কলারোয়া সংবাদ ॥ ‘বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ রক্ষা করতে যুবলীগকে ঐক্যবদ্ধ হতে হবে’


294 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ ‘বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ রক্ষা করতে যুবলীগকে ঐক্যবদ্ধ হতে হবে’
এপ্রিল ২৫, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া প্রতিনিধি :
বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক এবং খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সম্পাদক আছাদুল হক আছাদ বলেন,১৯৯১ সালে বঙ্গবন্ধু বাঙ্গালী জাতিকে নিয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে যেভাবে বাংলাদেশ স্বাধীন করেছিল,আর তারই কন্যা শেখ হাসিনার নেতৃত্বে যুবলীগকে সেই সোনার বাংলাদেশেকে রক্ষা করার জন্য ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।
তিনি আরো বলেন, বাংলাদেশ এখন সয়ং সম্পন্ন দেশ। বাংলাদেশের উন্নয়ন শহর-বন্দর থেকে শুরু করে অজো পাড়া গা পর্যন্ত চলে গেছে। বাংলাদেশের টাকা দিয়ে পদ্মা সেতু, ঢাকা শহরের বিভিন্ন এলাকায় ফ্লাইওভার নির্মান হচ্ছে। বাংলাদেশ উৎপাদনের দিক দিয়ে ৪র্থ এবং চাউল উৎপাদনে বিশ্বের দ্বিতীয় অবস্থানে। বাংলাদেশে উত্তরাঞ্চলে এখন আর মংগা দেখা যায় না,নেই দেশে কোন সার সংকট। তথ্য প্রযুক্তি শিক্ষাখাতসহ প্রতিটি সেক্টরে ব্যাপক উন্নয়ন করেছে তার সরকার শেখ হাসিনা। এমনকি অর্থনৈতিকভাবে বাংলাদেশ ব্যাপক এগিয়ে আছে। উন্নয়নের এই ধারাকে ব্যাহত করার লক্ষ্যে শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ও তার দোসররা বিভিন্নভাবে ষড়যন্ত্র শুরু করছে। আর এই ষড়যন্ত্রকে মোকাবেলা করার জন্য যুবলীগসহ সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান করেন।
এ ছাড়া তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকার তারেক রহমানকে একটি মামলাও দেয়নি। সবই মামলা দিয়েছে তত্ত্বাবধায়ক সরকার। এরপর বিদেশে গিয়ে তার নেত্রী জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র শুরু করে চলেছে। ২০১৩ সালে সাতক্ষীরাসহ সারা বাংলাদেশে হরতালের নামে মানুষ খুন, গাছ কেটে সম্পদ নষ্ট,আগুন দিয়ে মানুষ পুড়ানো, জানমালের ক্ষতিসহ বিভিন্ন য়ড়যন্ত্র করে শেখ হাসিনাকে দমাতে পারেনি। তাই বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশকে রক্ষা করতে সকল ষড়যন্ত্র প্রতিহত করে সকলকে তিনি আবারও ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। সোমবার সাতক্ষীরার কলারোয়ায় উপজেলা আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি প্রধান অতিথি হিসেবে এ কথাগুলো বলেন।
এর আগে সকাল সাড়ে ১০ টায় উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক কাজী আসাদুজ্জামান শাহাজাদার সভাপতিত্বে উপজেলা পরিষদ চত্ত্বরে এ সম্মেলনের উদ্বোধন করেন  সাতক্ষীরা জেলা আওয়ামী যুবলীগের আহবায়ক আব্দুল মান্নান। উপজেলা আ’লীগ নেতা অধ্যাপক মন্ময় মনিরের পরিচালনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সম্পাদক অধ্যাপক নবী নেওয়াজ এম.পি, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সরিফুল ইসলাম দুর্জয়,সহ-সম্পাদক রফিকুল ইসলাম, সদস্য মোহাম্মদ আলী মিন্টু, সাতক্ষীরা জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জহিরুল হক নান্টু। এছাড়া সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা আ’লীগের সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, সাতক্ষীরা জেলা আ’লীগের উপদেষ্টা সাজেদুর রহমান খাঁন চৌধুরী মজনু, জেলা আ’লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আরাফাত হোসেন, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান মফে,আফজাল হোসেন হাবিল, মনিরুল ইসলাম,তালা যুবলীগের আহবায়ক ইউপি চেয়ারম্যান জাকির হোসেন প্রমুখ। আলোচনা শেষে পৌরসভা ও প্রত্যেক ইউনিয়ন থেকে আগত কাউন্সিলরদের প্রস্তাব ও সমর্থনে কাজী আসাদুজ্জামান শাহাজাদাকে সভাপতি ও আসাদুজ্জামান তুহিনকে সাধারণ সম্পাদক নির্বাচন করের। পরে প্রধান অতিথি তাদের নাম পর্যায়ক্রমে সভাপতি ও সম্পাদক ঘোষনা করেন এবং তাদেরকে অতি শীগ্রই ৭১ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ গঠন করার নিদের্শ প্রদান করেই সম্মেলন শেষ করেন। এ উপলক্ষ্যে একই মঞ্চে সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

###
কলারোয়ায় দরিদ্র ও অসুস্থ ব্যক্তিদের আর্থিক সহায়তা প্রদান
কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ায় দরিদ্র ও অসুস্থ ব্যক্তিদের আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। সোমবার সকালে কেঁড়াগাছি সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে ৩ জন দরিদ্র ও অসুস্থ ব্যক্তিকে দুই হাজার টাকা করে মোট ৬ হাজার টাকার এ আর্থিক সহায়তা প্রদান করা হয়। আর্থিক সহায়তা গ্রহনকারীরা হলেন- শ্রীমতি দূর্গা রানী, লিয়াকত আলী ও ফাহিম হোসেন। কেঁড়াগাছি সমাজ কল্যাণ পরিষদের সভাপতি অহিদুজ্জামান খোকার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন ওই পরিষদের সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান, স্থানীয় ইউপি সদস্য মহিদুল ইসলাম, সাংবাদিক শরিফুল ইসলাম প্রমুখ।

##

কলারোয়ায় চোরাচালান নিরোধ ও আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা
কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ায় চোরাচালান নিরোধ কমিটি ও আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা পৃথকভাবে অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসারের অফিস রুমে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন কলারোয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম রহমান,কোষাধ্যক্ষ অধ্যাপক কে এম আনিছুর রহমান, সাংবাদিক এম এ সাজেদ, আতাউর রহমান,শরিফুল ইসলাম, উপজেলা প্রকৌশলী আবেদুর রহমান, পরিসংখ্যান তাহের মাহমুদ সোহাগ, মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন নাহার আক্তার ময়না,মাদরা বিজিবি ক্যাম্পের হাবিলদার বাশারাত হোসেন, এনজিও কর্মকর্তা মেহেদী হাসান প্রমুখ।