কলারোয়া সংবাদ ॥ জাতীয় শ্রমিকলীগের প্রতিবাদ সভা


385 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ জাতীয় শ্রমিকলীগের প্রতিবাদ সভা
সেপ্টেম্বর ১৮, ২০১৭ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়ায় জাতীয় শ্রমিকলীগের এক জর”রি সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকালে জাতীয় শ্রমিকলীগের অফিসে এ আলেচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা জাতীয় শ্রমিকলীগের সভাপতি আব্দুর রহিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনজুর”ল ইসলামের পরিচালনা আলোচনা সভায় বক্তব্য রাখেন আবু রাহান লিটন, আশরাফ আলী, জিয়াদ আলী, জাকির হোসেন, মনির”ল ইসলাম মনি, নুর ইসলাম, খোকন সরদার, শহিদুল ইসলাম, রফিকুল ইসলাম,লাল্টু হোসেন, আব্দুর রহমান, আলি আহম্মাদ, আসাদুল ইসলাম, মিন্টু, রাজু আহম্মেদ, আলম হোসেন, জাহাঙ্গীর হোসেন, আতিয়ার রহমান, শহিদুল ইসলাম গামা প্রমুখ। আলোচনা সভায় আসন্ন সংসদ নির্বাচনে শেখ হাসিনার হাতকে শক্তিশালি করার লক্ষ্যে জাতীয় শ্রমিকলীগের পক্ষ থেকে উপজেলার প্রতিটি ইউনিয়নে নেতাকর্মীদের কাজ করার আহবান জানান। একই সাথে উপজেলা জাতীয় শ্রমিকলীগের সভাপতি আব্দুর রহিমের উপর সন্ত্রাসী হামলার নিন্দা জ্ঞাপন করে সন্ত্রাসীদের গ্রেফতার করার আহবান জানান।

 

কলারোয়ায় আয়কর ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠান
আয়কর না দিলে সাদা টাকা কালো হয়ে যাবে
————জেলা প্রশাসক
কে এম আনিছুর রহমান, কলারোয়া ::
দেশের উন্নয়নের স্বার্থে আয়কর দিতে হবে। আয়কর না দিলে সাদা টাকা কালো হয়ে যাবে। বিদেশে যারা আয় করে তার বেশী ভাগই কর দিতে হয় তাদের। সেই তুলনায় আমাদের দেশে আয়কর দিতে হয় কম। রাজস্ব বিভাগ দোর গোড়ায় চলে আসছে, তাদেরকে আমাদের সাহায্য করতে হবে। এক সময় বিদেশী টাকা নিয়ে বাজেট ঘোষনা করতে হতো। বর্তমান আমাদের দেশে নিজস্ব আয় থেকে বাজেট ঘোষনা করা হচ্ছে। করদাতাদের সরকার বিভিন্ন প্রকার সেবা দিচ্ছে। সুতরাং সবাই চলুন আয়করের সাথে অর্ন্তভুক্ত হই।
রোববার বিকাল ৪টার দিকে সাতক্ষীরার কলারোয়ায় তিনদিন ব্যাপী আয়কর ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন প্রধান অতিথি হিসেবে এ কথাগুলো বলেন।
কর অঞ্চল খুলনার আয়োজনে দেশের সর্বক্ষেত্রে রাজস্ব বান্ধব সংস্কৃতি প্রতিষ্ঠা ও করদাতা সেবার মানবৃদ্ধির চলমান প্রয়াসের ধারাবাহিকতায় জাতীয় রাজস্ব বোর্ডের আয়কর অনুবিভাগ কর্তৃক গৃহীত কর্মসূচীর আওতায় উপজেলা পরিষদে এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কর অঞ্চল খুলনার কর কমিশনার ইকবাল হোসেনের সভাপতিত্বে এ আয়কর ক্যাম্পের উদ্বোধন করেন প্রধান অতিথি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলারোয়া সরকারী কলেজের অধ্যক্ষ বাসু-দেব-বসু, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন,কলারোয়া বাজার ব্যবসায় সমিতির সাধারণ সম্পাদক মোস্তফা ফার”জ্জামান। এর আগে স্বাগত বক্তব্য রাখেন কর অঞ্চল খুলনার যুগ্ম কর কমিশনার মুঞ্জুর আলম ও কুরআন থেকে তেলোয়াত করেন প্রভাষক নাছিরউদ্দীন। সমগ্র উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন কর অঞ্চল খুলনার উপ কমিশণার অনিমেশ চন্দ্র ঘোষ।

কলারোয়ার হিজলদী সীমান্তে শাড়ি উদ্ধার

কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়ার হিজলদী সীমান্তে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ভারতীয় শাড়ী উদ্ধার করেছে। রোববার ভোর রাতে উপজেলার বড়ালী সরকারি প্রাইমারি স্কুল এলাকায় থেকে এই শাড়ি উদ্ধার করা হয়। হিজলদী বিজিবি ক্যাম্পের হাবিলদার মোখলেছুর রহমান জানান, তার নেতৃত্বে ওই এলাকায় একদল চোরাকারবারীদের তাড়া করে ভারতীয় উন্নত মানের ৩ গাইড শাড়ী উদ্ধার করে। তবে উদ্ধারের সময় বিজিবি কাউকে আটক করতে পারেনি। জব্দকৃত শাড়ি সাতক্ষীরা কাষ্টম কোরিডোরে জমা দেওয়া হয়েছে বলে জানা যায় ।