কলারোয়া সংবাদ ॥ জাতীয় বীমা দিবস পালিত


143 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ জাতীয় বীমা দিবস পালিত
মার্চ ২, ২০২০ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় ‘বীমা দিবসে শপথ করি, উন্নত দেশ গড়ি’- এ প্রতিপাদ্যেকে সামনে রেখে ১ম জাতীয় বীমা দিবস উদযাপিত হয়েছে। রোববার সকালে এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। একই সাথে বীমা মেলার আয়োজন করা হয়। বিভিন্ন বীমা প্রতিষ্ঠানের সহযোগিতায় উপজেলা প্রশাসনের আয়োজনে এ দিবসটি পালন করা হয়। র‌্যালিটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আর এম সেলিম শাহনেওয়াজের সভাপতিত্বে বক্তব্য রাখেন শেখ আমানুল্লাহ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরা বেগম, ফারইস্ট ইসলামি ইন্সুইরেন্সের ব্রাঞ্চ কো-অর্ডিনেটর হায়দার আলী, পপুলার লাইফ ইন্সুরেন্সের ব্রাঞ্চ ম্যানেজার কবির হোসেন, জীবন বীমার প্রতিনিধি হাফিজুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সমবায় অফিসার নওসের আলী, নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস, পল্লী উন্নয়ন অফিসার (আরডিও) কানাই চন্দ্র, ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম মনি, উপজেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষক শিলা রানী হালদার, প্রভাষক আরিফ মাহমুদ, সহ.সম্পাদক সরদার জিল্লুর রহমানসহ বিভিন্ন বীমা কোম্পানির কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বীমা প্রতিনিধির পক্ষ থেকে মাসিক অথবা ত্রৈমাসিক হিসাবে উপজেলা প্রশাসনের তত্বাবধানে মিটিংয়ের ব্যবস্থা করার দাবী জানানো হয়। সভাপতির বক্তব্যে ইউএনও সেলিম শাহনেওয়াজ বলেন- আমাদের দেশে সরকারি ভাবে বীমা করা বাধ্যতামূলক না হলেও আমাদের উচিৎ দেশের ৭৮টি বীমা কোম্পানির মধ্যে নিজের পছন্দের একটি বীমা করা। অনুষ্ঠানটি পরিচালনা করেন বীমা প্রতিনিধি এসআর আব্দুল লতিফ। বীমা দিবসে উপজেলা চত্বরে বীমা মেলার আয়োজন করা হয়। সেখানে সাধারণ মানুষ নিজেদের পছন্দ মতো বীমা করা ও বীমা সম্পর্কিত তথ্য প্রদান করা হয়।

#

সোনাবাড়িয়ায় বয়স্ক, বিধবা ভাতা প্রদানে উন্মুক্ত বাছাই কর্মসূচি

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ার সোনাবাড়িয়া ইউনিয়নে বয়স্ক, বিধবা ও অসচ্ছল প্রতিবন্ধী ভাতা প্রদানের লক্ষ্যে উন্মুক্ত যাচাই বাছাই কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। রোববার ইউনিয়ন পরিষদ চত্বরে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। ২০১৯-২০ অর্থবছরে বয়স্ক, বিধবা ও অসচ্ছল প্রতিবন্ধী ভাতা প্রদানের লক্ষ্যে উন্মুক্ত পদ্ধতিতে সোনাবাড়িয়া ইউনিয়নের ভাতা প্রত্যাশী প্রায় ২ হাজার ২’শত নারী-পুরুষের সরেজমিন প্রত্যক্ষ ও জাতীয় পরিচয়পত্র বাঁছাই অনুষ্ঠিত হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান এস এম মনিরুল ইসলাম অনুষ্ঠানে সভাপতিত্ব বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার শেখ ফারুক হোসেন। অনুষ্ঠানে ভাতাভোগী বাছাই কমিটির প্রতিনিধিগণ, ইউনিয়ন পরিষদের সকল মেম্বর, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

#

কলারোয়ায় এক পলাতক আসামি আটক

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় ওয়ারেন্টভূক্ত এক পলাতক আসামিকে আটক করেছে পুলিশ।র আটক রফিকুল ইসলাম উপজেলার দেয়াড়া গ্রামের হানেফ গাজীর পুত্র।রথানা সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রফিকুল ইসলামকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে। সে একটি মামলাররওয়ারেন্টভুক্ত আসামি। রোববার তাকে সাতক্ষীরা বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে জানা গেছে।

#