কলারোয়া সংবাদ ॥ বজলুর রহমান স্মৃতি ফুটবল টুর্নামেন্ট খেলা


392 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ বজলুর রহমান স্মৃতি ফুটবল টুর্নামেন্ট খেলা
অক্টোবর ২৭, ২০১৮ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

*শ্যামনগরের ঈশ্বরীপুর চ্যাম্পিয়ন

কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় ৮ম বজলুর রহমান স্মৃতি ফুটবল টুর্নামেন্টে স্বাগতিক কলারোয়া ফুটবল একাডেমিকে টাইব্রেকারে ৩-১ গোলে পরাজিত করে শ্যামনগরের ঈশ্বরীপুর মোহামেডান স্পোর্টিং ক্লাব চ্যাম্পিয়ন হয়েছে। শনিবার বিকেলে কলারোয়া সরকারি জিকেএমকে পাইলট হাইস্কুল মাঠে কলারোয়া পাবলিক ইন্সটিটিউট, এমআর ফাউন্ডেশন ও উপজেলা ক্রীড়া সংস্থার যৌথ উদ্যোগে এবং বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমানের অর্থায়নে এ খেলাটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত খেলার পুরোটা সময় আক্রমন-পাল্টা আক্রমনে মুখোরিত ছিলো। মুহুর্মুহু উত্তেজনায় মাঠের চারধার কানায় কানায় পূর্ণ ছিলো দর্শকে। নির্ধারিত সময়ে গোলশুন্য ড্র থাকায় খেলা টাইব্রেকারে গড়ায়। টাইব্রেকারের স্বাগতিক কলারোয়া ফুটবল একাডেমিকে ৩-১ গোলে পরাজিত করে ঈশ্বরীপুর মোহামেডান স্পোর্টিং ক্লাব। রেফারির দায়িত্ব পালন করেন নাছির হোসেন। সহকারী রেফারি ছিলেন মিয়া মো.ফারুক হোসেন স্বপন ও মাসউদ পারভেজ মিলন। চতুর্থ রেফারি ছিলেন মোশাররফ হোসেন। ধারাভাষ্যে ছিলেন অধ্যাপক রফিকুল ইসলাম, শেখ শাহাজাহান আলী শাহীন, সাইফুজ্জামান, জাহাঙ্গীর হোসেন ও রুস্তম আলী। আয়োজিত এ টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন স্বাগতিক দলের সাঈদ আলী, সেরা গোলদাতা একই দলের সাইদুর, সেরা গোলকিপার ঈশ্বরীপুরের আমিন হোসেন। আর ম্যান অব দ্যা ফাইনাল নির্বাচিত হয়েছেন চ্যাম্পিয়ন দলের অধিনায়ক মুকুল। খেলা শেষে পাবলিক ইন্সটিটিউটের সভাপতি মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মারুফ আহম্মদ, জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের (ডিএফএ) সভাপতি ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম, কলারোয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার গোলাম মোস্তফা, সাংগঠনিক কমান্ডার সৈয়দ আলী, পৌরসভার প্যানেল মেয়র প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল, কলারোয়া প্রেসক্লাবের সিনিয়র সহ.সভাপতি সহকারী অধ্যাপক কেএম আনিছুর রহমান, ক্রীড়া সংস্থার সম্পাদক জাহিদুর রহমান খাঁন চৌধুরী,সাংবাদিক দীপক শেঠসহ অন্যরা। পুরস্কার হিসেবে ট্রফির পাশাপাশি চ্যাম্পিয়ন দলকে ৪০হাজার টাকা প্রাইজমানি ও রানার্সআপ দলকে ২০হাজার টাকা প্রাইজমানি প্রদান করা হয়। এছাড়াও ব্যক্তি পর্যায়ে অনেকে পুরষ্কার ও অর্থ প্রদান করা হয়।

##


কলারোয়ায় আড়াই শ’ টাকার জন্য এক ব্যবসায়ী কৃষকের মাথা ফাটলো
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় আড়াই শ’ টাকার জন্য বাটখারা দিয়ে এক কৃষকের মাথা ফাটিয়ে দিয়েছে এক দোকানদার। এ ঘটনায় কলারোয়া থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগের বিবরণে জানা যায়, গ্যাস সিলিন্ডারের বকেয়া ২৫০ টাকা চাওয়াকে কেন্দ্র করে কলারোয়া বাজারের পলাশ সিনেমা হলের পাশে আফজাল মোড়ের মেসার্স নাফিজ এন্টারপ্রাইজের মালিক সোহরাব হোসেনের সাথে গত শুক্রবার দুপুরের দিকে উপজেলার কুমারনল গ্রামের হযরত আলীর ছেলে কৃষক একরামুল হোসেনের (৩২) কথা কাটাকাটি হয়। এরই একপর্যায়ে উত্তেজিত হয়ে দোকানদার সোহরাব লোহার কেজি-বাটখারা দিয়ে একরামুলের মাথায় আঘাত করে। এসময় তার মাথা ফেটে রক্তাক্ত হলে স্থানীয়রা উদ্ধার করে কলারোয়া হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় কৃষক একরামুল বাদি হয়ে শনিবার (২৭অক্টোবর) কলারোয়া থানায় অভিযোগ দায়ের করেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত দোকান বন্ধ করে ওই দোকানি পলাতক রয়েছেন।

