কলারোয়া সংবাদ ॥ জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন


139 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন
জুলাই ১৭, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

“মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উদযাপন উপলক্ষ্যে সাতক্ষীরার কলারোয়ায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটি কলারোয়ার আয়োজনে বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা মৎস্য কর্মকর্তা রবীন্দ্রনাথ মন্ডল।
সংবাদ সম্মেলনে তিনি জানান, ১৭-২৩ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ। এ উপলক্ষ্যে কলারোয়ায় মৎস্য অফিস বিভিন্ন কর্মসুচি হাতে নিয়েছে। কর্মসুচির মধ্যে রয়েছে ১৭ জুলাই সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলন, ১৮ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি, পোনা অবমুক্তি, মৎস্য সপ্তাহের উদ্বোধন ও আলোচনা সভা। আগামী ২৩ জুলাই আনুষ্ঠানিকভাবে শেষ হবে এই মৎস্য সপ্তাহের।
সংবাদ সম্মেলনে এ সময় মৎস্য সম্পদ সংক্রান্ত বিভিন্ন তথ্যাদি সাংবাদিকদের সামনে তুলে ধরেন উপজেলা মৎস্য কর্মকর্তা।
সংবাদ সম্মেলনে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আর এম সেলিম শাহনেওয়াজ। সহকারী মৎস্য কর্মকর্তা শরিফুল ইসলাম,ক্ষেত্রসহকারী হারুন-অর-রশিদসহ সকল সাংবাদিকবৃন্দ।

#

কলারোয়ায় দুই সন্তান সাথে নিয়ে প্রেমিকের বাড়ীতে প্রেমিকা

কে এম আনিছুর রহমান ::
প্রেম মানে না বয়স, দুই সন্তান সাথে নিয়ে প্রেমিকা প্রেমিকের বাড়ীতে। ঘটনাটি ঘটেছে-উপজেলার দেয়াড়ার মাঠ পাড়া এলাকায়। জানা গেছে,উপজেলার দেয়াড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ড মাঠ পাড়া এলাকার নুরজ্জামানের ছেলে মুনছুর আলীর সাথে প্রেমে জড়িয়ে পড়ে একই এলাকায় স্বামী পরিতাক্তা ডলি খাতুন (৩৫)। দীর্ঘ দিন ধরে চলে তাদের মধ্যে প্রেম নেয়া দেয়া। গত ১৬ জুলাই বিয়ের দাবীতে প্রেমিকা ডলি খাতুন তার প্রেমিক সাতক্ষীরার পাটকেলঘাটা ভাঙ্গাড়ী দোকানে যান। সেখান থেকে তাদের দুজনকে পাটকেলঘাটা থানা পুলিশ আটক করে। পরে তারা ছাড়া পায়। এঘটনা এলাকায় প্রকাশ পাওয়ায় ডলি খাতুন দুই মেয়ে সন্তান সাথে নিয়ে প্রেমিকের বাড়ীতে বিয়ের দাবীতে অবস্থান নেয়। এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মাহবুবর রহমান মফে জানান-মুনছুর আলীর বাড়ী থেকে ডলি খাতুনের দুই মেয়েকে নিয়ে গেছে তার দেবররা। বুধবার দুপুরে ডলি খাতুনকে তার ভাইয়েরাা ধরে বাড়ীতে নিয়ে গেছে বলে মুনছুর আলীর পরিবারে পক্ষ থেকে জানিয়েছে।

#

কলারোয়ায় এইচএসসি পরীক্ষায় ৭১ জন জিপিএ-৫ ॥ কলারোয়া সরকারী কলেজ শীর্ষে ॥

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়া উপজেলার ৯টি এমপিওভুক্ত কলেজের মধ্যে এ বছর এইচএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফলে ছয়টি কলেজ থেকে ৭১ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। কলেজগুলোর মধ্যে কলারোয়া সরকারী কলেজ থেকে ৩৫ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে উপজেলা শীর্ষে অবস্থান করেছে। কলেজটি থেকে এবছর মোট ৬২৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে ৪৯৪ জন শিক্ষার্থী পাশ করেছে। তাদের মধ্যে মানবিক বিভাগ থেকে ৪৪৯ জনের মধ্যে ১৪ জন জিপিএ-৫ পেয়ে ৩৪১ জন, বিজ্ঞান বিভাগ থেকে ১১৯ জনের মধ্যে ১৯ জন জিপিএ-৫ পেয়ে ৮৮ জন এবং বানিজ্য বিভাগ থেকে ৮০ জনের মধ্যে ২ জন জিপিএ-৫ পেয়ে ৬৫ জন কৃতকার্য হয়েছে। পাশের হার ৭৮.৯১ ভাগ।

এদিকে কলারোয়া শেখ আমানুল্লাহ ডিগ্রি কলেজ থেকে ১৬ জন জিপিএ-৫ পেয়ে উপজেলার দ্বিতীয় স্থান অধিকার করেছে। এদের মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৯ জন এবং মানবিক বিভাগ থেকে ৫ জন ও বিএম শাখা থেকে ২ জন। এছাড়া ছলিমপুর হাজি নাছিরউদ্দীন কলেজ থেকে ৩ জন,চন্দনপুর কলেজ থেকে ৩ জন, সোনাবাড়িয়া সোনার বাংলা কলেজ থেকে ৩ জন, বেগম খালেদা জিয়া থেকে ৯ জন। তবে তার মধ্যে বিএম থেকে ৭ জন, ও বঙ্গবন্ধু মহিলা কলেজ থেকে ১ জন জিপিএ-৫ পেয়েছে।

প্রত্যকটি কলেজে জিপিএ-৫ পাওয়ার বিষয়টি নিশ্চিত কলেজেন স্ব-স্ব কলেজের অধ্যক্ষ মহোদয়।

#