কলারোয়া সংবাদ ॥ পলাতক আসামীসহ ৩ ব্যক্তি আটক


364 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ পলাতক আসামীসহ ৩ ব্যক্তি আটক
জানুয়ারি ৭, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান, কলারোয়া :
সাতক্ষীরার কলারোয়ায় থানা পুলিশ অভিযান চালিয়ে পলাতক আসামীসহ ৩ ব্যক্তিকে আটক করেছে ।

বুধবার ভোর রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন- উপজেলার খোরদো গ্রামের ননি গোপাল বিশ্বাসের ছেলে পলাতক আসামী দেবাশিষ বিশ্বাস(৪৫), রঘুনাথপুর গ্রামের ইমান আলি সরদারের ছেলে মোহাম্মদ আলি বর্দ্দি(৩২),ও তার ছেলে সাইদুজ্জামান(২৮)।  আটককৃতের বিরুদ্ধে থানায় সিআর মামলার ওয়ারেন্ট ও মারামারি মামলা  থাকায় তাদেরকে আটক করে জেল হাজতে পাঠান হয়েছে বলে থানা পুলিশ জানায় ।
##

কলারোয়ায় সীমান্তে ৫ লক্ষাধিক টাকার মালামাল উদ্ধার

কলারোয়া প্রতিনিধি:
সাতক্ষীরার কলারোয়া সীমান্তে পৃথকভাবে চোরাচালানীদের তাড়া করে ভারতীয় শাড়ী, শাটের থান কাপড়, বাইসাইকেল ও গেঞ্জিসহ ৫ লক্ষাধীক টাকার মালামাল উদ্ধার করেছে বিজিবি।

তবে এ সশয় বিজিবি সদস্যরা কাউকে আটক করতে পারেনি। কাকডাঙ্গা বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার কামালউদ্দিন জানান, বৃহস্পতিবার ভোরে হাবিলদার খালেকের নেতৃত্বে সীমান্তবর্তী গাড়াখালী ও কাকডাঙ্গা এলাকায় টহলকালে চোরাকারবারিদের তাড়া করে ভারতীয় উন্নত মানের ৬৮পিচ শাড়ীসহ উক্ত মালামাল উদ্ধার করে। যার আনুমানিক মুল্যে সাড়ে ৫লাখ ২৪ হাজার টাকা। জব্দকৃত মালামাল সাতক্ষীরা কাষ্টম কোরিডোরে জমা দেওয়া হয়েছে বলে জানা যায় ।
##

কলারোয়ায় তিন দিনের ক্রিকেট ম্যাচের উদ্বোধনী খেলায় কলারোয়া সাউথ জোনের জয়লাভ

কলারোয়া প্রতিনিধি :
সাতক্ষীরার কলারোয়ায় কলারোয়া ক্রিকেট সাউথ জোন ও নর্থ জোনের মধ্যে তিন দিনের একটি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে কলারোয়া জিকেএমকে পাইলট মডেল হাইস্কুল মাঠে এ ক্রিকেট ম্যাচের শুভ উদ্বোধন করেন কলারোয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জাহিদুর রহমান খাঁন চৌধুরী জাহিদ।

উদ্বোধন শেষে টসে জিতে কলারোয়া নর্থ জোন ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। নির্ধারিত ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ১২৫ রান করে। জবাবে সাউথ জোন নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৯৬ রান করে সাউথ জোন জয় লাভ করে। দলের রায়হান ১০৫ রানে অপরাজিত আছে। এ সময় উপস্থিত ছিলেন কলারোয়া পাবলিক ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক এ্যাড.কামাল রেজা,কলারোয়া প্রেসক্লাবের কোষাধ্যক্ষ কাজীরহাট কলেজের সহকারী অধ্যাপক কে এম আনিছুর রহমান,কলারোয়া গার্লস পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব, ক্রীড়া ব্যক্তিত্ব মীর রফিকুল ইসলাম,কলারোয়া ক্রিকেট একাডেমির পরিচালক নাজমুল হাসান মিলন, অ্যাম্পায়ার সাজু ও আসাদুজ্জামান নয়ন,স্কোরার মাহি প্রমুখ।
##

কলারোয়ায় নিরীহ এক ব্যক্তির বসতবাড়ি দখল করার পায়তারা চালাচ্ছে পীর বংশধরগণ
কলারোয়া প্রতিনিধি :
সাতক্ষীরার কলারোয়ায় এক নিরীহ ব্যক্তির বসতবাড়ি জোরপূর্বক দখল করার পায়তারা চালাচ্ছে ঐতিহ্যবাহী হামিদপুরের পীর বংশধরগণ।

এ ঘটনায় উপজেলার হামিদপুর গ্রামের মৃত শামসুর রহমানের ছেলে আব্দুল কাদের হামিদী প্রতিবেশী নিরীহ ব্যক্তি মৃত নূর আলমের ছেলে রফিকুল ইসলাম ও শহিদুল ইসলামের বিরুদ্ধে সাতক্ষীরা আদালতে মিথ্যা মামলা দায়ের করেছে।
যার নং-১৪৩৬/১৫।

বৃহস্পতিবার ভুক্তভোগী নিরীহ ব্যক্তি রফিকুল ও শহিদুল ইসলাম দফাদার সাংবাদিকদের নিকট অভিযোগ করে জানান, উপজেলার পাঁচনল মৌজার ৫২৩,৫২৪,৫২৫ ও ৫২৬ নং দাগের জমি তারা এবং পীর বংশের লোকজন প্রায় ৯০ বছর যাবৎ ভোগ দখল করে আসছে। কিন্তু তাদের ৯০ বছর যাবৎ ভোগদখলীয় ৫টি পাঁকাঘরসহ বসত বাড়ি পীর বংশের  আব্দুল কাদের হামিদী ও ওলিউল্লাহ হামিদীসহ তার ভাইয়েরা জোর পূর্বক সম্প্রতি দখল করতে যায়। এতে নিরীহ প্রতিবেশী রফিকুল ও শহিদুল ইসলাম বাধা দিতে গেলে তাদের বৃদ্ধ মা সহ তাদেরকে পিটিয়ে আহত করে এবং প্রাণ নাশের হুমকী দিয়ে যাচ্ছে। তাই তারা সাংবাদিকদের মাধ্যমে আইন শৃংখলা বাহিণীর সু-দৃষ্টি কামনা করেন।
##

বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার পেলেন কলারোয়ার আকলিমা
কলারোয়া প্রতিনিধি :
সাতক্ষীরার কলারোয়ায় কৃষিতে নারীদের অবদান রাখায় আকলিমা খাতুন নামে এক নারী বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার পেয়েছেন। তিনি উপজেলার দেয়াড়া ইউনিয়নের নারী মুক্তি সংসদের নেত্রী ও একই ইউনিয়নের পাকুড়িয়া গ্রামের মকবুল সরদারের মেয়ে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় ঢাকা ওসমানী স্মৃতি মিলনায়তনে মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার হাতে এ পুরস্কার তুলেন দেন। এ সসময় উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় কৃষি মন্ত্রী মতিয়া চৌধূরীসহ অতিথিবৃন্দ। উল্লেখ্য, সারা বাংলাদেশে এ পুরুষ্কার পেয়েছেন  ৬ জন নারী ২৬ জন পুরুষ। তবে সাতক্ষীরা জেলার কলারোয়ার আকলিমা খাতুন একাই এ পুরস্কার পেয়েছেন বলে জানা যায়।