কলারোয়া সংবাদ ॥ মাদক নির্মূলে উপজেলা প্রশাসন বদ্ধপরিকর


100 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ মাদক নির্মূলে উপজেলা প্রশাসন বদ্ধপরিকর
জুলাই ১, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

পরিবার,সমাজ, রাষ্ট্র ধ্বংসকারী “মাদক নির্মূল করতে কলারোয়া উপজেলা প্রশাসন সর্বদা বদ্ধপরিকর” এক বিশেষ সাক্ষাৎকারে এমনই মন্তব্য করেছেন উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহ নেওয়াজ ।
এ সময় তিনি বলেন, মাদক মুক্ত কলারোয়া উপজেলা গঠন করতে নানা ধরনের উদ্দ্যেগ গ্রহণ করা হয়েছে। মাদক সংক্রান্ত কোনো তথ্য পাওয়ার সাথে সাথে পুলিশের সহযোগিতা নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়। নতুন আইন বাস্তবায়ন না হওয়ায় মোবাইল কোর্ট পরিচালনা আপাতত বন্ধ রয়েছে ।
তিনি আরো বলেন, সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করলেও আমরা মাদক নির্মূলে রাজনৈতিক ভাবে তেমন উলে¬খযোগ্য কোনো সহযোগিতা পাই না ।
মাদক নির্মূলে সচেতনতার ব্যাপারে তিনি বলেন, আপাতত তেমন কোনো প্রকল্প চলমান না থাকলেও উপজেলা প্রশাসনের সকল অনুষ্ঠানে আমরা মাদকের ব্যাপারে সচেতনতা মূলক বক্তব্য দিয়ে থাকি। যুব সমাজকে সচেতন করতে সম্প্রতি জেলা প্রশাসকের নির্দেশে আমরা উপজেলার প্রতিটি ইউনিয়নে মাদক বিরোধী সমাবেশ করার পরিকল্পনা গ্রহণ করেছি এবং শিগ্রই তা বাস্তবায়িত হবে বলে আশা করছি ।
কলারোয়া উপজেলা যেহেতু একটি সীমান্তবর্তী জনপদ সুতরাং এখানে মাদক নির্মূল অত্যন্ত কঠিন। তারপরেও উপজেলার সীমান্তবর্তী এলাকায় বিজিবি’র বিওপি গুলো এ ব্যাপারে সব সময় তৎপর রয়েছে। এমনকি প্রতিনিয়ত বড় ছোট কেউ না কেউ মাদক ব্যবসায়ী আটক হচ্ছে। উপজেলা প্রশাসনের মাসিক সভায় আমরা মাদক চোরাচালান বন্ধের ব্যাপারে নিয়মিত আলাপ আলোচনা করে থাকি।
সম্প্রতি কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের ভিতরে প্রাইভেটকার থেকে আটককৃত ১২১০ বোতল ফেনসিডিল উদ্ধারের ঘটনা উলে¬খ করে তিনি বলেন, আমরা নিয়মিত এ ধরনের অভিযান চালিয়ে সফল হলেও সীমান্তবর্তী এলাকা হওয়ায় মাদক নির্মূল কার্যক্রম ব্যাহত হচ্ছে। তিনি মাদক নির্মূল সাংবাদিকসহ উপজেলার সচেতন মহলের বিশেষ সহযোগিতা কামনা করেন ।

