কলারোয়া সংবাদ ॥ প্রয়াত শিক্ষক আক্তারুজ্জামানের মৃত্যুতে দোয়া অনুষ্ঠান


381 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ প্রয়াত শিক্ষক আক্তারুজ্জামানের মৃত্যুতে দোয়া অনুষ্ঠান
অক্টোবর ২৬, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া :
সাতক্ষীরার কলারোয়া জিকেএমকে পাইলট হাইস্কুলের সিনিয়র শিক্ষক প্রয়াত আক্তারুজ্জামানের মৃত্যুতে এক দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর আড়াইটার দিকে স্কুলের আয়োজনে স্কুলের হলরুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। স্কুলের প্রধান শিক্ষক আবদুর রবের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন কাজীরহাট কলেজের সহকারী অধ্যাপক সাংবাদিক কে এম আনিছুর রহমান,স্কুলের সিনিয়র শিক্ষক এস এম গোলাম রব্বানী, আনিছুর রহমান, জাহিদ হোসেন, আমীর হোসেন, আকরাম হোসেন, শফিউল আজম, আশরাফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান,লাল্টু হোসেন,আব্দুর রব মাসুম, নাসরিন সুলতানা,প্রয়াত আক্তারুজ্জামানের মেয়ে কনি,ছেলে সাইদুজ্জামান শিপলু, ছাত্রী হুমাইরা আনজুম প্রমুখ। আলোচনা শেষে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন স্কুলের ধর্মীয় শিক্ষক মাওলানা আকবর হোসেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন স্কুলের সহকারী শিক্ষক আলহাজ্ব শেখ তামিম আজাদ মেরিন।
##

কলারোয়া সীমান্তে নারী-পুরুষসহ ১০ জন আটক
কে এম আনিছুর রহমান,কলারোয়া :
সাতক্ষীরার কলারোয়া সীমান্তে সোনাই নদী পার হয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশ অভ্যন্তরে প্রবেশ করার অপরাধে নারী-পুরুষসহ ১০ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার দিনভর পৃথকভাবে সীমান্তবর্তী মাদরা ও কাকডাঙ্গা বিওপি’র মেইন পিলার ১৩/৩ এস এর ৮ আরবি ও ১৩/৩ এস এর ৫ আরবি’র নিকট থেকে তাদের আটক করে থানা পুলিশে সোর্পদ করা হয়।
আটককৃতরা হলো- উপজেলার ভাদিয়ালী গ্রামের লিয়াকত হোসেনের ছেলে মিন্টু হোসেন (৪০), ঢাকা মানিকগঞ্জ ঝেলার সাটুরিয়া থানার নতুন ভোয়া গ্রামের মস্ত মিয়ার ছেলে আজাহার হোসেন (৪০), একই গ্রামের বছুর উদ্দীনের ছেলে বাবলু হোসেন (৩৮), সবুরের ছেলে ফজলুর রহমান (৪০), সাতক্ষীরা জেলার কালিগঞ্জ থানার রঘুনাথপুর গ্রামের আবুল হোসেন (৩২) ও তার ৫ বছরের শিশু কন্যা খাদিজা খাতুন,শ্যামনগর থানার বড়কুপত গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে আক্তারুল ইসলাম (২৮) ও ফজলুর রহমানের ছেলে একরামুল হোসেন (২৫),গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া থানার দিঘলিয়া গ্রামের মৃত ফয়জুল ফরাজীর  ছেলে আজিজুল ফরাজী (২৮) ও যশোরের শার্শা উপজেলার কেড়ালখালী গ্রামের মিলন হোসেনের স্ত্রী ছহিরুন খাতুন (৩০)।
সীমান্তবর্তী মাদরা বিওপি’র ন্যান্স নায়েক রফিকুল ইসলাম ও আমজাদ হোসেন ও কাকডাঙ্গা বিওপি’র কোম্পানী কমান্ডার আইনুল হক পৃথকভাবে জানান, বুধবার দিনভর মাদরা ও কাকডাঙ্গা বিওপি’র সোনাবাড়িয়া ও গাড়াখালী সীমান্তে টহলকালে  উক্ত ব্যক্তিরা অবৈধভাবে ভারত থেকে সোনাই নদী পার হয়ে বাংলাদেশে করে। এ সময় তাদেরকে আটক করলে তারা কোন বৈধ কাগজ পত্র দেখাতে না পারায় আটককৃতদের  থানা পুলিশে সোর্পদ করে। এ ব্যাপারে কলারোয়া থানায় পৃথক তিনটি মামলা হয়েছে বলে থানার অফিসার ইনচার্জ এমদাদুল হক শেখ জানান।
###

কলারোয়ায় চোর সিন্ডিকেটের দুই সদস্য আটক
কে এম আনিছুর রহমান,কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ায় পুলিশ অভিযান চালিয়ে কলারোয়া পৌর সদরের চোর সিন্ডিকেটের দুই সদস্যকে আটক করেছে। মঙ্গলবার সন্ধ্যায় পৌর সদরের তুলশীডাঙ্গা এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলো- এস এম বজলুর রহমান ওরঢে বাপ্পি (২৬) ও মৃত হাফিজুর রহমানের ছেলে আব্দুল আলিম (২৫)। আটককৃতদের বিরুদ্ধে কলারোয়া পৌর সদরের বিভিন্ন এলাকায় চুরির অভিযোগ থাকায় তাদেরকে আটক করে জেল হাজতে পাঠানো হয়েছে বলে থানার অফিসার ইনচার্জ এমদাদুল হক মেখ জানান।
###

