কলারোয়া সংবাদ ॥ জামায়াতকর্মীসহ ৮ ব্যক্তি আটক


350 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ জামায়াতকর্মীসহ ৮ ব্যক্তি আটক
আগস্ট ২৬, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ায় থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে নাশকতার অভিযোগ ও পলাতক আসামীসহ ৮ ব্যক্তিকে আটক করেছে। বৃহস্পতিবার ভোর থেকে শুক্রবার ভোর পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। থানা সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার ভোর রাতে উপজেলার ধানদিয়া বেগম খালেদা জিয়া ডিগ্রী কলেজে বসে জামায়াত নেতা কর্মীরা সরকার পতনের নীলনকশা ও নাশকতা পরিকল্পনা করছিল। এ  সময় থানার এস আই রফিকুল ইসলামের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ সদস্যরা ওই স্থানে অভিযান চালিয়ে উপজেলার নীলকন্ঠপুর গ্রামের মৃত খয়রাত আলির ছেলে জামায়াত কর্মী আব্দুল করিম (৫৫) মৃত শহিদুল সরদারের ছেলে ইনছাপ সরদার (৬০) মৃত গনি মোড়লের ছেলে আহম্মদ মোড়ল (৫০) মানিকনগর গ্রামের মৃত ইসমাইল মোল্লার ছেলে রুহুল কুদ্দুস (৪০) ক্ষেত্রপাড়া গ্রামের আব্দুল মালেকের ছেলে আব্দুল হান্নান (২৮) ও পূর্বকোটা গ্রামের মৃত জলিল আলির ছেলে আজগর আলি (৪৫)কে আটক করে। এ ব্যাপারে কলারোয়া থানায় একটি নাশকতা মামলা (নং২৯, ২৫/৮/১৬ইং) হয়েছে। অপরদিকে শুক্রবার ভোর রাতে পুলিশ অভিযান চালিয়ে থানার জিআর ১৯৮/১৬ নং মামলার পলাতক আসামী দুই সহোদর দক্ষিণ ভাদিয়ালি গ্রামের কামরুজ্জামান (২৮) ও আক্তারুজ্জামাকে তাদের বাড়ি থেকে আটক করে বলে জানা যায়।
##
কলারোয়া সীমান্তে কাপড় উদ্ধার
কে এম আনিছুর রহমান,কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়া সীমান্তে চোরাচালানীদের তাড়া করে ভারতীয় ভারতীয় কাপড় উদ্ধার করেছে বিজিবি। শুক্রবার ভোররাতে উপজেলার ভাদিয়ালী কালিবাড়ি এলাকা থেকে এসব কাপড় উদ্ধার করা হয়। তবে এ সময় বিজিবি সদস্যরা কাউকে আটক করতে পারেনি। মাদরা বিজিবি ক্যাম্পের হাবিলদার সুকুমার জানান, শুক্রবার ওই সময় তার নেতৃত্বে সীমান্তবর্তী কালিবাড়ি এলাকায় টহলকালে একদল চোরাচালানীদের তাড়া করে ভারতীয় ৬ গাইড কাপড় উদ্ধার করে।
##
কলারোয়ায় প্রয়াত শিক্ষাগুরু শেখ আমানুল্লাহ ও তার স্ত্রীর দোয়া অনুষ্ঠান
কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ায় প্রয়াত শিক্ষাগুরু আলহাজ্জ¦ শেখ আমানুল্লাহ ও তার স্ত্রী মরুহুমা রওশন আরা বেগমের রুহের মাগফেরাত কামনা করে এক দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে কলারোয়া কেন্দ্রীয় জামে মসজিদে পবিত্র জুম্মার নামাজের পর পরিবারের পক্ষ থেকে এই দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শেখ আমানুল্লাহ ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ রইচ উদ্দীন,সহকারী অধ্যাপক আবুল খায়ের, উপাধ্যক্ষ রেজাউল ইসলাম, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবু বক্কর সিদ্দিক, বাজার কমিটির সাধারণ সম্পাদক মোস্তফা ফারুকুজ্জামান, ওয়ার্কাস পাটির সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, জাসদ সভাপতি মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আমানুল্লাহ আমান, আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মুহা. আইয়ুব আলি, প্রভাষক শাহাদাৎ হোসেন, শফিউল আজম পলাশ, বাকি বিল্লাহ, জাকির হোসেন, ড্রাগ ব্যবসায়ী কাজী শামসুর রহমান, ডাক্তার ইউনূচ আলি, মরুহুমার ছেলে শেখ সাইদুল ইসলাম বাবুসহ মসজিদের মুসুল্লীগন। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন ঝাউডাঙ্গা আলিয়া মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আলহাজ্জ¦ হযরত মাওলানা আব্দুল বারী।

###

কলারোয়ায় বহুমূখী সমবায় সমিতির সদস্যদের মাঝে গাছ বিতরণ
কে এম আনিছুর রহমান,কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি
“অর্থ পুষ্টি স্বাস্থ্য চান, দেশী ফলন বেশি চান” এই স্লোগানকে সামনে রেখে কলারোয়া পৌর সদরের ঝিকরা গ্রামে সীমান্ত বহুমূখী সমবায় সমিতির সদস্যদের মাঝে ফলজ গাছ বিতরণ করা হয়েছে। শুক্রবার বিকালে সমিতির আয়োজনে উদ্যোগে এ গাছ বিতরণ করা হয়। এ উপলক্ষে সীমান্ত বহুমূখী সমবায় সমিতির সভাপতি বাবু গঙ্গমনি বিশ্বাসের সভাপতিত্বে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আরাফাত হোসেন,পৌর কাউন্সিলর সন্ধ্যা রানী বর্মণ, সমাজসেবক শহিদুল ইসলাম । অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সমিতির কর্মী সবুজ হোসেন, হাসানুজ্জামান, শ্রেষ্ঠ সঞ্চয়কারী আশুরা খাতুন, আব্দুর রশিদ, আন্তর হোসেনসহ সমিতির সকল সদস্য বৃন্দ।