#

কলারোয়ায় হ্যালো ডক্টর’স বিডির প্রোগ্রাম অর্গানাইজার কর্মশালা

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরা কলারোয়ায় দিন ব্যাপি হ্যালো ডক্টর’স বিডির প্রোগ্রাম অর্গানাইজার কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে উপজেলা অডিটোরিয়াম হলরুমে প্রধান অতিথী উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজের সভাপতিত্বে আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধনের মধ্যদিয়ে অনুষ্ঠানের সার্বিক কার্যাবলী সম্পন্ন হয়েছে। কাজী শাহীনের সার্বিক পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন করেন রিজওনাল ম্যানেজার রাশেদুল ইসলাম। এসময় বক্তারা বলেন, বাংলাদেশ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার সার্বিক সহযোগিতায় গত ২১ জুন দেশের প্রান্তিক পর্যায়ে অন লাইন ভিত্তিক চিকিৎসা সেবা নিশ্চিত করতে কল সেন্টার চালু করা হয়েছে। যেখানে হ্যালো ডক্টর’স বিডির সাথে নিবন্ধন করে #১০৬৪৬ # নাম্বারে কল করলে অল্প খরচে মিলবে এমবিবিএস ডাক্তারের নিশ্চিত চিকিৎসা সেবা। কর্মশালায় উপস্থিত ছিলেন সাতক্ষীরা এরিয়া ম্যানেজার আব্দুল¬াহ আল মামুন (সুমন), তরিকুল ইসলাম, প্রোগ্রাম অর্গানাইজারসহ সাংবাদিকবৃন্দ।

#

কলারোয়ায় গ্রাম পুলিশের পোষাক ও সরঞ্জাম বিতরন

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরা কলারোয়ায় ২০১৯-২০ অর্থবছরে ১১১ জন গ্রাম পুলিশের পোষাক ও সরঞ্জাম বিতরন অনুষ্টিত হয়েছে।
সোমবার সকালে উপজেলা অডিটোরিয়াম হলরুমে নির্বাহী অফিসার আর এম সেলিম সাহনেওয়াজের সভাপতিত্বে শুভ উদ্বোধনের মধ্যদিয়ে আনুষ্ঠিনিকভাবে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।
সমাজসেবা কর্মকর্তা শেখ ফারুক হোসেনের সার্বিক পরিচালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথী হিসাবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ন আলোচনা ও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু। এসময় প্রধান অতিথীর বক্তব্যে বলেন, “দেশে তৃনমূল এলাকার জন মানুষের আমানত, শান্তি ওশৃঙখলা রক্ষায় মাদক, দুর্নীতি প্রতিরোধ করতে গ্রাম পুলিশের অগ্রনী ভুমিকা রাখার আহবান জানান। আরোচনা শেষে তিনি ১১১ জন গ্রাম পুলিশের মাঝে ইউনিফর্ম (পোষাক) বিভিন্ন সরঞ্জাম বিতরন করেন। অনুষ্ঠানে গ্রাম পুলিশের টিম লিডার, নেতৃবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক ব্যাক্তি বর্গ, সাংবাদিক উপস্থিত ছিলেন।

#

কলারোয়ার কাকডাঙ্গা ফাজিল মাদ্রাসার নবীন বরণ অনুষ্ঠিত

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়া উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কাকডাঙ্গা ফাজিল মাদ্রাসায় আলিম (একাদশ) শ্রেণীর নবাগত ছাত্র ছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার মাদ্রাসার মিলনায়তন কক্ষে অনুষ্ঠিত নবীন বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাকডাঙ্গা সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা আব্দুল হামিদ।
এ সময় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, মাদ্রাসার সহকারী অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম, আরবি প্রভাষক মাওলানা সামছুল আলম, আরবি প্রভাষক মাওলানা আব্দুস সবুর, ইংরেজি প্রভাষক মনিশংকর মন্ডল, গ্রন্থাগারিক আলী হোসেন, বোয়ালিয়া মহিলা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা ফজলুল হক, অভিভাবক প্রতিনিধি আশরাফুল ইসলাম, অত্র প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র সাংবাদিক শফিকুর রহমান সহ মাদ্রাসার নবাগত ছাত্র ছাত্রী। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা আব্দুল¬াহ আল মামুন।

