কলারোয়া সংবাদ ॥ নব-দিগন্ত গ্রাম উন্নয়ন সমবায় সমিতির উদ্বোধন


327 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ নব-দিগন্ত গ্রাম উন্নয়ন সমবায় সমিতির উদ্বোধন
ডিসেম্বর ২১, ২০১৫ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

601

কে এম আনিছুর রহমান,কলারোয়া:
সাতক্ষীরার কলারোয়ায় হতদরিদ্রদের স্বচ্ছল ও সাবলম্বী করার লক্ষে নব-দিগন্ত সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি নামে একটি সংস্থার যাত্রা শুরু করেছে।

এ উপলক্ষে সোমবার সকাল ১০ টায় কলারোয়া প্রাণী সম্পদ অফিস মোড়ে সংস্থার অফিসটি ফিতা কেটে শুভ উদ্বোধণ ঘোষণা করা হয়।

উদ্বোধন করেন উপজেলা আ’লীগের সাবেক আহবায়ক সাজেদুর রহমান খান চৌধুরী মজনু। এ সময় উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা সমাজসেবা কর্তকর্তা শেখ ফারুৎক হোসেন, উপজেলা সমবায় অফিসের হোসেন, উপজেলা যুব উন্নয়ন অফিসের সিএস মনির হোসেন, নব-দিগন্ত সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি সভাপতি  মফিজুল ইসলাম লাভলু, সমিতির সদস্য মোশাররফ হোসেন, মোস্তাফিজুর রহমান মোস্ত, আব্দুর সবুর, মোহাম্মাদ আলী, রেখা খাতুন, কবিতা খাতুন, আনারুল ইসলাম, সঞ্জয় সাহা, চঞ্চল, মুজিবার রহমান, আকরাম হোসেন, আব্দুর মমিন, ইমান আলী প্রমুখ।
##

কলারোয়ায় গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে উপবৃত্তির টাকা প্রদান

কলারোয়া প্রতিনিধি:
সাতক্ষীরার কলারোয়া উপজেলায় উপবৃত্তি থেকে বাদ পড়া গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে উপবৃত্তির টাকা প্রদান করা হয়েছে। সোমবার সকালে কলারোয়া পৌর সদরের গার্লস পাইলট হাইস্কুলে সেকায়েপের মাধ্যমে এ টাকা বিতরণ করা হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়, ইতোমধ্যে সেকায়েপের মাধ্যমে উপজেলার ৬১ মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসায় গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে উপবৃত্তির টাকা বিতরণ করা হয়। কিন্তু ওই সব প্রতিষ্ঠানে আরো অনেক গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রী ওই উপবৃত্তি থেকে বাদ পড়ে যায়। পরে ওই সমস্ত প্রতিষ্ঠানের প্রধানগণ বাদ পড়ে যাওয়া ছাত্র-ছাত্রীরা যাতে উপবৃত্তির টাকা পায় তার জন্য আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সেকায়েপ ওই ৬১ প্রতিষ্ঠানের বাদ পড়া ৭৯১ জন গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে উপবৃত্তির ৪ লক্ষ ৮৯ হাজার ৩’শ ৯০ টাকা বিতরণ করেন। অবশিষ্ঠ ৩ হাজার ৯ টাকা ফেরত পাঠানো হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদসহ সাতক্ষীরা অগ্রনী বাংকের কর্মকর্তাগন।