কলারোয়া সংবাদ ॥ দলিত পরিষদের কমিটি গঠন


128 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ দলিত পরিষদের কমিটি গঠন
সেপ্টেম্বর ১২, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় বাংলাদেশ দলিত পরিষদ (বিডিপি) পুর্নগঠনের লক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ হলরুমে এ উপলক্ষে প্রোমোটিং রাইটস অফ দলিত এন্ড এক্সক্লুডেড পিপলস প্রজেক্ট এর আওতায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ দলিত পরিষদের কলারোয়া উপজেলা শাখার সভাপতি জয়দেব দাসের সভাপতিত্¦ে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ দলিত পরিষদের সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক গৌরপদ দাস। বিশেষ অতিথির বক্তব্য দেন-প্রদীপ প্রকল্প পরিত্রানের প্রোগ্রাম অফিসার উজ্জল দাস, কলারোয়া উপজেলা দলিত পরিষদের সাধারণ সম্পাদক পরিতোষ বিশ^াস প্রমুখ। আলোচনা সভা শেষে বাংলাদেশ দলিত পরিষদ (বিডিপি) কমিটি গঠন করা হয়। উক্ত কমিটিতে সভাপতি হলেন-জয়দেব দাস (জয়), সহ-সভাপতি আনন্দ সরকার, সিবাষ্টিন মিত্র, মহিলা স-সভাপতি সর্মিলা রায়, সাধারণ সম্পাদক পরিতোষ বিশ^াস, সহ-সাধারণ সম্পাদক অরুন বিশ^াস, সহ-সাধারণ সম্পাদক উত্তম দাস, কোষাধ্যক্ষ উত্তম কুমার দাস, আইন বিষয়ক সম্পাদক রণজিৎ মন্ডল, সাংগঠনিক সম্পাদক রাম প্রসাধ দাস, সহ-সাংগঠনিক সম্পাদক রণজিৎ দাস, প্রচার সম্পাদক সন্তোষ সরকার, মহিলা বিষয়ক সম্পাদিকা কল্যাণী দাস, সমাজ কল্যাণ সম্পাদক সনজিত দাস, দপ্তর সম্পাদক সুজিত কুমার দাস সহ ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন পরিত্রানের প্রদীপ প্রকল্পের ফিল্ড ফ্যাসিলিটেটর আল আমিন।

#

কলারোয়ায় ফেনসিডিলসহ যুবক আটক

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় ১০৪ বোতল ফেনসিডিলসহ নাজমুল ইসলাম (২৮) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। সে উপজেলার হিজলদী গ্রামের আমজেদ কারিকরের ছেলে। থানার অফিসার ইনচার্জ শেখ মুনীর-উল-গীয়াস জানান-গোপন সংবাদের ভিত্তিতে থানার এসআই রাজ কিশোর পাল, এসআই সুবীর কুমার ঘোষ, এএসআই বাবর আলী, এএসআই রকিবুল হাসান সংগীয় ফোর্স নিয়ে বৃহস্পতিবার ভোর ৬টার দিকে অভিযান চালিয়ে নামজুল ইসলামকে তার বাড়ী থেকে আটক করেন। এসময় তার কাছ থেকে ১০৪ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এঘটনায় কলারোয়া থানায় একটি মামলা হয়েছে।

#

কলারোয়ায় ডেঙ্গু মশা মুক্ত করতে কয়েল বিতরণ শুরু

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়া পৌরসভাকে ডেঙ্গু মশা মুক্ত করতে ৯টি ওয়ার্ডে মশার কয়েল বিতরণের কার্যক্রম শুরু হয়েছে। গত ৪ সেপ্টেম্বর থেকে এ মশার কয়েল বিতরণ করা হচ্ছে। পৌর সভার ভারপ্রাপ্ত মেয়র প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল জানান-পৌরবাসীকে ডেঙ্গু মশার কবল থেকে রক্ষা করতে প্রতিটি ওয়ার্ডে স্প্রে করা হয়েছে। একই সাথে ৯টি ওয়ার্ডের দুস্থ অসহায় পরিবারের মধ্যে মশার কয়েল বিতরণের কার্যক্রম শুরু করা হয়েছে। তিনি আরো বলেন- ইতিমধ্যে পৌর কাউন্সিলর ফারহানা হোসেন, সন্ধ্যা রানী বর্মণ, লুৎফুন নেছা, শেখ জামিল হোসেন, মেজবাহ উদ্দীন লিলু, আলফাজ উদ্দীন, শেখ ইমাদুল ইসলাম ইমাদ, আকিমুদ্দিন আকি, জাহাঙ্গীর হোসেনের মাধ্যমে ৯টি ওয়ার্ডে ৩৮৪ প্যাকেট মশার কয়েল বিতরণ করা হয়েছে।

#