কলারোয়া সংবাদ ॥ বেত্রবতী স্কুলে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক স্মৃতিচারণ


147 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ বেত্রবতী স্কুলে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক স্মৃতিচারণ
সেপ্টেম্বর ২৩, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়া পৌর সদরের বেত্রবতী হাইস্কুলে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি’- শীর্ষক ব্যতিক্রমধর্মী স্মৃতিচারণমূলক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিদ্যালয়ের হলরুমে ৭ম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরে শিক্ষার্থীদের করা বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুর রউফ। এরআগে বিদ্যালয়ের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফকে সালাম জানিয়ে সম্মান প্রদর্শন করেন বিদ্যালয়ের স্কাউট দল।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব ডা. আব্দুল জব্বার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, সহকারী শিক্ষক আবু বকর ছিদ্দীক, মশিউর রহমান, নাছরিন সুলতানা, তজিবুর রহমান, সাইফুল আলম, জাকিয়া পারভীন, সমীর কুমার সরকার, দেবাশীষ সরদার, রীনা রাণী পাল, নূর জাহান, আসমা খাতুন, মমতাজ, মোজাফফর হোসেন, অফিস সহকারী আমিরুল ইসলাম, ফারুক হোসেনসহ ৭ম শ্রেণির শিক্ষার্থীরা।
পরে বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থীদের একটি দল মহান মুক্তিযুদ্ধের সময় কলারোয়ার উত্তর মুরারীকাটি পালপাড়ায় পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে গণহত্যার শিকার স্বর্গীয় ব্যক্তিদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে তাঁদের বেদীতে পুস্পমাল্য অর্পণ করে। এসময় গণহত্যায় নিহত হওয়া স্বর্গীয় সতীশ পালের ছেলে লক্ষ্মণ পালের সাক্ষাৎকার গ্রহণ করে শিক্ষার্থীরা। উল্লেখ্য, ১৯৭১ সালে পালপাড়ার গণহত্যায় লক্ষ্মণ পাল হারান তাঁর পিতা সতীশ পাল ও ভাই রাম পালকে।

#

কলারোয়ার জয়নগর বাজারের আহবায়ক কমিটি গঠন

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ার জয়নগর বাজার ব্যবসায়ী সমিতির আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। সোমবার ওই বাজার কমিটি দেয়া এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ব্যবসায়ীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয় ও কল্যানার্থে ১১ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে জয়নগর ইউপি চেয়ারম্যান শামসুদ্দিন আল মাসুদ বাবুকে আহবায়ক, ইউপি সদস্য রওশন আলী খা’কে সদস্য সচিব করা হয়েছে। সদস্য হিসেবে আছেন- ইউপি সদস্য বজলু সরদার, ইউপি সদস্য রোজিনা খাতুন, সাধারণ ব্যবসায়ী কৃষ্ণপদ ভোলা, জাকির হোসেন মন্টু, মিন্টু পাল, তানিন আহম্মেদ, জয়দেব সাহা, আব্দুল হান্নান, ডা. গোলাম রব্বানী প্রমুখ। আগামি ৩ মাসের মধ্যে নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করে বাজারের দায়িত্বভার অর্পন করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

#