কলারোয়ায় সীমান্তে ভারতীয় পন্য উদ্ধার
কে এম আনিছুর রহমান,কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়া সীমান্তে চোরাচালানীদের তাড়া করে ভারতীয় থান কাপড়,ব্যাটারি ও বাই সাইকেল উদ্ধার করেছে বর্ডার গার্ঢ বাংরাদেশ বিজিবি। বুধবার ভোর রাতে উপজেলার চারাবাড়ি গ্রামের মধ্যে থেকে এসব মালামাল উদ্ধার করা হয়। তবে এ সময় বিজিবি সদস্যরা কাউকে আটক করতে পারেনি।
তলুইগাছা বিজিবি ক্যাম্পের হাবিলদার বাসারাত জানান,তার নেতৃত্বে ওই গ্রামের মধ্যে টহলরত অবস্থায় চোরাচালানীদের তাড়া করে ভারতীয় ৫টি বাই সাইকেল, বার ভোল্টের ৪টি ব্যাটারি ও ১৫ পিচ থান কাপড় উদ্ধার করে।

###
কুশোডাঙ্গা ইউনিয়নের স্থগিত থাকা দুই ওয়ার্ডের নির্বাচন জমে উঠেছে
কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়া উপজেলার ১০নং কুশোডাঙ্গা ইউনিয়নের স্থগিত থাকা শাকদাহ ও কলাটুপি দুই ওয়ার্ডে আগামী ৩১ তারিখে অনুষ্ঠিত নির্বাচন জমে উঠেছে। তবে ৭ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে বিএনপিসহ ৪ প্রার্থী মাঠে নেই। সরেজমিনে ঘুরে দেখা গেছে, এ নির্বাচনে হাড্ডিহাড্ডি লড়াই হবে নৌকার প্রার্থী আসলামুল আলম ও স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান ছাঈদ আলী গাজির মধ্যে। তবে মাঠ চষে বেড়াচ্ছে তিন প্রার্থী। এছাড়া মেম্বর প্রার্থীরাও মরিয়া হয়ে কাজ করছে। প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে বিভিন্ন প্রতিশ্রুতি দিচ্ছেন। সব মিলিয়ে কে হচ্ছেন কুশোডাঙ্গা ইউনিয়নের কান্ডারী তার জন্য অপেক্ষা করতে হবে আগামী ৩১ অক্টোবর ভোটের ফলাফল পর্য়ন্ত।
###

কলারোয়ায় সিংগা হাইস্কুলে জেএসসি পরীক্ষার্থীদের এক দোয়া অনুষ্ঠান

কে এম আনিছুর রহমান,কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ায় বিএসএইচ সিংগা মাধ্যমিক বিদ্যালয়ে জেএসসি পরীক্ষার্থীদের এক দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর একটার দিকে স্কুলের আয়োজনে স্কুল মাঠে এ দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। স্কুল পরিচালনা পরিষদের সদস্য ও ইউপি সদস্য ওসমান গনির সভাপতিত্বে দোয়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক হরিসাধন ঘোষ, সহকারী প্রধান শিক্ষক রফিকুল ইসলাম,কলারোয়া প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দীপক শেঠ জেএসজি পরীক্ষার্থী ফয়সাল হোসেন, ৯ম শ্রেণীর ছাত্রী অনামিকা ঘোষ প্রমুখ। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন ধর্মীয় শিক্ষক মাওলানা আয়ুব হোসেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সিনিয়র শিক্ষক জহুরুল ইসলাম। উল্লেখ্য, অত্র স্কুল থেকে এ বছর ১২৪ জন ছাত্র-ছাত্রী জেএসসি পরীক্ষায় অংশ গ্রহন করবে বলে প্রধান শিক্ষক জানান।
কলারোয়ায় ২০দিন ব্যাপী সাঁতার প্রশিক্ষণ সমাপ্ত
কে এম আনিছুর রহমান,কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ায় বার্ষিক ক্রিড়া কর্মসুচীর আওতায় ২০দিন ব্যাপী সাঁতার প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে। বুধবার বিকাল ৪টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সাঁতার প্রশিক্ষন সমাপ্তি ঘোষনা করেন সাতক্ষীরা জেলা ক্রীড়া অফিসার খালিদ জাহাঙ্গীর। কলারোয়া জিকেএমকে পাইলট মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক আবদুর রবের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জাহিদুর রহমান খাঁন চৌধুরী জাহিদ, কলারোয়া ক.পা.ই’র সাধারণ সম্পাদক এ্যাড.কামাল রেজা,কলারোয়া ফ্রেন্স স্পোটিং ক্লাবের ক্রীড়া সম্পাদক রেজাউল করিম লাভলু,কয়লা হাইস্কুলের ক্রীড়া শিক্ষক সিরাজুল ইসলাম, ক্রীড়া শিক্ষক আব্দুল মান্নান, তজিবুর রহমান, স্বপন কুমার চৌধুরী, মাফুজা খানম, রবিউল ইসলাম প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন কলারোয়া আলিয়া মাদ্রাসার সহকারী শিক্ষক শেখ শাহাজাহান আলী শাহিন।