কলারোয়া সংবাদ ॥ পূজা মন্ডপে আইন শৃংখলা রক্ষার জন্য ওসি’র দিক নির্দেশনা


326 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ পূজা মন্ডপে আইন শৃংখলা রক্ষার জন্য ওসি’র দিক নির্দেশনা
সেপ্টেম্বর ২৭, ২০১৭ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়ায় শারদীয় দূর্গা পূজা উপলক্ষে ৩৯টি পূর্জা মন্ডপের সার্বিক আইন শৃংখলা রক্ষার জন্য পুলিশের পাশাপাশি বিশেষ নিরাপত্তার স্বার্থে নিয়োজিত আনছার ও ভিডিপি’র সদস্যদের গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করা হয়েছে। মঙ্গলবার বেলা ১২টার দিকে কলারোয়া থানা চত্বরে বিশেষ ব্রিফিং এর আয়োজন করা হয়। কলারোয়া থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে থানা এলাকার আইন শৃংখলা পরিস্থতি স্বাভাবিক রাখার জন্য কলারোয়া থানায় কর্মরত সকল পুলিশ সদস্য এবং নিরাপত্তার জন্য নিয়োজিত আনছার ও ভিডিপি সদ্যদের’কে সার্বক্ষনিক তৎপর থাকিয়া দূর্গা পূজা শান্তিশৃংখলা ও উৎসবমুখোর পরিবেশ বজায় রাখার জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন,কলারোয়া থানা পুলিশ পরিদর্শক তদন্ত জিয়াউর রহমান, সেকেন্ড অফিসার এসআই আমিনুর রহমানসহ সকল পুলিশ কর্মকর্তা ।
 

কলারোয়া সীমান্তে পতাকা বৈঠক
নারী-শিশুসহ ১৭ বাংলাদেশীকে ফেরত দিলো বিএসএফ
কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়া সীমান্তের বিপরীতে ভারতের হাকিমপুর ও তারালী বিএসএফ ক্যাম্পে আটক নারী-পুরুষসহ ১৭ বাংলাদেশীকে বিজিবি’র নিকট ফেরত দিয়েছে বিএসএফ।
মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলার ভাদিয়ালী সীমান্তের মেইন পিলার ১৩/৩ এস এর ৬ আরবি’র নিকট এবং বেলা ১১ টায় কেঁড়াগাছি সীমান্তের মেইন পিলার ১৩/৩ এস এর ৩ আরবি’র নিকট পৃথকভাবে পতাকা বৈঠকের মাধ্যমে তাদেরকে হস্তান্তর করা হয়।
হস্তান্তরকৃতরা হলেন- খুলনা জেলার দিঘলিয়া থানার লাকাটি গ্রামের জাফর মোল্যার ছেলে ফরহাদ মোল্যা (৩৮), ফরহাদের স্ত্রী জুনিয়া খাতুন (৩৩), তাদের ৩ বছরের শিশু কন্যা বৃষ্টি, মাগুরা জেলা সদরের আব্দুর রহমান মোল্যার ছেলে তুহিন মোল্যা (৪০), তহিনের স্ত্রী সোনালী খাতুন (৩৫), তাদের ৩ বছরের শিশু ছেলে তামিম হোসেন, একই জেলার মোহাম্মদপুর থানার মশাখালী গ্রামের আজগর আলীর মেয়ে মেঘলা খাতুন (২৩), গোপালগঞ্জ জেলার কাশিয়ানি থানার পারুলিয়া গ্রামের আবু বকর শিকদারের ছেলে সাঈদ হোসেন (৩৭), সাঈদ হোসেনের স্ত্রী আম্বিয়া খাতুন (৩৪), একই থানার খায়েরহাট গ্রামের মোসলেম আহমেদের ছেলে মারুফ হোসেন (৩৬), মারুফ হোসেনের স্ত্রী নারগিছ আরা (৩২) মারুফ হোসেনের ভাই জসিমউদ্দীন (২৮), জসিম উদ্দীনের স্ত্রী মনিকা খাতুন (২৪), নীলফামারী জেলা সদরের মাছেরহাট গ্রামের স্বামী হিরা হোসেনের স্ত্রী ময়না বেগম (২৭) ও সাতক্ষীরা জেলার কালিগঞ্জ থানার থালনা গ্রামের গোপাল শিলের স্ত্রী কনিকা শিল (৩৫), তার ৫ বছরের শিশু কন্যা মিতা, একই গ্রামের সত্য শিলের স্ত্রী খুকু মনি (৫৫)।
কলারোয়ার সীমান্তবর্তী কাকডাঙ্গা বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার মিজানুর রহমান জানান, গত কয়েকদিন আগে ওই ব্যক্তিরা অবৈধভাবে কলারোয়া সীমান্ত পার হয়ে ভারতের হাকিমপুর ও তারালী বিএসএফ ক্যাম্প এলাকায় ঘোরাফেরা করছিল। এ সময় হাকিমপুর বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যরা ৮ জনকে আটক করে এবং তারালী বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যরা ৯ জনকে আটক করে বাংলাদেশের কলারোয়া উপজেলার কাকডাঙ্গা বিজিবি ক্যাম্পে পত্র প্রেরন করেন।
মঙ্গলবার ১০ টায় ভাদিয়ালী ও ১১ টায় কেঁড়াগাছি সীমান্তে পৃথকভাবে পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ আটককৃতদের বিজিবি’র নিকট হস্তান্তর করেন। পরে দুপুর ২ টার দিকে তাদেরকে থানা পুলিশে সোপর্দ করে।
এ ব্যাপারে কলারোয়া থানায় একটি পাসপোর্ট আইনে মামলা হয়েছে বলে থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথ জানান।