কলারোয়া সংবাদ ॥ মাসিক আইন শৃঙ্খলাসহ চার কমিটির সভা


99 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ মাসিক আইন শৃঙ্খলাসহ চার কমিটির সভা
অক্টোবর ২৪, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় মাসিক আইন শৃঙ্খলা, সন্ত্রাস-নাশকতা প্রতিরোধ, চোরাচালান নিরোধ কমিটির সভা ও এনজিও সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে উপজেলা অডিটোরিয়ামে এসব সভাগুলো অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরএম সেলিম শাহনেওয়াজের সভাপতিত্বে ও পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, সহকারী কমিশনার (ভূমি) আকতার হোসেন, থানার ওসি তদন্ত রাজিব হোসেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ নাজনীন খুকু, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সীমান্তবর্তী বিওপির বিজিবি প্রতিনিধিগণ প্রমুখ। সভায় বক্তাগণ কলারোয়ার সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ে সন্তোষ প্রকাশ করেন। চোরাচালান, মাদক, চাঁদাবাজী ও সন্ত্রাস নিয়ন্ত্রণে বলে জানানো হয়। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু বলেন, কলারোয়ার আইন শৃঙ্খলার সার্বিক পরিস্থিতি অনেক ভাল। কিন্তু গত মাসের আইন শৃঙ্খলা কমিটির সভায় দু এক ইউপি চেয়ারম্যান ১৩ সালের নাশকতাকারী জামাত শিবিরের গোপন বৈঠক সংক্রান্ত তথ্য দিয়েছিল তা আজ মিথ্যা প্রমানিত হয়েছে। এই অভিযোগের কোন ভিত্তি নাই। লাল্টু আরো বলেন, উপজেলার যুগিখালীতে অনুমোদন বিহীন এবি পার্কে দীর্ঘদিন যাবত অসামাজিক কর্মকান্ড চলে আসছে,এখানে আমাদের যুব সমাজ ক্ষতিগ্রস্ত হচ্ছে তাই এটি বন্ধ করার জরুরী প্রয়োজন।
উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টুর অভিযোগের প্রসঙ্গে সভাপতির বক্তব্যে ইউএনও আরএম সেলিম শাহনেওয়াজ নাশকতারকারীদের বিষয়ে শুধু মাত্র মাঠ গরম রাখার উদ্দেশ্যে রাজনৈতিক ভাবে এই অভিযোগ করা হয়েছে বলে অভিমত ব্যক্ত করেন। অবৈধ পার্কের বিষয়ে বলেন- এমন অভিযোগে ইতিপুর্বে ঐ পার্কে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছি আবারো সেখানে অভিযান চালানো হবে, প্রয়োজনে এবি পার্ক বন্ধ করে দেওয়া হবে। সম্প্রতি ভোলায় ঘটে যাওয়া ধর্মীয় সাম্প্রদায়িকতার বিষয়ে সবাইকে স্বতর্ক ও সজাগ থাকতে হবে, আমি কলারোয়া উপজেলার সকল মসজিদের ইমাম এবং ইসলামী ফাউন্ডেশনের সাথে কথা বলেছি, আগামী কাল সকল মসজিদে খুতবার সময়ে মুসুল্লিদেরকে সচেতন করার জন্য। সহকারী কমিশনার( ভূমি) আক্তার হোসেন বলেন,সকল সরকারি খাল এবং নদীতে নেট পাতা বন্ধ করতে হবে, যদি কেহ ধরা পড়ে তাহলে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হবে। কোন ইউনিয়নে জমি জমা সংক্রান্ত শালিশ করা হলে উক্ত মীমাংসার শালিশনামা উপজেলা ভূমি অফিসে জমা দিতে হবে। কলারোয়া থানার ওসি তদন্ত রাজিব হোসেন বলেন, কলারোয়ার সার্বিক আইন শৃঙ্খলার মান খুব ভাল তবে দু একটি বিচ্ছিন্ন ছোট চুরির ঘটনা ঘটেছে, ইউনিয়ন পরিষদে নিযুক্ত চৌকিদারা একটু সজাগ হলে এগুলো বন্ধ হয়ে যাবে, এ ছাড়া কলারোয়া থানা পুলিশ নিয়মিত ভাবে ৩ গাড়িতে টহল দিচ্ছে। আইন শৃঙ্খলা কমিটির সভার পাশাপাশি উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত হয়। এর আগে কলারোয়া উপজেলা এনজিও সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

#

কলারোয়ায় সাজাপ্রাপ্ত আসামীসহ দুইজন আটক

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় পৃথক অভিযান চালিয়ে ৩ বছর ৩ মাসের সাজাপ্রাপ্ত আসামীসহ ২ জনকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলার বোয়ালিয়া গ্রামের হাজির মোড় ও তুলশীডাঙ্গা এলাকা থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলো- উপজেলার বোয়ালিয়া গ্রামের মজিবর গাইনের ছেলে শরিফুল ইসলাম বাবু (৩৪) ও তুলশীডাঙ্গা গ্রামের আব্দুল আলিমের স্ত্রী সাজমা খাতুন (৩৯)।
থানা সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ জানতে পারেন সাজাপ্রাপ্ত আসামী শরিফুল ইসলাম উপজেলার বোয়ালিয়া গ্রামের হাজির মোড় এক কীটনাশক ঔষধের দোকানে বসে আছে। পরে এস আই ই¯্রাফিলের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ সদস্যরা ওই স্থান থেকে তাকে ১৪ বোতল ফেনসিডিলসহ আটক করে। অপরদিকে তুলশীডাঙ্গা থেকে ১০০ গ্রাম গাজাসহ নাজমাকে আটক করে।
এ ব্যাপারে কলারোয়া থানায় মামলা হয়েছে বলে জানা যায়।

#