কলারোয়া সংবাদ ॥ দ্বিতীয়বারে লটারিতে ১০০০ জন কৃষকের ভাগ্য নির্ধারণ


101 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ দ্বিতীয়বারে লটারিতে ১০০০ জন কৃষকের ভাগ্য নির্ধারণ
ফেব্রুয়ারি ১৩, ২০২০ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়া পৌরসভাসহ উপজেলার ১২টি ইউনিয়নে দ্বিতীয়বারের মত ২ হাজার ৬৬৯ জন কৃষকের মধ্য থেকে লটারীর মাধ্যমে সরকারিভাবে খাদ্যগুদামে আমন ধান দিতে ১০০০ জন কৃষককে নির্বাচিত করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে লটারির মাধ্যমে এ সব কৃষক নির্বাচিত হন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ধান-চাল সংগ্রহ কমিটির সভাপতি আরএম সেলিম শাহনেওয়াজের সভাপতিত্বে লটারি কার্যক্রম অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন-উপজেলা কৃষি অফিসার মহাসীন আলী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুদ্দীন মোড়ল, ইউপি চেয়ারম্যান আলহাজ্জ্ব আব্দুল হামিদ সরদার, শেখ ইমরান হোসেন, আফজাল হোসেন হাবিল,মাহবুবর রহমান মফেসহ সকল ইউনিয়ন পরিষদের প্রতিনিধিগন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন-উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও ধান-চাল সংগ্রহ কমিটির সদস্য সচিব মনিরুজ্জামান। উল্লেখ্য, প্রতি একজন কৃষক এক মেট্রিক টন করে ধান সরকারী খাদ্য গুদামে বিক্রয় করতে পারবেন।

#

কলারোয়ায় ৪ পলাতক আসামী আটক

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় থানা পুলিশ অভিযান চালিয়ে বিভিন্ন মামলায় ওয়ারেন্টভুক্ত ৪ আসামীকে আটক করেছে। বৃহস্পতিবার বিকালে থানার অফিসার ইনচার্জ শেখ মুনীর উল গীয়াস জানান-তার নেতৃত্বে থানার এসআই ফারুক হোসেন, এএসআই বিল্লাহ, এএসআই রবিউল ইসলাম বৃহস্পতিবার ভোররাতে সঙ্গীয় ফোর্সের সহায়তায় উপজেলার কাকডাঙ্গা গ্রামের এবাদুল আলীর ছেলে কামরুজ্জামান (৪৫), আক্তারুজ্জামান (৫০), হাসানুজ্জামান (৪৫) ও উপজেলার মাদরা গ্রামের আবুল হোসেনের ছেলে সাগর হোসেন সরদার (২৫ ) কে তাদের বাড়ী থেকে আটক করেন। তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট থাকায় তাদের আটক করে আদালতে সোপর্দ করা হয়।

#

কলারোয়ার হেলাতলা ইউনিয়নে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের উন্মুক্ত বাছাই কর্মসূচি

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ার হেলাতলা ইউনিয়নে বয়স্ক, বিধবা ও অস্বচ্ছল প্রতিবন্ধীদের উন্মুক্ত বাছাই কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। ‘শেখ হাসিনার দিনবদলে, সমাজসেবা এগিয়ে যাবে’-এই শ্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা অফিসের আয়োজনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। উপজেলার হেলাতলা ইউনিয়ন পরিষদ চত্ত্বরে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। বাছাই কর্মসূচিতে ৯নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-উপজেলা সমাজসেবা অফিসার শেখ ফারুক হোসেন, ইউপি সচিব শফিকুল ইসলাম, ইউপি সদস্য আমিরুল ইসলাম, মোখলেছুর রহমান,সমোছাঃ মমতাজ বেগম, আব্দুল মাজেদ মোড়ল, মোছাঃ নাছিমা খাতুন, মোছাঃ সারজিনা খাতুন, আব্দুস ছাত্তার, সোহরাব হোসেন, শেখ খায়রুল ইসলাম, আসাদুজ্জামান,শেখ আসলাম হোসেন (দুলাল) প্রমুখ।

কলারোয়া শিশু ল্যাবরেটরী স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়া শিশু ল্যাবরেটরী স্কুলে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার কলারোয়া ফুটবল ময়দানে প্রথম পর্বে ক্রীড়া ও দ্বিতীয় পর্বে স্কুল চত্বরে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকালে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। তিনি বলেন, ক্রীড়ার মধ্য দিয়ে শিক্ষার্থীরা সুস্থ দেহ-মন নিয়ে শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারবে। সাংস্কৃতিক চর্চা তাদেরকে মুক্ত চিন্তা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে। তাদেরকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করে তুলতে হবে। উপজেলা বিআরডিবি’র সভাপতি মশিয়ার রহমান বাবুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক এমএ ফারুক, কলারোয়া থানার এএসআই কামাল হোসেন,প্রধান শিক্ষক ইমদাদুল হক, সহকারী শিক্ষক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, স্বপন কুমার দে, আমজাদ হোসেন, মাওলানা নুরুল হক, নার্গিস খানম, রুনা লায়লা, নাছরিন আক্তার, পারভেজ হুমায়ুন কবীর প্রমুখ। ক্রীড়া পরিচালনা করেন-সহকারী শিক্ষক শাহ আলম ও আব্দুল্লাহ আল মামুন। ক্রীড়া সহায়তায় ছিলেন নিয়াজ আহমেদ খান। এদিকে, বিকেলে স্কুল চত্বরে এক অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি, গজল, সঙ্গীত, অভিনয় ও নৃত্য পরিবেশন করে। একই অনুষ্ঠানে ২০১৯ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় এ স্কুলের জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার প্রদান করা হয়।

#