কলারোয়া সংবাদ ॥ সরদার মুজিবের স্ত্রী আর নেই


644 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ সরদার মুজিবের স্ত্রী আর নেই
ফেব্রুয়ারি ১৮, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

বঙ্গবন্ধু সৈনিকলীগের কেন্দ্রীয় কমিটির সহ.সভাপতি, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক সরদার মুজিবের স্ত্রী নাসরীন জাহান ইন্তেকাল করেছেন। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। সিএমএইচ’র এইচডিইউ ওয়ার্ডে ভর্তি ছিলেন তিনি। তিনি দীর্ঘদিন হার্ট, কিডনি, ডায়বেটিস ও ক্যান্সার রোগে ভুগছিলেন। প্রয়াত নাসরীন জাহান রাজধানী ঢাকার মিরপুর সেনানিবাসের স্টাফ কলেজে সিডব্লিউসি পদে (পরিবার পরিকল্পনা সহকারী) কর্মরত ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫০বছর। স্বামী ও ২ ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন তিনি।এর আগে ভারতের চেন্নাই ও ঢাকার সিএমএইচসহ বিভিন্ন হাসপাতালে তার উন্নত চিকিৎসা ও অপারেশনও করা হয়েছিলো তার। সোমবার জোহরের নামাজের পর দুপুর আড়াইটার দিকে সিএমএইচ মসজিদ চত্বরে মরহুমার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। আজ মঙ্গলবার বাদ জোহর গ্রামের বাড়ি সাতক্ষীরার কলারোয়া উপজেলার কেরালকাতা ইউনিয়নের নাকিলা গ্রামের নিজ বাড়ি সংলগ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে ২য় নামাজে জানাজা শেষে মরহুমাকে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। পরিচিতজনদের কাছে তিনি অত্যন্ত অমায়িক, নম্র ও ভালো মানুষ হিসেবে পরিচিত ছিলেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এদিকে, সরদার মুজিবের স্ত্রী নাসরীন জাহানের মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে কলারোয়া নিউজ পরিবার।

#

সরদার মুজিবের স্ত্রীর মৃত্যুতে কলারোয়া আ.লীগের শোক

কে এম আনিছুর রহমান,কলারোয়া ::

বঙ্গবন্ধু সৈনিকলীগের কেন্দ্রীয় কমিটির সহ.সভাপতি, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক সরদার মুজিবের স্ত্রী নাসরীন জাহানের মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন কলারোয়া উপজেলা আওয়ামীলীগ। এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন- প্রয়াত নাসরিন জাহান অমায়িক ও ন¤্র ছিলেন। তার অনুপ্রেরণায় স্বামী সরদার মুজিব, দেবর সাবেক চেয়ারম্যান সম মোরশেদ আলী, সরদার জিল্লুর, বিআরডিডি চেয়ারম্যান মশিউর রহমান বাবুসহ তার পরিবার আওয়ামী রাজনীতি মাধ্যমে জনগণের কল্যানে যেমন নিবেদিত ছিলেন তেমনি জননেত্রী শেখ হাসিনার উন্নয়নে অবদান রেখেছিলেন। তিনি জীবদ্দশায় ঢাকার মিরপুর সেনানিবাসের সিডব্লিউসি পদে দায়িত্ব পালনেও নিষ্ঠার স্বাক্ষর রেখেছেন। তার মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হয়েছে। মহান আল্লাহর দরবারে আমরা তার জান্নাত কামনা করি। বিবৃতিদাতারা হলেন- কলারোয়া উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু, যুগ্ম সম্পাদক শেখ জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক সহকারী অধ্যাপক আমজাদ হোসেন ও রবিউল আলম মল্লিক রবি, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী শাহানাজ নাজনীন খুকু, পৌর আ.লীগের সভাপতি আজিজুর রহমান, লাঙ্গলঝাড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান অধ্যাপক এমএ কালাম, সাধারণ সম্পাদক ডা.রবিউল ইসলাম, কেঁড়াগাছি ইউনিয়ন আ.লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান ভূট্টোলাল গাইন, সাধারণ সম্পাদক মারুফ হোসেন, দেয়াড়া ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল মান্নান, উপজেলা যুবলীগের সভাপতি কাজী সাহাজাদা, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, শ্রমিকলীগের সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম মিঠু, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন রাসেল, যুবলীগ নেতা আব্দুর রাজ্জাক, ইকবাল হোসেন, মিন্টুসহ পৌরসভা ও ১২টি ইউনিয়ন আ.লীগ এবং এর সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

