কলারোয়া সংবাদ ॥ ডেঙ্গু সচেতনতায় র‌্যালি ও আলোচনা সভা


96 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ ডেঙ্গু সচেতনতায় র‌্যালি ও আলোচনা সভা
আগস্ট ২৯, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় ডেঙ্গু সচেতনতায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার সকালে বিশ্ব মানবতা কমিটির উদ্যোগে উপজেলা বিআরডিবি’র প্রশিক্ষণ হলরুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সভায় সমবায় অফিসার নওশের আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আর.এম সেলিম শাহনেওয়াজ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমাজ সেবা অফিসার শেখ ফারুক হোসেন, উপজেলা বিশ্ব মানবতা কমিটির সভাপতি আবু বক্কর সিদ্দিক, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, সহ.সভাপতি নিয়াজ মোরশেদ, দোলন চাঁপা, যুগ্ম সম্পাদক আব্দুল করিম, কোষাধ্যক্ষ আজিজুল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল আলিম, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক লতিফা আক্তার প্রমুখ। সভায় বক্তারা বলেন- ‘দেশব্যাপী ছড়িয়ে পড়া ডেঙ্গু রুখতে হবে। এলক্ষ্যে সচেতনতা সৃষ্টি যেন শুধুমাত্র ব্যানারের মধ্যেই সীমাবদ্ধ না থাকে।’ অনুষ্ঠান শেষে সাতক্ষীরা জেলা প্রশাসন ও এনজিও সমন্বয় কমিটি কর্তৃক ‘ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসুন’- শীর্ষক লিফলেট বিতরণ করা হয়। এর আগে ইউএনও সেলিম শাহনেওয়াজের নেতৃত্বে ডেঙ্গু প্রতিরোধ ও সচেনতনায় বের হওয়া র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে বিভিন্ন ধরণের ঢাক-ঢোল ও বাজনা বাজিয়ে সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষন করা হয়।

#

কলারোয়ায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শিল্পকলা একাডেমির আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কলারোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, শ্রীপতিপুর মডেল প্রাথমিক বিদ্যালয়, তুলসীডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কয়লা সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোপীনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কলারোয়া সরকারি জিকেএমকে হাইস্কুল, গার্লস হাইস্কুল, সোনাবাড়িয়া হাইস্কুল ও ইসলামপুর মাদরাসার শতাধিক কোমলমতি শিশু ছাত্র-ছাত্রীরা চিত্রাঙ্কনে অংশ গ্রহন করে। প্রতিযোগিতায় ‘ক বিভাগে’ (১ম- ৩য় শ্রেণি) অংকনের বিষয় ছিলো ‘আমার বঙ্গবন্ধু’, ‘খ বিভাগে’ (৪র্থ- ৬ষ্ঠ শ্রেণি) অংকনের বিষয় ছিলো ‘আমিই মুজিব’ এবং ‘গ বিভাগে’ (৭ম-১০ম শ্রেণি) অংকনের বিষয় ছিলো ‘২০৪১ সালে বঙ্গবন্ধুর সোনার বাংলা’।চিত্রাঙ্কন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) ও কলারোয়া শিল্পকলা একাডেমির সভাপতি আরএম সেলিম শাহনেওয়াজ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মোজাফফর উদ্দিন, সমাজসেবা অফিসার শেখ ফারুক হোসেন, কৃষি অফিসার কৃষিবীদ মহাসীন আলী, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার হারুনর রশীদ, শিল্পকলা একাডেমির প্রশিক্ষক শিলা রানী হালদারসহ চিত্রাঙ্কনে অংশ গ্রহনকারী বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

#

কলারোয়ায় অপরাধ দমনে সচেতনতামূলক সভা

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় অপরাধ দমনে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার যুগিখালী বাজারে বুধবার রাত ৮টার দিকে আয়োজিত ওই সভায় প্রধান অতিথি ছিলেন থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর-উল-গীয়াস। সভায় এলাকাবাসীকে সন্ত্রাস ও অপরাধ দমনে ঐক্যবদ্ধ ও সজাগ থাকার আহবান জানানো হয়। অনুষ্ঠানে স্থানীয় ইউপি চেয়ারম্যান রবিউল হাসানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

#

কলারোয়ায় নির্মান শ্রুমিকদের নিরাপত্তা বিষয়ক ওরিয়েন্টেশন

কে এম আনিছুর রহমান ::

সনাতক্ষীরার কলারোয়ায় নির্মাণ শ্রমিকদের অংশগ্রহনে ‘নির্মাণকালীন ঝুঁকি ও নিরাপত্তা বিষয়ক’ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার বিকালে পৌরসভার হলরুমে ওই অনুষ্ঠানের আয়োজন করে ‘আমাদের করারোয়া প্রকল্প’। অনুষ্ঠানটি উদ্বোধন করেন পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল। নির্মাণকালীর সময়ের বিভিন্ন ঝুকিসমূহ বিশেষ করে সেপটিক ট্যাংক নির্মাণকালীন ও সাটারিং খোলার সময়ের যে ঝুঁকিসমূহ, পূর্বপ্রস্তুতি নিয়ে আলোচনা করেন উপজেলা জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী সুমন কুমার রায়। অনুষ্ঠানে চলতি বছরের গত ৩১জুলাই জামালপুরের আক্কেলপুর উপজেলার জাফরপুর হিন্দুপাড়া গ্রামে নির্মাণাধীন সেপটিক ট্যাংকে নেমে ৬ জনের মর্মান্তিক মৃত্যুর ঘটনা অংশগ্রহনকারী নির্মাণশ্রমিকদের মাঝে তুলে ধরেন প্রকল্প ব্যবস্থাপক বিপ্লব হোসেন। কলারোয়া ইমারত শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক কুরবান আলী, উপদেষ্টা আবুল হোসেনের নেতৃত্বে ওরিয়েন্টেশনে ৪৫ জন নির্মাণ শ্রমিক অংশ নেন। অনুষ্ঠানে আগামিতে যেকোন ধরণের নির্মাণ কাজের ক্ষেত্রে ঝুঁকি ও শারীরিক নিরাপত্তার বিষয়ে সচেতন হয়ে কাজ করতে ও সেপটিক ট্যাংকে নামার সময় ব্যাপক পূর্বপ্রস্তুতি নেয়ার আহবান জানানো হয়।

#

কলারোয়ায় পুলিশের অভিযানে আটক ৫

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় ফেন্সিডিল,ইয়াবাসহ ও পর্নোগ্রাফি মামলায় ৫ জনকে আটক করেছে পুলিশ। বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃত হলো- উপজেলার মানিকনগর গ্রামের মুনছুর কবিরাজের ছেলে দবির হোসেন (২৪),সালাউদ্দীন মাস্টারের ছেলে রিপন গাজি (২২), বড়ালী গ্রামের ইয়াছিন আলীর ছেলে আবুল বাসার (৪৭),রামভদ্রপুর গ্রামের আব্দুল হামিদের ছেলে মাসুদ রানা (৩২), বয়ারডাঙাগা গ্রামের আমজাদ হোসেনের ছেলে সবুজ গাজি।
কলারোয়া থানার অফিসার ইনচার্জ মুনীর-উল-গীয়াস তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

#