর্মকর্তা এম আজিজুল হক, মৎস্য কর্মকর্তা মোশাররফ হোসেন প্রমুখ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, সবার অংশ গ্রহনে দেশ এগিয়ে যাচ্চে। এখন আর না খেয়ে কোন মানুষ মারা যায় না। বর্তমান সরকার নারীসহ দেশের দরিদ্র জনগোষ্ঠির ভাগ্যউন্নয়নে সরকারি ও বেসরকারি ভাবে সহায়তা দিয়ে যাচ্ছে। গরীব মানুষের মাথাপিছু আয় বেড়েছে। ছাগল পালন, কর্মসৃজন, কাবিটা, কাবিখাসহ বিভিন্ন কর্মসূচী চালু রেখে সরকার অতি ও হতদরিদ্রদের উন্নয়নের মূল ধারায় সম্পৃক্ত রেখেছে। সরকার পিছিয়ে পড়া মানুষদের জন্য বহুমুখি আয়বর্ধক কাজের সুযোগ সৃষ্টি করে দিয়েছে। কাজ করে নিজেদের ভাগ্যের উন্নয়নসহ দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখতে হবে। কলারোয়া উপজেলা প্রকৌশলী আবেদুর রহমান জানান, প্রতিটি ইউনিয়নের অর্থনৈতিক ভাবে গুরুত্বপূর্ন ২০ কিলোমিটার কাঁচা পাকা রাস্তা বা পাকা রাস্তার সোল্ডার সারা বছর ব্যাপী মহিলা কর্মীদের দ্বারা রক্ষানাবেক্ষন করা হয়। এছাড়া প্রকল্পভূক্ত মহিলাকর্মীদের সচেতনতা বৃদ্ধি ও বিভিন্ন আয়বর্ধক কার্যক্রমের প্রশিক্ষন প্রদান করা হয়। উল্লেখ্য,অর্থ সহায়তা গ্রহনকারি এসব অতিদরিদ্র নারীরা পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষানাবেক্ষন কর্মসূচীতে গত ২০১৩ সাল থেকে শ্রমিক হিসাবে কাজ করে আসছিলো।
##

কলারোয়ার  হামিদপুরে ইছালে ছওয়াব মাহফিল শুরু
কলারোয়া (সাতক্ষরিা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ায় হামিদপুরে শাহান শাহে তরিকত বিংশ শতাব্দীর শ্রেষ্ঠ ইসলাম প্রচারক এশিয়া মহাদেশের বিখ্যাত আলেম মহান সাধক জিন্দা ওলী মোজাদ্দেদে জামান নায়েবে নবী শাহসুফী আলহাজ্ব হযরত আল¬ামা মোয়েজউদ্দীন হামিদী(রহঃ)পীর ছাহেবের হামিদপুর ৩দিন ব্যাপি ইছালে ছওয়াব মাহফিল শুরু হয়েছে। বুধবার মাহফিল পরিচালনা কমিটির পক্ষ থেকে আলহাজ্ব হযরত মাওলানা ওয়ালীউল¬াহ হামিদী(পীর ছাহেব) জানান, হামিদপুর হামিদীয়া ইছালে ছওয়ার মাহফিল স্থাপিত হয় ১৩৫৫সালে। সেই থেকে ইংরেজি ১৬,১৭ ও ১৮মার্চ এবং বাংলা ২রা,৩রা ও ৪ঠা চৈত্র ইছালে ছওয়ার মাহফিল অনুষ্ঠিত হচ্ছে। তিনি আরো বলেন, হামিদপুর পীর ছাহেব আলহাজ্ব মাওলানা ওয়ালীউল¬াহ হামিদী ছাহেবের পরিচালনায় তিন দিন ব্যাপী এই মাহফিলে ওয়াজ নসীহত, জেকের-আজকার,তালীম,বিভিন্ন খতম ও মিলাদ এবং বিশ্ব মুসলিমের জন্য বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। ধর্ম প্রাণ মুসলমান এবং আশেকান ও জাকেরানদের মাহফিলে শরীক হতে আমন্ত্রণ জানানো হয়েছে। হামিদপুরের খানকাহ শরীফের বিশিষ্ট খোলাফা, হক্কানী ওলামায়ে কেরাম ইসলামী চিন্তাবিদ ওয়ায়েজীন অনুষ্ঠানে অংশগ্রহন করবেন। এই মাহফিলে দেশ বরেণ্য ওলামা মাশায়েখগণ ওয়াজ করিবেন।

কলারোয়ায় ইয়াবাসহ ৩ ব্যক্তি আটক

কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরা কলারোয়ায় পৃথক অভিযান চালিয়ে ৬০পিচ ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে থানা পুলিশ। বুধবার ভোর রাতে উপজেলার চন্দনপুর কলেজ মোড়ে দেব কুমারের স’মিলের মধ্যে থেকে থানার এ,এস আই রতন হাজরা ১০পিচ ইয়াবাসহ চান্দুড়িয়া গ্রামের আব্দুল কাদেরের ছেলে নজরুর ইসলাম(৪৪), ও পশ্চিম সোনাবাড়িয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে শরিফুল ইসলাম(২৫) কে আটক করে। অপরদিকে একই সময়ে খোর্দ্দ পুলিশ ফাড়ির এস আই লুৎফরের নেতৃত্বে দেয়াড়া খেয়াঘাট এলাকায় অভিযান চালিয়ে ৫০পিচ ইয়াবাসহ মনিরামপুর উপজেলার হাজরাকাটি গ্রামের মৃত ইয়াছিন গাজীর ছেলে মুক্তার গাজী(৪৫), কে আটক করে। এ ব্যাপারে আটকদের বিরুদ্ধে থানায় মাদক মামলা নং (১৪-১৬), ১৬/৩/১৬ দায়ের করে তাদেরকে জেল হাজতে পাঠান হয়েছে বলে জানা যায়।