কলারোয়া সংবাদ ॥ জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভা


144 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভা
জুলাই ৩০, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় আসন্ন ঈদুল আজহা এবং ১৫আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলা অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে সভা দু’টি অনুষ্ঠিত হয়। সভায় যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালনের লক্ষ্যে বিভিন্ন উপ-কমিটি গঠনসহ নানান সিদ্ধান্ত নেয়া হয়। ঈদুল আজহায় গরুহাটসহ উপজেলার অন্যান্য স্থানে নিরাপত্তা জোরদারে বিভিন্ন পদক্ষেপ নেয়ার কথা জানানো হয়। পাশাপাশি সপ্তাহের শুক্র ও সোমবার পশুহাটে গরু-ছাগল বহনকারী যানবাহনগুলো পার্কিং এর জন্য ট্রাক টার্নিমাল ব্যবহারের পরামর্শ দেয়া হয়। পৃথক এ দু’সভাসহ বিগত কয়েকটি সভায় পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ও সংশ্লিষ্ট কয়েকটি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত না হওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে তাদের চিঠির মাধ্যমে জবাবদিহি নেয়া হবে বলে জানানো হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরএম সেলিম শাহনেওয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। সভায় সহকারী কমিশনার (ভূমি) আক্তার হোসেন, থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর-উল-গীয়াস, কলারোয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবু নসর, প্রফেসর আবু বক্কর ছিদ্দিক, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গোলাম মোস্তফা, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের অফিসারগণ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, কলারোয়া পাবলিক ইন্সটিটিউটের সাধারণ সম্পাদক এড.শেখ কামাল রেজা, কলারোয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক আরিফ মাহমুদ, নির্বাহী সদস্য আনোয়ার হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

#

কলারোয়ায় দুইটি স্কুলে ‘সততা স্টোর’ উদ্বোধন ও শিক্ষা উপকরণ বিতরণ

কে এম আনিছুর রহমান ::

সাতক্সীরার কলারোয়ার বেত্রবতী হাইস্কুল ও গালর্স হাইস্কুলে ‘সততা স্টোর’ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে ও দুপুরে পৃথক দু’টি অনুষ্ঠানে ওই শিক্ষা প্রতিষ্ঠান দু’টিতে ‘সততা স্টোর’ উদ্বোধন করেন দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, খুলনা’র উপ-পরিচালক নাজমুল হাসান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, খুলনার উপ-সহকারী পরিচালক ফয়সাল কাদের, কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর-উল-গীয়াস, জেলা পরিষদ সদস্য আলহাজ্ব শেখ আমজাদ হোসেন ও সমাজসেবক আলহাজ্ব ডা. আব্দুল জব্বার। উভয় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সভাপতি প্রধান শিক্ষক আখতার আসাদুজ্জামান। স্বাগত বক্তব্য দেন বেত্রবতী হাইস্কুলের প্রধান শিক্ষক সাংবাদিক রাশেদুল হাসান কামরুল ও গালর্স হাইস্কুলের প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব। উভয় অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে দুর্নীতি দমন কমিশনের পক্ষ থেকে শিক্ষা উপকরণ হিসেবে দুর্নীতি বিরোধী নানা বাক্যসম্বলিত ছাতা, খাতা, জ্যামিতি বক্স ও স্কেল বিতরণ করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ.সভাপতি লতিফা আক্তার, সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক মুজিবুর রহমান, দুপ্রক সদস্য সাংবাদিক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, সহকারী অধ্যাপক কামরুজ্জামান পলাশ ও শিক্ষক উৎপল কুমার সাহা, সহকারী প্রধান শিক্ষক আসাদুজ্জামান, এসআই সুবীর কুমার প্রমুখ।

#

কলারোয়ায় শিক্ষার্থীদের নিয়ে ‘সেবা’র উদ্বুদ্ধকরণ সভা

কে এম আনিছুর রহমান ::

‘নিরাপদ জীবন, নিরাপদ ভবিষ্যত’ স্লোগানে সাতক্ষীরার কলারোয়ায় শিক্ষার্থীদের নিয়ে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে কলারোয়া আলিয়া মাদরাসার হলরুমে প্রতিষ্ঠানটির আলিম ও ফাজিল বর্ষের ছাত্র-ছাত্রীদের নিয়ে ওই সভার আয়োজন করে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘সেবা’। সংগঠনের আহ্বায়ক শিক্ষক শেখ শাহাজাহান আলী শাহিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনটির উপদেষ্টা এড. শেখ কামাল রেজা। ‘সেবা’র সদস্য সচিব মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদরাসার অধ্যক্ষ মুহা. আইয়ুব আলী, প্রভাষক তৌহিদুর রহমান, শিক্ষক আব্দুল গফফার প্রমুখ। অনুষ্ঠানে ‘সেবা’র আহ্বানে সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করার প্রতয় ব্যক্ত করেন শিক্ষার্থীরা।

#