কলারোয়া সংবাদ ॥ লাঙ্গলঝাড়া ইউনিয়ন যুবলীগের কমিটি গঠন


391 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ লাঙ্গলঝাড়া ইউনিয়ন যুবলীগের কমিটি গঠন
নভেম্বর ১৫, ২০১৮ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ার ৪নং লাঙ্গলঝাড়া ইউনিয়ন যুবলীগের নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে বৃহস্পতিবার বিকালে উপজেলা যুবলীগের সভাপতি কাজী আসাদুজ্জামান সাহাজাদা ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক স্বাক্ষরিত দলীয় প্যাডে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। নতুন এ কমিটিতে রয়েছেন- সভাপতি রুবেল খান, সহ.সভাপতি ফারুক, সাধারণ সম্পাদক শাহিন গাজী, যুগ্ম সাধারণ সম্পাদক হযরত আলী, হাসানুজ্জামান, কৃষি বিষয়ক সম্পাদক পলাশ খান, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সাগর হোসেন, দপ্তর সম্পাদক আ. খলিল সরদার, ধর্ম সম্পাদক জাহিদ, সাংগঠনিক সম্পাদক রনি সরদার, সহ.সাংগঠনিক সম্পাদক প্রশান্ত, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুন্না, সহ.প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু সাঈদ, বন ও পরিবশে সম্পাদক শেখ শাহিন, মহিলা বিষয়ক সম্পাদক বিউটি, মুক্তিযোদ্ধা সম্পাদক মুরাদ, যুব ও ক্রীড়া সম্পাদক মামুন, শিক্ষা বিষয়ক সম্পাদক জাকির হোসেন, শ্রম সম্পাদক সঞ্জয় দাস, সাংস্কৃতিক সম্পাদক আমিনুর রহমান, নির্বাহী সদস্য মুন্না, মৌসুমী, শহিদ, লিপি, উজ্জল, ফরিদ ও মনো। আগামী ৩ বছরের জন্য ২৬ সদস্য বিশিষ্ট এ কমিটির অনুমোদন দেয়া হয়েছে।

কলারোয়ায় ফেনসিডিলসহ মহিলা আটক
কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ায় ফেনসিডিলসহ এক মহিলাকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে পৌর সদরের পলাশ সিনেমা হলের সামনে থেকে তাকে ৩৫ বোতল ফেনসিডিলসহ আটক করা হয়। থানার এসআই জাহাঙ্গীর হোসেন জানান- গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে ওই স্থান থেকে যশোরের শার্শা উপজেলার জিরোনগাছা গ্রামের মৃত আ. হান্নানের স্ত্রী রহিমা খাতুন (৫০) কে আটক করা হয়। পরে তার কাছে থাকা ব্যাগ তল্লাসী করে ৩৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এঘটনায় কলারোয়া থানায় মামলা হয়েছে।

কলারোয়ার কেঁড়াগাছিতে ‘মৃত্তিকা’র শিক্ষা উপকরণ বিতরণ
কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরার কলারোয়ার কেঁড়াগাছি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম ও ৫ম শ্রেণির ২৫জন পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন ‘মৃত্তিকা সমাজ উন্নয়ন মূলক প্রতিষ্ঠান’ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ওই উপকরণ বিতরণ করে। এ উপলক্ষ্যে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনারুল ইসলাম সভাপতিত্বে উপস্থিত ছিলেন মৃত্তিকার পরিচালক আব্দুস সালাম বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি গোবিন্দ লাল মিত্র, সহকারী শিক্ষক শফিকুল ইসলাম, হাফিজুর রহমান, শাহিনা খাতুন, রেশমা খাতুন, মৃত্তিকার প্রজেক্ট ম্যানেজার জাহাঙ্গীর, ফিল্ড সুপারভাইজার জিয়ারুল ইসলাম প্রমুখ। উপহার পেয়ে পরীক্ষার্থী অন্তরা জানায়-মৃত্তিকা সংগঠন আমাদের ক্লিব বোর্ড ও কলম উপহার দিয়ে আমাদের উৎসাহ দিয়েছে। এ উপহার পেয়ে আমরা খুব খুশি। উল্লেখ্য, ২০১৫সাল থেকে মৃত্তিকা সমাজ উন্নয়ন মৃলক প্রতিষ্ঠান কলারোয়া উপজেলার বাল্যবিবাহ, যৌতু, প্রতিবন্ধী উন্নয়ন, শিশু সুরক্ষার উপর উন্নয়ন মূলক কাজ করে আসছে।

দামোদরকাটি স্কুলে সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা
কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়নের দামোদরকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষা সমাপণী (পিইসি) পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আনারুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন প্রধান শিক্ষীকা নিলুফা আক্তার, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য শেখ মোস্তফা কামাল, সদস্য কামরুল ইসলাম, সহকারী শিক্ষীকা নাজমা খাতুন, রাকিবা, মরিয়াম, রতœা, রাকিবুল, প্রাক্তন ছাত্র ফারুক হোসেন রাজ, বিপ্লব, রাসেল, মাছুম প্রমুখ। পরে বিদায়ী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

কলারোয়ার চন্দনপুরে সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা
কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ার চন্দনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২ টায় স্কুলের পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট ব্যাবসায়ী শহর আলীর সভাপতিত্বে এ বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন-ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম মনি। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন-কলারোয়া প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক এমএ মাসুদ রানা, দাতা সদস্য ও সাবেক সভাপতি সামসুল হক সদ্দার, পিটিআই কমিটির সভাপতি ডাঃ শফিউর রহমান লাল্টু, প্রধান শিক্ষিকা শামিমা সুলতানা, সনিয়ার শিক্ষিকা চৈতালী মুখাজ্যী এছাড়া আরো উপস্হিত ছিলেন-শিক্ষিকা নাসরিন সুলতানা, শাইলা সারমিন, মেহজাবিন সুলতানা, নিলুফা খাতুন, আফসানা খাতুন। সমগ্র বিদায় অনুষ্ঠানটি পরিচালনা করেন-সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জিএম জাহিদুল আলম।

কলারোয়ায় নিহত রাজমিস্ত্রির পরিবারকে আর্থিক সহযোগীতা

কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ায় নিহত নির্মান শ্রমিক জগো দাসের পরিবারকে উপজেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের নেতারা আর্থিক সহযোগীতা দিয়েছেন। বৃহস্পতিবার সকালে স্বর্গীয় মিস্ত্রি জগোর স্ত্রী কল্পনা রানীর হাতে ১০ হাজার টাকার একটি চেক, নগদ ৩ হাজার টাকাসহ মোট ১৩ হাজার টাকার অনুদান তুলে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন ইমারত শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল হামিদ, সাধারন সম্পাদক কুরবান আলী, উপদেষ্টা আবুল হোসেন, সোনাবাড়িয়া ইউনিয়ন ইমারত শ্রমিকের আহবায়ক দ্বীন ইয়ামিনসহ স্থানীয় ইউনিয়ন পর্যায়ের নেতা আ: লতিফ, কানাই দাস,শুভাস দাস ও আজগর আলী সহ অন্যান্য রাজমিস্ত্রিগন। উল্লেখ্য,গত ৩ নভেম্বর কলারোয়ার রামকৃষ্ণপুর ঋষি পাড়ার একটি বিল্ডিংএ রাজ মিস্ত্রির কাজ করার সময় অসাবধানতার কারনে বিদ্যুতের মেইন লাইনের তারে জড়িয়ে তার মত্যু হয়।