কলারোয়া সংবাদ ॥ লাঙ্গলঝাড়ায় মানব পাচার প্রতিরোধ প্রশিক্ষণ কর্মশালা


415 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ লাঙ্গলঝাড়ায় মানব পাচার প্রতিরোধ প্রশিক্ষণ কর্মশালা
সেপ্টেম্বর ১৫, ২০১৫ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া :
সাতক্ষীরার কলারোয়ায় লাঙ্গলঝাড়া ইউনিয়ন মানব পাচার প্রতিরোধ কমিটির (সিটিসি) সদস্যদের দক্ষতা বৃদ্ধিমূলক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার উপজেলার লাঙ্গলঝাড়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে রাইটস যশোর আয়োজিত মানব পাচার ও অনিরাপদ অভিবাসন নিয়ন্ত্রণে সরকারের ন্যাশনাল প্লান অব এ্যাকশান বাস্তবায়নের ওপর এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান অধ্যাপক এম এ কালামের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে আলোচনা করেন  ও উপস্থিত ছিলেন সাজেদা নারী উন্নয়ন’র সভানেত্রী লতিফা আক্তার, কাকডাঙ্গা বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার হুমায়ুন কবীর, কলারোয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম রহমান, লাঙ্গলঝাড়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর হোসেন, রাইটস, যশোর-এর প্রোগ্রাম ম্যানেজার এসএম আজহারুল ইসলাম, ট্রেনিং এন্ড কাউন্সিলিং অফিসার শাওলী সুলতানা, ইউনিয়ন ফ্যাসিলিটেটর মিজানুর রহমান, সাংবাদিক এম এ সাজেদ, ইউপি সদস্য আমিরুজ্জামান, শওকত আলি,শফিকুল ইসলাম, রফিকুল ইসলাম প্রমুখ।
##

কলারোয়ায় জুয়ার আসর থেকে ৩ জুয়াড়ি আটক

কলারোয়া প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ায় জুয়ার আসর থেকে ৩ জুয়াড়িকে আটক করেছে থানা পুলিশ। সোমবার রাত ১১ টার দিকে উপজেলার কেসমত ইলিশপুর মোড় এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। আটক জুয়াড়ীরা হলো-উপজেলার ইলিশপুর গ্রামের আব্দুল করিমের ছেলে সবুজ হোসেন (২১) একই গ্রামের শহিদুল ইসলামের ছেলে রনি হোসেন (১৯) ও যশোরের শার্শা উপজেলার বাগুড়ি বেলতলা গ্রামের আব্দুর রহমানের ছেলে সুলাইমান হোসেন (১৮)।

কলারোয়া থানার এস আই সুব্রত বিশ্বাস জানান, সোমবার রাতে তিনি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, কেসমত ইলিশপুর মোড়ে কয়েকজন ব্যক্তি বোডে টাকা দিয়ে জুয়া খেলছে। পরে তার নেতৃত্বে সঙ্গীয় পুলিশ সদস্যরা ওই স্থান ঘেরাও করে তাদেরকে আটক করে।

এই ব্যাপারে  কলারোয়া থানায় একটি মামলা (নং-১৮) তাং ১৫/৯/১৫ ইং) হয়েছে বলে থানার অফিসার ইনচার্ঝ শেখ আবু সারেহ মাসুদ করিম জানান। তাদেরকে জেল হাজতে পাঠান হয়েছে বলে থানার ডিউটি অফিসার জিন্নাত জানান ।
###

কলারোয়ায় ৩ পলাতক আসামী গ্রেফতার

কলারোয়া প্রতিনিধি:
সাতক্ষীরার কলারোয়ায় থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে ৩ পলাতক আসামীকে গ্রেফতার করেছে । মঙ্গলবার ভোর রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত পলাতক আসামীরা হলো- উপজেলার রায়টা গ্রামের দক্ষিন পাড়ার মৃত ইমান আলির ছেলে আব্দুল আজিজ (২৮) পাঁচনল গ্রামের মৃত আবুল হোসেন দফাদারের ছেলে আব্দুল আহাদ (৩০) ও গাজনা গ্রামের রেজাউল ইসলামের ছেলে শিমুল হোসেন (২৬)।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম জানান, উপজেলার খোরদো ও সরসকাটি পুলিশ ফাঁড়ির ইনচার্জ যথাক্রমে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন,থানায় সিআর মামলার (২৬,৪৫৩,৬১) ওয়ারের্ন্টভুক্ত পলাতক আসামীরা স্ব-স্ব বাড়িতে অবস্থান করছে।

পরে সরসকাটি পুলিশ ফাড়ির এস আই তানভীর ও খোরদো পুলিশ ফাড়ির এ এস আই কামরুজ্জামানের পৃথক নেতৃত্বে সঙ্গীয় পুলিশ সদস্যরা তাদের বাড়ি থেকে তাদেরকে গ্রেফতার করে সাতক্ষীরা  আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানা যায়।