কলারোয়া সংবাদ ॥ প্রতিপক্ষের হামলায় ১০ জন আহত


335 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ প্রতিপক্ষের হামলায় ১০ জন আহত
ফেব্রুয়ারি ১, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় জমাজমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে ও পূর্বশত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় ১০ আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর অবস্থায় দুইজনকে কলারোয়া সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে-শুক্রবার বেলা সাড়ে ৩টার দিকে উপজেলার কেরালকাতা ইউনিয়নের ইলিশপুর গ্রামে ও সকাল ১০ টার দিকে উপজেলার উল্টর ভাদিয়ালী গ্রামে। জানা গেছে-ওই গ্রামের মৃত শামসুর রহমান গাজীর ছেলে আঃ ওহাব গাজীর সহিত একই গ্রামের মোশাররফ হোসেন ও রফি গাজীর সাথে জমি জমা নিয়ে বিরোধ চলে আসছে। এনিয়ে আদালতে একটি মামলাও চলছে। এরই জের ধরে শুক্রবার বেলা সাড়ে ৩টার দিকে প্রতিপক্ষ মোশাররফ ও রফি গাজী স্থানীয় ভাবে একটি শালিস ডাকে। এনিয়ে কথা কাটা কাটির এক পর্যায়ে মোশাররফ হোসেনের নেতৃত্বে দা-লাঠি ও লোহার রড নিয়ে রফি গাজী, রনি, সাজু, বাপ্পী, খালেক, নারগীজ, নুরজাহান, শিফালী, নুরনাহার, জামেলা দলবদ্ধ হয়ে হামলা চালিয়ে আঃ ওহাব গাজী (৫০), রাবিয়া (৭৫), ফারজানা (১৫), মেহেদী হাসান বিপ্লব (২২), মুক্তা খাতুন (২৫) ও তহমেনা খাতুন (৩৭) কে জখম করে জমি দখলের চেষ্টা করে।
অপর দিকে উপজেলার ভাদিয়ালী গ্রামের মৃত আফিল উদ্দীনের ছেলে কবিরুল ইসলামের সাহিত একই এলাকার তৌহিদুর রহমানের সাথে পূর্ব শত্রুতা রয়েছে। এরই জের ধরে শুক্রবার ওই সময় কবিরুল ইসলামকে দেখে তৌহিদুর রহমান গালি গালাজ শুরু করে। প্রতিবাদ করাতে সে ক্ষিপ্ত হয়ে লাঠি দিয়ে কুলছুম বিবি (৪০) কে পিটিয়ে জখম করে। ঠেকাতে গেলে সপ্না খাতুন (২৭), শহিদুল ইসলাম (৪৫) ও কবিরুল ইসলাম (৩৫) কেও ধরে তৌহিদুর রহমানের নেতৃত্বে রুহুল আমিন, মাগফুর রহমান, আইজুল ইসলাম, মুজিবুর রহমান দলবদ্ধ হয়ে পিটিয়ে আহত করে। এতে গুরুত্বর আহত অবস্থায় কুলসুম বিবিকে উদ্ধার করে কলারোয়া সরকারী হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় কলারোয়া থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে।

#

কলারোয়ায় প্রধান শিক্ষক কামরুলের মায়ের মৃত্যু বার্ষিকী পালন

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়া বেত্রবতী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাংবাদিক রাশেদুল হাসান কামরুলের মাতা প্রয়াত জবেদা বেগম এর প্রথম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। গত বছর ৩১ জানুয়ারি তিনি স্ট্রোকজনিত কারণে মৃত্যুবরণ করেন। প্রথম এ মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমার আত্মার মাগফেরাত কামনায় শুক্রবার জুম্মা নামাজ শেষে পৌরসভার মির্জাপুর বায়তুল আমান জামে মসজিদে দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠানে বিপুল সংখ্যক মুসল্লিগণ অংশগ্রহণ করেন। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মাওলানা ইসমাইল হোসেন। এর আগে বৃহস্পতিবার মরহুমার মৃত্যু বার্ষিকীতে কলারোয়া বেত্রবতী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে এক দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের সভাপতি আলহাজ্জ্ব ডাঃ আব্দুল জব্বারের সভাপতিত্বে দোয়া অনুষ্ঠানে আলোচনা করেন ও উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক সাংবাদিক রাশেদুল হাসান কামরুল,আব্দুর রহমান, শেখ জুলফিকারুজ্জামান জিল্লুসহ সকল শিক্ষকমন্ডলী। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন ধর্মীয় শিক্ষক মাওলানা আব্দুদ দাইয়ান।

#

কলারোয়ায় যুগান্তরের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় দৈনিক যুগান্তরের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে কলারোয়ায় কেক কাটা, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১১টায় কলারোয়া রিপোর্টার্স ক্লাবের নিজস্ব কার্যালয়ে যুগান্তরের কলারোয়া প্রতিনিধি মুজাহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজ। প্রধান অতিথির বক্তব্যে তিনি যুগান্তর সাহসী ও বস্তুনিষ্ঠ সংবাদের প্রশংসা করে বলেন-আমি নিজেই যুগান্তরের নিয়মিত পাঠক, যুগান্তরের সর্বাঙ্গন ও মঙ্গল দির্ঘায়ু কামনা করেন তিনি। বিশেষ অতিথি হিসেবে সাতক্ষীরা প্রেসক্লাবের অর্থ সম্পাদক ও কালের কন্ঠের সাতক্ষীরা প্রতিনিধি মোশাররফ হোসেন, কলারোয়া পাবলিক ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক এ্যাড. শেখ কামাল রেজা, কলারোয়া উপজেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক জাহিদুর রহমান খান চৌধরী, সিরাজুল ইসলাম ফাউন্ডেশনের মহা-পরিচালক কামরুল ইসলাম সাজু। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সাতক্ষীরা জর্জ কোর্টের আইনজিবি এ্যাড.কাজী আব্দুল্লাহ আল হাবিব। এছাড়া অনুষ্ঠানে কলারোয়ার বিভিন্ন পর্যায়ে কর্মরত সাংবাদিক ও সুশীল সমাজের ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

#