কলারোয়া সংবাদ ॥ শহীদ বুদ্ধিজীবি হত্যা দিবসে শহীদ মিনারে মোমবাতি প্রজ্ঝলন


404 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ শহীদ বুদ্ধিজীবি হত্যা দিবসে শহীদ মিনারে মোমবাতি প্রজ্ঝলন
ডিসেম্বর ১৪, ২০১৫ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া :
সাতক্ষীরার কলারোয়া পাবলিক ইনস্টিটিউটের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবি হত্যা দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে সোমবার সন্ধ্যা ৬ টায় কলারোয়া ফুটবল মাঠের দক্ষিন পাশে অবস্থিত শহীদ মিনার ও মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে শহীদ বুদ্ধিজীবিদের স্মৃতিচারণে মোমবাতি প্রজ্বলন করা হয়।
মোমবাতি প্রজ্বলনের উদ্বোধন করেন উপজেলা কমান্ড কাউন্সিলের সাংগঠনিক কমান্ডার মুক্তিযোদ্ধা সৈয়দ আলী।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ওয়াকার্স পাটির সভাপতি অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, উপজেলা জাসদের সভাপতি আনোয়ার হোসেন, কলারোয়া পাবলিক ইনস্টিটিউটের সভাপতি অধ্যাপক আবুল খায়ের, সাধারণ সম্পাদক এ্যাড.কামাল রেজা,কাজীরহাট কলেজের অধ্যক্ষ এস এম সহিদুল আলম, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দীপক শেঠ, সাবেক সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল,কোষাধ্যক্ষ সহকারী অধ্যাপক কে এম আনিছুর রহমান, সহকারী অধ্যাপক ইসমাইল হোসেন, রামাকান্ত সরকার, প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব, মাস্টার মনিরুজ্জামান বুলবুল, অধ্যাপক শেখ জাবিদ হাসান, এ্যাড. আলি আহম্মেদ, মাস্টার উৎপল সাহা, প্রধান শিক্ষক আব্দুল আলিম,সন্তোষ কুমার পাল, কবি প্রভাষক বিএম সিরাজ, কবি আব্দুস সোহবান আমাীন, কবি মাওলানা সোহেল আহম্মদ,কবি সহিদুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, ১৯৭১ সালের এই দিনে পাক হানাদার বাহিনী রাতের আধারে বুদ্ধিজীবিদের উপর হত্যাযজ্ঞ চালিয়ে ছিলেন। এতে অনেক বুদ্ধিজীবি মারা যান।
##

কলারোয়া সীমান্তে পরিত্যক্ত অবস্থায় দুটি ককটেল উদ্ধার
কলারোয়া প্রতিনিধি :
সাতক্ষীরার কলারোয়া সীমান্তে পরিত্যক্ত অবস্থায় দুটি ককটেল উদ্ধার করেছে থানা পুলিশ। সোমবার সকাল সাড়ে ৭ টার দিকে উপজেলার সীমান্তবর্তী গাড়াখালী গ্রামের আজারুল ইসলামের বাড়ি সংলগ্ন ল্যাট্রিনের মধ্যে থেকে উদ্ধার করা হয়।

কলারোয়া থানার এস আই পিন্টু লাল জানান,সোমবার সকালে ওই গ্রামের আজারুল ইসলামের বাড়ির এলাকার লোকজন ল্যাট্রিনের মধ্যে পরিত্যক্ত অবস্থায় ওই দুটি ককটেল দেখতে পেয়ে থানা পুলিশের খবর দেন।
পরে তার নেতৃত্বে সঙ্গীয় পুলিশ সদস্যরা ওই স্থান থেকে লাল টেপে মুড়ানো ককটেল দুটি উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এ ব্যাপারে কলারোয়া থানায় একটি সাধারণ ডায়েরী (নং-৪৪২,তারিখ ১৪/১২/১৫ইং) হয়েছে বলে থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম।