কলারোয়া সংবাদ ॥ জেল হত্যা দিবস পালিত


107 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ জেল হত্যা দিবস পালিত
নভেম্বর ৩, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় আ.লীগের উদ্যোগে জেল হত্যা দিবসে শোক সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে বাসস্ট্যান্ডের বিশ্বাস মার্কেটস্থ দলীয় কার্যালয়ের সামনে এ শোক সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আ.লীগের সাবেক আহবায়ক সাজেদুর রহমান খান চৌধুরী মজনুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। তিনি বলেন- ‘৭৫এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায় রচিত হয় ৩ নভেম্বরের এদিনে। কারাগারের অভ্যন্তরে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন মনসুর আলী ও এএইচএম কামারুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়। এ ছাড়া অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ নাজনীন খুকু, উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক শেখ জাকির হোসেন, সাংগাঠনিক সম্পাদক রবিউল আলম মল্লিক রবি, পৌর সভাপতি আজিজুর রহমান, আ.লীগ নেতা সাবেক চেয়ারম্যান ভুট্টোলাল গাইন, শেখ মোসলেম আহম্মেদ, পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম, শিমুল, রাসেল, সাগর, আবু সাঈদ, আজিজুল, ফাহিম, রিপন, স¤্রাট, ইউপি সদস্য সাইফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা আ.লীগের সাংগাঠনিক সম্পাদক সম মোরশেদ আলী ভিপি। পরে বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

#

কলারোয়ার দুই ইউনিয়নে আ.লীগের কাউন্সিল উপলক্ষ্যে প্রস্তুতি সভা

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ার উপজেলা আওয়ামীলীগের আসন্ন কাউন্সিল উপলক্ষ্যে কেঁড়াগাছি ও লাঙ্গলঝাড়া ইউনিয়নে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেল কেঁড়াগাছি ইউনিয়নের বোয়ালিয়া মুক্তিযোদ্ধা ডিগ্রি কলেজ মাঠে ও সন্ধ্যায় লাঙ্গলঝাড়া বাজারে পৃথক দুটি সভা অনুষ্ঠিত হয়। বোয়ালিয়ার সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক সাংসদ, সাবেক উপজেলা চেয়ারম্যান ও সাবেক উপজেলা আ.লীগের সভাপতি বিএম নজরুল ইসলাম। বোয়ালিয়ার সভায় প্রধান বক্তা ও লাঙ্গলঝাড়ার সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। বোয়ালিয়ায় ইউনিয়ন আ.লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান ভূট্টোলাল গাইন সভাপতিত্ব ও আ.লীগ নেতা এড. বাশার পরিচালনা এবং লাঙ্গলঝাড়ায় ইউনিয়ন আ.লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান অধ্যাপক এমএ কালাম সভাপতিত্ব ও আ.লীগ নেতা ইউপি সদস্য নূর হোসেন জুলু সভা পরিচালনা করেন। পৃথক ওই দু’সমাবেশে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আ.লীগের সাবেক আহবায়ক সাজেদুর রহমান খান চৌধুরী মজনু, সাংগাঠনিক সম্পাদক সম মোরশেদ আলী ভিপি ও রবিউল আলম মল্লিক রবি এবং উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ নাজনীন খুকু। এসময় লাঙ্গলঝাড়া ইউনিয়ন সাধারণ সম্পাদক ডা.রবিউল ইসলাম, আ.লীগ নেতা গোলাম রহমান, জিএম আনোয়ারুল কবির, সাবেক উপজেলা ছাত্রলীগ নেতা মোস্তফা জাহাঙ্গীর আলম শিমুল, ইলিয়াস হোসেন রাসেল, শহিদুল ইসলাম, জিকরিয়া হোসেন, উজ্জল হোসেন প্রমুখ নেতাকর্মী উপস্থিত ছিলেন। সভায় বক্তারা বলেন- ‘আগামি ৩০ নভেম্বর কলারোয়া উপজেলা আ.লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল। সে লক্ষ্যে প্রত্যেকটি ওয়ার্ডে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি সম্পন্ন করা হবে। কমিটিতে কোন বিতর্কিত, দুর্নীতিবাজ, মাদকসেবী, হাইব্রিড, অনুপ্রবেশকারী ব্যক্তিকে রাখা যাবে না।’

#

কলারোয়ার কেঁড়াগাছিতে ফুটবল টুর্নামেন্টের বাগুড়ী-বেলতলার জয়লাভ

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ার কেঁড়াগাছিতে ১৬দলীয় ফুটবল টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের ২য় খেলায় টাইব্রেকারে ২-০গোলে সাতক্ষীরার সপ্তগ্রাম রিক্রিয়েশন ক্লাবকে হারিয়ে কলারোয়ার বাগুড়ী-বেলতলা আমবাজার ফুটবল একাদশ জয়লাভ করেছে। রবিবার (৩নভেম্বর) বিকালে উপজেলার কেঁড়াগাছি হাইস্কুল ফুটবল মাঠে অনুষ্ঠিত ওই খেলার নির্ধারিত সময়ে আক্রমন পাল্টা আক্রমনের মধ্যে কোন দলই গোল করতে পারেনি। গোলশুন্য ড্র থাকায় সরাসরি টাইব্রেকারে ২-০ গোলে সপ্তগ্রামকে হারিয়ে বাগুড়ী-বেলতলা নিজেদের জয়লাভ করে সেমিফাইনাল নিশ্চিত করে। খেলায় রেফারির দায়িত্ব পালন করেন মাসউদ পারভেজ মিলন। তাকে সহযোগিতা করেন মিয়া ফারুক হোসেন স্বপন ও রুহুল আমিন। ধারাবিবরনীতে ছিলেন তৌহিদুজ্জামান ও সাংবাদিক ওহিদুজ্জামান খোকা। ‘মাদক মুক্ত সমাজ গঠনের লক্ষ্যে’ স্থানীয় সোনমাটি যুব সংঘ আয়োজিত ও মেম্বর মহিদুল ইসলামের সহযোগিতায় অনুষ্ঠিত টুর্নামেন্টের এ খেলা বিপুল সংখ্যাক দর্শক উপভোগ করেন। আগামি মঙ্গলবার সাতক্ষীরার লাবসা পল-ীমঙ্গল সমিতি ও ভাড়ুখালী ফুটবল একাদশ পরষ্পর মুখোমুখি হবে বলে টুর্নামেন্ট আয়োজক কমিটির সভাপতি মীর শওকাত আলী জানান।

#