কলারোয়া সংবাদ ॥ ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান


163 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান
আগস্ট ৪, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

ডেঙ্গু প্রতিরোধে সমন্বিত উদ্যোগের অংশ হিসেবে ‘১দিন ১ঘন্টা’ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে কলারোয়ার খোরদো পুলিশ ক্যাম্প।রোববার এ পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়। পাশাপাশি সমাবেশ, র‌্যালি ও লিফলেট বিতরণের মাধ্যমে নিজেদের সুরক্ষায় সচেতনতা বৃদ্ধিতে মানুষকে উদ্বুদ্ধ করা হয়। এডিস মশার বংশ বিস্তাররোধে শিক্ষা প্রতিষ্ঠানসহ ঘর-বাড়ির আঙিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখার উপর জোর দেয়া হয়। খোরদো পুলিশ ক্যাম্পের ইনচার্জ ওবাইদুর রহমানের নেতৃত্ব এএসআই ওয়াজেদ আলী, ওয়াহিদুজ্জামানসহ পুলিশ সদস্যরা ক্যাম্প এলাকাসহ আশপাশের রাস্তার ধার পরিস্কার-পরিচ্ছন্ন করে।এছাড়া খোরদো বাজার কেন্দ্রীয় জামে মসজিদে জুম্মা নামাজের আগে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা ও জনসচেতন হওয়ার জন্য মুসল্লিসহ এলাকার মানুষের প্রতি আহবান জানানো হয়।

#

কলারোয়ায় কর্মজীবী মায়েদের হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় কর্মজীবী মায়েদের হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১০টার দিকে উপজেলা অডিটোরিয়ামে ওই অনুষ্ঠানের আয়োজন করে মহিলা বিষয়ক দপ্তর। কর্মজীবী ল্যাকটেটিং মাদার উপকারভোগীদের স্বাস্থ্যসেবার লক্ষ্যে আয়োজিত হেলথ ক্যাম্পে ৪’শতাধিক কর্মজীবী মা ও তাদের সন্তানদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। পরে তাদের মাঝে সাবান, স্যালাইন, কেক, বিস্কুটসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরএম সেলিম শাহনেওয়াজের সভাপতিত্বে ভাইস চেয়ারম্যান কাজী আসাদুজ্জামান সাহাজাদা ও শাহানাজ নাজনীন খুকু, স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা.কামরুল ইসলাম, সাংবাদিক জুলফিকার আলী প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা মহিলা বিষয়ক অফিসার নুরুন নাহার আক্তার।

#

কলারোয়ায় দুষ্টু নারীর প্রতারণার ফাঁদ থেকে যুবসমাজ রক্ষায় সমাবেশ
কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ার কয়লায় এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আয়োজকদের কথায় ‘কথিত’ এক দুষ্টু নারীর প্রতারনার ফাঁদ থেকে যুব সমাজকে রক্ষা করতে এ সমাবেশ। রোববার বিকালে কয়লা ইউনিয়নের আলাইপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত সমাবেশে স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ ইমরান হোসেন, সাবেক ইউপি সদস্য আবুল হাসান খান পিন্টু, আবুল কালাম খান লাল্টু, কামরুন্নাহার মালেকা, আশুরা খাতুন, মালঞ্চ বেগম, ফারুক হোসেন, ব্যবসায়ী নুরুন আমিন খান, আক্তারুজ্জামান খান, শেখ বাপ্পি হাসান, টুটুল খান, জাহাঙ্গীর হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন। বক্তারা যুব সমাজকে রক্ষা করতে আইন প্রয়োগকারী সংস্থার সু-দৃষ্টি কামনা করেন। এদিকে অভিযুক্ত ওই মহিলার সাথে সেল ফোনে কথা হলে তার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা দাবী করে তিনি সাংবাদিকদের বলেন- তার চাচারা জমি ফাঁকি দিয়ে দখল করে নিচ্ছেন। প্রতিবাদ করাতে তারা এ ধরনের গুজব এলাকায় ছড়িয়ে বেড়াচ্ছেন।

#

কলারোয়ার কাজীরহাটে ফুটবল ম্যাচে কাজীরহাট জয়ী

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ার কাজীরহাটে ধারাবাহিক খেলার অংশ হিসেবে প্রীতি ফুটবল ম্যাচে শার্শার জামতলা ফুটবল একাদশকে পরাজিত করেছে স্বাগতিক কাজীরহাট প্রগতী সংঘ। রোববার বিকালে কাজীরহাট হাইস্কুল ফুটবল মাঠে অনুষ্ঠি ওই ম্যাচের প্রথমার্ধের ২মিনিটের সময় কাজীরহাটের ১৭নম্বর জার্সিধারী খেলোয়াড় হাসান গোল করে দলকে এগিয়ে নেন। বিরতির পরে ৫মিনিটের সময় জামতলার ৭নম্বর জার্সিধারী খেলোয়াড় গোল করে সমতায় ফেরান। এরপর ২৪মিনিটের সময় কাজীরহাটের ১০নম্বর জার্সিধারী খেলোয়াড় শরিফুল গোল করে দলের বিজয় নিশ্চিত করেন। খেলায় রেফারির দায়িত্ব পালন করেন রাশেদুজ্জামান রাশেদ। ফুটবলপ্রেমি দর্শকরা কাজীরহাট প্রগতী সংঘ আয়োজিত ম্যাচটি উপভোগ করেন।

#