কলারোয়া সংবাদ ॥ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী, গণহত্যা ও স্বাধীনতা দিবস পালনে প্রস্তুতি সভা


459 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী, গণহত্যা ও স্বাধীনতা দিবস পালনে প্রস্তুতি সভা
মার্চ ৭, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, গণহত্যা দিবস, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়। কলারোয়া উপজেলায় যথাযোগ্য মর্যাদায় আগামি ১৭মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন, ২৫মার্চ গণহত্যা দিবস পালন এবং ২৬মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ পালনের লক্ষ্যে প্রস্তুতি সভায় বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আর.এম সেলিম শাহনেওয়াজ সভায় সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কলারোয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবু নসর, অবসরপ্রাপ্ত প্রফেসর আবু বক্কর ছিদ্দিকী, কলারোয়া থানার ইন্সপেক্টর (তদন্ত) জেল্লাল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার গোলাম মোস্তফাসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের অফিসাররা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও প্রতিনিধিগণ।

#

কলারোয়ায় শিক্ষার্থীদের ‘বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষন’ প্রতিযোগিতা

কে এম আনিছুর রহমান ::

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
বৃহষ্পতিবার সকাল ১০টার দিকে কলারোয়া অফিসার্স ক্লাবে উপজেলার বিভিন্ন প্রাইমারি ও হাইস্কুল-মাদরাসার শিক্ষার্থীরা ওই প্রতিযোগিতায় অংশ নেয়। ৩য় শ্রেণি থেকে ৬ষ্ঠ শ্রেীণ পর্যন্ত ‘ক’ গ্রুপ এবং ৭ম শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘খ’ গ্রুপে বিভক্ত হয়ে এবং কলেজ পর্যায়ের শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর ৭মার্চের ঐতিহাসিক ‘এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম…’ ভাষন প্রতিযোগিতায় নিজেদের অবস্থান জানান দেয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ, প্রাথমিক শিক্ষা অফিসার মোজাফফার উদ্দীন, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার শোভা রায়, মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার তাপস কুমার দাস, প্রধান শিক্ষক তহমিনা পারভীন লিলি, হাবিবুর রহমান, শিক্ষক সুদর্শন হোড় প্রমুখ এসময় উপস্থিত ছিলেন। ‘ক’ গ্রুপে সোনাবাড়িয়া হাইস্কুল, ‘খ’ গ্রুপে ভাদিয়ালী হাইস্কুল ও কলেজ পর্যায়ে ধানদিয়া বেগম খালেদা জিয়া কলেজের শিক্ষার্থীরা প্রথম স্থান অধিকার করে।

#

কলারোয়ায় ওয়ারেন্টভূক্ত আসামি আটক

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় ওয়ারেন্টভূক্ত এক আসামিকে আটক করেছে পুলিশ। আটক আসামি উপজেলার দেয়াড়া গ্রামের মৃত আইনুল হক ওরফে মোহাম্মদ আলীর ছেলে একরামুল হাসান (৩০)। বৃহষ্পতিবার ভোররাতে খোরদো ক্যাম্পের পুলিশ তার বাড়ি থেকে আটক করে। কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান জানান- খোরদো পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই কালাম সঙ্গীয় ফোর্স নিয়ে একরামুল হাসানকে তার বাড়ি থেকে আটক করেন। তার বিরুদ্ধে নারী-শিশু নির্যাতন দমন মামলায় আদালতের ওয়ারেন্ট রয়েছে। সকালে তাকে সাতক্ষীরায় বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়।

#

কলারোয়ায় জেলেদের মাঝে খাদ্য সামগ্রি বিতরণ

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় জেলেদের মাঝে খাদ্য সামগ্রি বিতরণ করা হয়েছে। বৃহষ্পতিবার সকাল থেকে উপজেলা পরিষদ চত্বরে মৎস্য দপ্তরের মাধ্যমে ত্রাণ মন্ত্রণালয় ওই খাদ্য সামগ্রি বিতরণ করে। উপজেলার বিভিন্ন এলাকার মৎস্যআহরণ পেশায় নিয়োজিত ২২৩৮জন প্রান্তিক জেলেদের মাঝে মাথাপ্রতি ৫কেজি চাল, ১লিটার তেল, ১কেজি ডাল, ১কেজি চিনি, ১কেজি টোসবিস্কুট, ১ডজন দিয়াশলাই (ম্যাচ), ১কেজি লবন, ৫’শ গ্রাম মুড়ি, ১কেজি চিড়ি, ১ডজন মোমবাতি বিতরণ করা হয়। এই প্রথম অবহেলিত জেলেরা সরকার প্রদত্ত এরূপ খাদ্য সামগ্রি পেলেন। খাদ্য সামগ্রি বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য অফিসার রবিন্দ্রনাথ মন্ডল, কৃষি অফিসার মহাসীন আলী, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ সরদার, সহকারী মৎস্য অফিসার শরিফুল ইসলাম, উপজেলা মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি বিমল কৃষ্ণ পোদ্দার, মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী আবুল কাশেম ও মনিরুজ্জামান, ইউপি সদস্য ও সংশ্লিষ্ট জেলেরা।

#