#

কলারোয়ার বোয়ালিয়া কলেজে নবীন বরণ অনুষ্ঠান

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ার বোয়ালিয়া মুক্তিযোদ্ধা ডিগ্রি কলেজে একাদশ শ্রেনির ছাত্র ছাত্রীদের নবীন বরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। কলেজ অধ্যক্ষ ফারুক হোসেনের সভাপতিত্বে প্রভাষক আমজাদ হোসেনের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন কলেজ পরিচালনা কমিটির সদস্য ফজলুল হক, কলেজের শিক্ষক কার্তিক চন্দ্র মিত্র, আবুল খায়ের, দেবব্রত বিশ্বাস, সুনীল কুমার রায়, চায়না কর্মকার, মো:সাইফুল ইসলাম, প্রভাস কুমার মন্ডল, আরিফ মাহমুদ, মুরাদ হোসেন প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে অন্যান্য শিক্ষক মন্ডলী, কর্মচারী ও অসংখ্য ছাত্র ছাত্রী উপস্থিত ছিলেন।

#

কলারোয়ায় বোনের মামলায় দুই ভাই জামিনে মুক্তিলাভ

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় বোনের দায়ের করা মিথ্যা মামলায় দুই ভাই জামিনে মুক্তি পেয়েছে। জামিন প্রাপ্তরা হলেন-পৌর সদরের তুলসীডাঙ্গা গ্রামের আবুল কাশেমের ছেলে শাহরিয়ার আল মামুন ও আরিফিন আসিফ। সোমবার সকালে শাহরিয়ার আল মামুন জানান-তাদের পৈত্রিক সম্পত্তি নিয়ে ভাই বোনের মধ্যে বিরোধ চলে আসছে। গত ১৬ জুন রাতে তাদের দুই ভাই বোনের মধ্যে কথা চলছিল। এ সময় তাদের বোন জামাই আলমগীর হোসেন নাগ গলালে তারা ওই বোনাইকে মারপিট করে। কিছুক্ষণ পরে থানা পুলিশকে ফোন করে তাদের দুই ভাইকে পুলিশে ধরিয়ে দেয়। ওই রাতেই তাদের বিরুদ্ধে কলারোয়া থানায় একটি মামলা হয়। ওই মামলায় তারা রোববার জামিনে মুক্তিলাভ করে।

#

বেগম খালেদা জিয়া কলেজ নবীনবরণ অনুষ্ঠান

কে এম আনিছুর রহমান ::

“এসো হে উদ্বোধন ক্লাস তোমাদের তারুণ্যে মুখরিত হোক এ কলেজ” এই স্লোগানকে সামনে রেখে সোমবার বেলা ১১ টার দিকে কলেজ হলরুমে নবীনবরণ ও সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অধ্যক্ষ আবুবকর সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন-বেগম খালেদা জিয়া ডিগ্রী কলেজের পরিচালনা পরিষদের সভাপতি ময়নুল হাসান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন-জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুদ্দীন আল মাসুদ বাবু, জয়নগর ইউনিয়ন আ.লীগের সভাপতি ও প্রধান শিক্ষক আজিজুর রহমান, ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক তাপস কুমার পালসহ কলেজের সকল শিক্ষক মন্ডলী, শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ এবং গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

#

কলারোয়ায় পুলিশি অভিযানে আটক-৩
কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় পৃথক পুলিশি অভিযানে ৩ আসামীকে আটক করা হয়েছে। সোমবার দিবাগত রাতে পৃথক পৃথক সময়ে উপজেলার দুটি স্থান থেকে তাদের আটক করা হয়। থানা সূত্রে জানা যায়, উপজেলার কুশোডাঙ্গা ইউনিয়নের পিছলাপোল গ্রামের মৃত: শেখ আমিন উদ্দীনের দুই ছেলে শেখ রাশেদ আলী (৫৫) ও আসাদুল ইসলাম (২৭) এবং কলাটুপি গ্রামের আকবর আলীর ছেলে আরিজুল ইসলাম’র (৩৫) নামে মামলা(১)১/৭/১৯ থাকায় তাদের কে নিজ বাড়ি থেকে আটক করা হয়েছে। আটককৃতদের সোমবার বেলা ১টার দিকে সাতক্ষীরা আদালতে প্রেরণ করা হয়েছে বলে পুলিশ জানায়।

#