##

কলারোয়ার সোনাবাড়িয়ায় আ.লীগের কর্মী সমাবেশ
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ার সোনাবাড়িয়ায় আ.লীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আগামি সংসদ নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ের লক্ষ্যে এ সমাবেশের আয়োজন করা হয়। শনিবার সন্ধ্যায় সোনাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। ইউনিয়ন আ.লীগের সহ.সভাপতি নুরুল ইসলাম মেম্বরের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আ.লীগের সাবেক আহবায়ক ও জেলা কমিটির উপদেষ্টা সাজেদুর রহমান খাঁন চৌধুরী মজনু। সমাবেশে দলটির উপজেলা সাংগঠনিক সম্পাদক সম মোরশেদ আলী ও রবিউল আলম মল্লিক রবি, পৌর আ.লীগের সভাপতি আজিজুর রহমান, আ.লীগ নেতা সিদ্ধেশ্বর চক্রবর্তী, ভূট্টোলাল গাইন, অধ্যাপক এমএ কালাম, উপজেলা যুবলীগের সভাপতি কাজী আসাদুজ্জামান সাহাজাদা, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, সাবেক এজিএস মোস্তাফিজুর রহমান মোস্ত, ছাত্রলীগের সভাপিত এসএম আবু সাঈদ, সাধারণ সম্পাদক শাকিল খান জজ, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক আতাউর রহমান প্রমুখ। ইউনিয়ন আ.লীগের সহ.সভাপতি নয়ন মজুমদারের সঞ্চালনা সমাবেশে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

##

কলারোয়ায় ইয়াবাসহ মাদক ব্যবসায়ী ও ৩ ওয়ারেন্টভূক্ত আসামি আটক
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় ২১পিচ ইয়াবা ট্যাবলেটসহ হারুন অর রশিদ ওরফে গালকাটা হারুন (২৮) কে আটক করেছে পুলিশ। সে উপজেলার ওফাপুর গ্রামের আলমগীর সরদারের পুত্র। থানা সূত্র জানায়- কলারোয়া থানার ওসি মারুফ আহম্মদের নির্দেশনায় পুলিশের একটি দল শুক্রবার রাতে উপজেলার বামনখালী বাজার থেকে হারুনকে আটক করে। তার বিরুদ্ধে থানায় মামলা (নং-২৩/৩৩৮, তাং- ২৬/১০/১৮ইং) হয়েছে। শনিবার আটক মাদক ব্যবসায়ীকে সাতক্ষীরার বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়। এদিকে, ৩ জন ওয়ারেন্টভূক্ত পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে পৃথক স্থান থেকে পুলিশ তাদের আটক করে। গ্রেপ্তারকৃতরা হলো- উপজেলার তৈলকূপা গ্রামের মতিয়ার রহমানের পুত্র ৩মাসের সাজাপ্রাপ্ত আতাউর সামাদ তোতা (২৫), রায়টা গ্রামের আমিন উদ্দিন বিশ্বাসের পুত্র মোবারক আলী (২৭) ও পৌরসদরের মুরারীকাটি গ্রামের মৃত মমিন দফাদারের পুত্র সেলিম হোসেন (৪০)। শনিবার গ্রেপ্তারকৃতদের সাতক্ষীরার বিজ্ঞ আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

##

কলারোয়ায় সমন্বিত বালাই দমন টেকনিক্যাল সেশন
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় কৃষিতে জৈবিক উপকরণ ব্যবহারের উপর কৃষক-কৃষানীদের নিয়ে এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। কৃষিতে আরও উন্নয়নের লক্ষে বিষমুক্ত ফসল উৎপাদনে আধুনিক যন্ত্রপাতি, রাসায়নিক কীটনাশক, জৈবিক উপকরণ ব্যবহার করে পোকা-মাকড় ও রোগবালাইয়ের আক্রমন কমানোর সমন্বিত ব্যবস্থা টেকনিক্যাল সেশন সফল প্রকল্প-২ অনুষ্ঠিত হয়। শুক্রবার বিকেলে উপজেলার দামোদরকাটিতে উত্তরণ সফল প্রকল্প কৃষি ক্লাবের সভাপতি আব্দুল জব্বারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেশ রঞ্জনের পরিচালনায় বালাই দমন টেকনিক্যাল সেশনে প্রশিক্ষণমূলক দিকনির্দেশনা দেন ফিল্ড অর্গানাইজার খোকন সরদার ও এলএফ শহিদুল ইসলাম। উত্তরণ ও সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়ার সার্বিক সহযোগীতায় এসময় উপস্থিত ছিলেন কার্যনির্বাহী সদস্য ফারুক হোসেন রাজ, আলমগীর হোসেন, কোষাধ্যক্ষ কাজল রানীসহ সংগঠনের কৃষি ফসল উৎপাদক দলের নারী ও পুরুষ।

##