কলারোয়া সংবাদ ॥ থানা চত্ত্বরে ফলজ বৃক্ষের চারা রোপন


617 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ থানা চত্ত্বরে ফলজ বৃক্ষের চারা রোপন
জুলাই ৩১, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া :
কলারোয়া থানা চত্ত্বরে ফলজ বৃক্ষের চারা রোপন করা হয়েছে। রোববার বিকালে  থানার ওসি (তদন্ত ) শেখ শফিকুর রহমান এ চারা রোপনের উদ্বোধন করেন। চারা রোপনকালে তিনি বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য গাছ লাগানো ও সংরক্ষণ খুবই জরুরি। গাছ হলো মানুষের বিপদে-আপদের সাথী।প্রত্যেকে একটি করে ফলজ বৃক্ষের চারা রোপন করুন আর পরিবেশ রক্ষায় এগিয়ে আসুন।

এসময়,উপস্থিত ছিলেন কলারোয়া থানার এস আই পিন্টুলাল,এ এস আই রতন, কনেষ্টবল নূরন নবী, সাংবাদিক জুলফিকার আলীসহ থানার সকল স্টাফবৃন্দ।
###

কলারোয়ায় ৪ মাদকসেবীর জরিমানা

কলারোয়াপ্রতিনিধি:  :
কলারোয়ায় ৪ মাদকসেবীকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। রোববার দুপুরে ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার রায় এ জরিমান করেন।  উপজেলা নিবার্হী অফিস সুত্রে জানা গেছে, রোববার ওই সময়ে ভ্রাম্যমান আদালতের একটি টিম উপজেলার জোনাকী সিনেমা হলের পার্শ্বে মাদক সেবনকালে পৌর সদরের ঝিকরা গ্রামের মৃত.অশিম ভট্টাচার্য্য এর ছেলে অনিমেশ ভট্টাচার্য্য (৩৩)কে আটক করেন। পরে  ওই স্থানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাৎক্ষনিক ভাবে তাকে ২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অপরদিকে দুপুর ২ টার দিকে কলারোয়া পৌর সদরের কোল্ডস্টরেজ মোড়ে মাদক সেবনের অভিযোগে উপজেলার পাাঁচপোতা গ্রামের মান্দার গাজীর ছেলে মানিক গাজী (৪০), কেঁড়াগাছি গ্রামের মৃত. শামসুর মোড়লের ছেলে করিম মোড়ল (৪৫), সাতক্ষীরা সদর উপজেলার সুলতানপুর গ্রামের আমির আলীর ছেলে গোলাম মোস্তফাকে (৪০) আটক করেন। পরে ওই স্থানে ভ্রাম্যমান আদালত বসিয়ে প্রত্যেককে ২ হাজার কারে মোট-৬ হাজার টাকা জরিমানা করেন।
এসময়,উপস্থিত ছিলেন কলারোয়া থানার সেকেন্ড অফিসার এসআই ইয়াছিন আলম, এসআই মহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসারের বেঞ্চসহকারী এম এ মান্নান, বেনজির রহমান প্রমুখ।
###

কলারোয়া সীমান্তে বিজিবি ক্যাম্পে মৎস্য অবমুক্তকরণ ও বৃক্ষরোপন

কলারোয়া প্রতিনিধি :
কলারোয়া সীমান্তের বিজিবি ক্যাম্পে বৃক্ষরোপণ ও মৎস্য অবমুক্তকরণ কর্মসূচি পালন করা হয়েছে। রোববার সকালে বিজিবির মহাপরিচালকের আদেশক্রমে উপজেলার সীমান্তবর্তী মাদরা ক্যাম্পের পুকুরে মৎস্য অবমুক্তকরণ ও ক্যাম্পের চারদিকে বৃক্ষরোপন করা হয়। মৎস্য অবমুক্তকরণ ও বৃক্ষরোপনের উদ্বোধন করেন ওই ক্যাম্পের নায়েক সুবেদার হায়দার আলি।

News Photo31
এসময়,উপস্থিত ছিলেন ক্যাম্পের হাবিলদার সালামসহ বিজিবির সদস্যগন। উল্লেখ্য,মাদরা ক্যাম্পের পুকুরে সাড়ে ৮ কেজি মাছের পোনা ও ২৮ টি গাছ। হিজলদী ক্যাম্পের পুকুরে ৩ কেজি মাছ ও ৩৮টি গাছ এবং চান্দুড়িয়া ক্যাম্পে পুকুরে ৫কেজি মাছ ও ২০টি গাছ রোপন করা হয়।
###

কলারোয়ায় ভারতে পাচার হওয়া এক নারী উদ্ধারসহ আটক ৮

কলারোয়া প্রতিনিধি :
কলারোয়া থানা পুলিশ পৃথকভাবে অভিযান চালিয়ে ভারতে পাচার হওয়া এক নারী উদ্ধারসহ বিভিন্ন অভিযোগে ৮ ব্যক্তিকে আটক করেছে। শনিবার সন্ধ্যা থেকে রোববার সকাল পর্যন্ত উপজেলার উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। উদ্ধার হওয়া নারী ও আটককৃতরা হলো- ভারতে পাচার হওয়া নড়াইল জেলার লোহাগড়া থানার বয়রা গ্রামের গোলাম মোস্তফা শেখের মেয়ে নাসরীন খানম (২৫),উপজেলার কেসমত ইলিশপুর গ্রামে ঈদগাহ ময়দানে বসে ইয়াবা বিক্রয়ের অভিযোগে  ওই গ্রামের সিরাজুল ইসলামের ছেলে শফিকুল ইসলাম (৩০),হযরত গাইনের ছেলে আলতাফ হোসেন (৩৩), ব্রজবাকসা গ্রামের মৃত সাজ্জাদ আলির ছেলে রফিকুল ইসলাম(৪০),কলাটুপি বিশ্বাস ইটভাটার অফিস ঘরে বসে জুয়া খেলার অপরাধে কলাটুপি গ্রামের হোসেন আলির ছেলে রফিকুল ইসলাম (৪৫),খোরদো গ্রামের মৃত আইনুদ্দিন গাজির ছেলে আমানূল ইসলাম আমান (৩৮) ও ঝিকরগাছা উপজেলার বাকঁড়া গ্রামের আব্দুর রাজ্জাক বিশ্বাসের ছেলে ফিরোজ বিশ্বাস(৩২) ও পলাতক আসামী শুভাংকাটি গ্রামের আব্দুল খালেকের ছেলে সজিবুজ্জামান অবুঝ(২৬)। আটকদের বিরুদ্ধে থানায় পৃথক পৃথক মামলা দায়ের হয়েছে বলে জানা যায়।
###

কলারোয়া সীমান্তে ভারতীয় চা পাতা উদ্ধার

কলারোয়া প্রতিনিধি :
কলারোয়া সীমান্তে চোরাচালানীদের তাড়া করে  ভারতীয় চা-পাতা উদ্ধার করেছে বিজিবি। রোববার ভোর রাতে উপজেলার চান্দা মাঠের মধ্যে থেকে এ চা-পাতা উদ্ধার করা হয়। তবে এ সময় বিজিবি সদস্যরা কাউকে আটক করতে পারেনি। মাদরা বিজিবি ক্যাম্পের হাবিলদার বাসারাত জানান, রোববার ওই সময় তার নেতৃত্বে সীমান্তবর্তী চান্দা মাঠের মধ্যে বিজিবি সদস্যরা টহলকালে একদল চোরাচালানীদের তাড়া করে ভারতীয় ৫ বস্তা চা-পাতা উদ্ধার করে।