কলারোয়া সংবাদ ॥ বিনম্র শ্রদ্ধায় জাতীয় দিবস পালিত


406 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ বিনম্র শ্রদ্ধায় জাতীয় দিবস পালিত
আগস্ট ১৫, ২০১৮ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে গভীর শোক, বিন¤্র শ্রদ্ধা ও ভালবাসায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৮ পালন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী আধা-সরকারী, ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে অর্ধনমিতভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে ৮ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পৌর সদরের তুলমীডাঙ্গা খাদ্যগুদাম সংলগ্ন মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও শ্রদ্ধা নিবেদন করে একটি শোক র‌্যালী বের হয়। র‌্যালীটি পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কলারোয়া উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আরাফাত হোসেন, কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মারুফ আহম্মদ, প্রফেসর আবু নসর, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার গোলাম মোস্তফা, সাংগঠনিক কমান্ডার সৈয়দ আলী গাজী, পৌরসভার প্যানেল মেয়র মনিরুজ্জামান বুলবুল, অধ্যক্ষ মুহা. আয়ুব আলী, ওসি তদন্ত শরিফুল ইসলাম, সহকারী অধ্যাপক সাংবাদিক কে এম আনিছুর রহমান,প্রভাষক সুরাইয়া ইয়াসমিন রতœা, কৃষি কর্মকর্তা মহসিন আলী, মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন নাহারআক্তার, প্রধান শিক্ষক আব্দুর রব, বদরুজ্জামান বিপ্লব ,ক.পা.ই.র সাধারণ সম্পাদক এ্যাড.কামাল রেজা, যুবলীগ নেতা মাসুমুজ্জামান মাসুম, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরা পারভীন,মৎস্য কর্মকর্তা বজলুর রহমান, ছাত্র তামিম হোসেন, ছাত্রী ফারিহা সিদ্দিক,ফারিয়া আফরিন মীম, নিশিতা নাজনীন ও শিশু ছাত্রী রাইসা মাহজাবীনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের অফিসারবৃন্দ, অন্যান্য সামাজিক প্রতিষ্ঠানের প্রধান এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা সমবায় কর্মকর্তা নওশের আলী। এদিকে উপজেলা কাজীরহাট কলেজ, কলারোয়া আলিয়া মাদ্রাসা, কাজীরহাট হাইস্কুল, কাজীরহাট বালিকা বিদ্যালয়, সরসকাটি হাইস্কুল, সরসকাটি বালিকা বিদ্যালয়,সরসকাটি মাদ্রাসা,কামারালী, হাইস্কুল, কামালালী মাদ্রাসা,সোনাবাড়িয়া হাইস্কুল, সিংগা হাইস্কুল, মুরারীকাটি হাইস্কুল,বামনখালী হাইস্কুলসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের বিন¤্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালন করা হয়।
##

কলারোয়ায় উপজেলা আ’লীগের পৃথকভাবে জাতীয় শোক দিবস পালিত
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়া উপজেলা আ.লীগের আয়োজনে পৃথকভাবে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে গভীর শোক, বিন¤্র শ্রদ্ধা ও ভালবাসায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৮ পালন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার সকালে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টুর নেতৃত্বে দলটির নেতাকর্মীরা মুক্তিযোদ্ধা সংসদ ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে শোক র‌্যালি বের করে। র‌্যালীটি পৌর সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কাছারি মসজিদ সংলগ্ন আ’লীগের অফিসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টুর সভাপতিত্বে আলোচনা ষভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সমগ্র জেলা আ.লীগের উপদেষ্টা ও কলারোয়া উপজেলা আ.লীগের সাবেক আহবায়ক সাজেদুর রহমান খাঁন চৌধুরী মজনু, সাংগঠনিক সম্পাদক সম মোরশেদ আলী ভিপি ও রবিউল আলম মল্লিক রবি, পৌর সভাপতি আজিজুর রহমান, সাবেক পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম, লাঙ্গলঝাড়া আ.লীগ সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান অধ্যাপক এমএ কালাম, কেঁড়াগাছি আ.লীগ সভাপতি সাবেক চেয়ারম্যান ভূট্টোলাল গাইন, উপজেলা শ্রমিকলীগ সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম মিঠু, যুবলীগ সভাপতি কাজী আসাদুজ্জামান সাহাজাদা, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, ছাত্রলীগ নেতা শেখ মারুফ আহম্মেদ জনি, নাইস, ফাহিম, সাবেক ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন রাসেলসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী। দুপুরে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বিতরণ করা হয় কাঙালি ভোজ। এদিকে একই ভাবে পৌর আ.লীগ, শ্রমিকলীগ, যুবলীগ, ছাত্রলীগ, বঙ্গবন্ধু সৈনিকলীগ যৌথভাবে দিবসটির বিভিন্ন কর্মসূচি পালন করে।

অপরদিকে উপজেলা আ.লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপনের নেতৃত্বে দলটির নেতাকর্মী যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করেছেন।এ উপলক্ষে বুধবার সকালে মুক্তিযোদ্ধা সংসদের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও শোক র‌্যালি শেষে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভার আয়োজন করে দলটি। আলোচনা ষভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন দলটির উপজেলা শাখার সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন, জেলার যুগ্ম সম্পাদক ফিরোজ কামাল শুভ্র, ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব আরাফাত হোসেন, পৌর সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, যুবলীগ সভাপতি শেখ মাছুমুজ্জামান মাসুম, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান তুহিন, স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক আশিকুর রহমান মুন্না, আ.লীগ নেতা মন্ময় মনির, মহিলা আ.লীগের আহবায়ক সহকারী অধ্যাপক সুরাইয়া ইয়াসমিন রতœা, রহিমা বেগম কাজল, পৌর কাউন্সিলর লুৎফুন্নেসা লুতু, সন্ধ্যা রানী বর্মনসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী। দুপুরে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বিতরণ করা হয় কাঙালি ভোজ।
##