কলারোয়া সংবাদ ॥ পাট চাষীদের প্রশিক্ষন কর্মশালা


105 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ পাট চাষীদের প্রশিক্ষন কর্মশালা
জুন ২৫, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় পাট চাষীদের নিয়ে প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলা অডিটোরিয়ামে এ প্রশিক্ষন কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়। ২৪ ও ২৫ জুন দুইদিন ব্যাপী ওই প্রশিক্ষণের আয়োজন করে উপজেলা প্রশাসন ও কৃষি অফিস। অনুষ্ঠানে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মহাসীন আলী সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরএম সেলিম শাহনেওয়াজ। প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন বিষয়ের উপর স্বাগত বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা পাট উন্নয়ন কর্মকর্তা আ কা ম হারুনর রশীদ। পাট চাষী প্রশিক্ষনার্থীদের বিভিন্ন সমস্যা ও তার প্রতিকারের বিষয়ে বিস্তারিত আলোচনা করেন অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত কলারোয়া পাট পরিদর্শক শেখ আকরাম হোসেন। সমাপনী বক্তব্যে ইউএনও সেলিম শাহনেওয়াজ বলেন- ‘দু’দিন ব্যাপী সুন্দর একটা প্রশিক্ষনে আপনারা যে মূল্যবান শিক্ষা নিয়েছেন তাতে কলারোয়া উপজেলায় পাট চাষের ব্যাপক উন্নয়ন হবে বলে আমি মনে করি।’

#

কলারোয়ায় ঠিকাদার কল্যান সমিতির প্রতিবাদ সভা

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় প্রতিবাদ সভা করেছেন উপজেলা ঠিকাদার কল্যান সমিতি। মঙ্গলবার রাত ৯টার দিকে বাসস্ট্যান্ডস্থ বিশ্বাস মার্কেট চত্বরে ওই সভা অনুষ্ঠিত হয়। সিনিয়র ঠিকাদার আলহাজ্ব রফিকুল ইসলাম লাঞ্ছিত হওয়ার ঘটনায় এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন ঠিকাদার মনির হাসান। এসময় বিভিন্ন পর্যায়ের ঠিকাদারগণ উপস্থিত ছিলেন।
সোমবার উপজেলার দেয়াড়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স নির্মানের ঠিকাদার রফিকুল ইসলাম লাঞ্চিত হয়। ওই ঘটনার প্রতিবাদে ও দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মঙ্গলবার রাতে ঠিকাদার সমিতি সভা করে মানববন্ধন সহ বিভিন্ন কর্মসূচি ঘোষনা করেছেন।

#