#

ক্রীড়া সংগঠক ডেবিটের পিতার মৃত্যুতে কলারোয়ার বিভিন্ন সংগঠনের শোক

কে এম আনিছুর রহমান,কলারোয়া ::

সাতক্ষীরা জেলা ক্রীড়াঙ্গনের অতি পরিচিত মুখ ও জেলা কোয়ালিফাইড আম্পায়ার আল আমিন কবির ডেভিটের পিতা সাবেক এমএলএ এম বদরুদ্দোজা চৌধুরীর মূত্যুতে শোক জানিয়ে মরহুমের আতœার মাগফেরাত কামনা করেছেন কলারোয়া উপজেলা ক্রীড়া সংস্থা, পাবলিক ইন্সটিটিউট, কলারোয়া নিউজ, স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেবা’, তুলশীডাঙ্গা ক্রিকেট ক্লাব ও ক্রীড়া সংগঠকরা। শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন- কলারোয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জাহিদুর রহমান খান চৌধুরী, পাবলিক ইন্সটিটিউটের সাধারণ সম্পাদক এড.শেখ কামাল রেজা, ক্রীড়া সংগঠক রেজাউল করিম লাভলু, রমজান আহম্মেদ, প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব, মীর রফিকুল ইসলাম (মীর), আব্দুল ওহাব মামুন, আম্পায়ার মাসউদ পারভেজ মিলন, ফারুক হোসেন স্বপন, স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেবা’র সদস্য সচিব মিজানুর রহমান, তুলশীডাঙ্গা ক্রিকেট ক্লাবের বাবলু, বাপ্পী, কলারোয়া নিউজ’র সম্পাদক প্রভাষক আরিফ মাহমুদ, সিনিয়র বার্তা সম্পাদক সুজাউল হক, বার্তা সম্পাদক ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক শিক্ষক শেখ শাহাজাহান আলী শাহিন, সহ.সম্পাদক আসাদুজ্জামান ফারুকী, ইমানুর রহমান, ক্রীড়া রিপোর্টার হাবিবুর রহমান রনি প্রমুখ।
উল্লেখ্য, সাতক্ষীরা জেলার আশাশুনির সাবেক এমএলএ বদরুদ্দোজা চৌধুরী (বিডি চৌধুরী) রবিবার (১৭ফেব্রুয়ারী, ২০১৯) দুপুর দেড়টার দিকে পুরাতন সাতক্ষীরাস্থ নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান (ইন্না..রাজিউন)। তিনি ক্যান্সারসহ বিভিন্ন রোগে অসুস্থ ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯০বছর। মৃতান্তে তিনি ৪পুত্র ও ২কন্যা রেখে গেছেন। তার পুত্র আল আমিন কবির ডেভিট সাতক্ষীরা জেলার প্রথম ক্রিকেটার হিসেবে ৮০’র দশকে ঢাকা প্রথম বিভাগ লিগে খেলা করেন। তিনি ২০১৮-১৯ মৌসুমে ইয়াং টাইগার্স ক্রিকেট টুর্নামেন্টে সাতক্ষীরার ভেন্যু ম্যানেজারের দায়িত্ব পালন করেন।

#

কলারোয়ার হাজী নাছির উদ্দীন কলেজে মতবিনিময়
কে এম আনিছুর রহমান,কলারোয়া ::

সাতক্ষীরার কলারোয়ার ছলিমপুরের হাজী নাছির উদ্দীন কলেজের ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকদের সাথে মতবিনিময় সভা করেছেন প্রতিষ্ঠাতা এনাম হকের ভাই অস্ট্রেলিয়া প্রবাসী তরু ইসলাম। রবিবার সকালে শিক্ষক মিলনায়তনে আয়োজিত সভায় প্রতিষ্ঠাতাদের সাথে শিক্ষকদের দূরত্ব নিরসনে উদ্যোগ নেয়ার আহবান জানানো হয়। শিক্ষকরা বলেন- ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে পূর্বের মতো প্রতিষ্ঠাতা ও শিক্ষকদের সম্মিলিত প্রচেষ্টায় কলেজের উত্তোরত্তর উন্নতি হবে বলে প্রত্যাশা করি। প্রতিষ্ঠানটির নামকরণকৃত প্রয়াত হাজী নাছির উদ্দীনের ছেলে তরু ইসলাম শিক্ষকদের উদ্দেশ্যে বলেন- বাবার নামে কলেজটিতে আমাদের প্রাণের টান রয়েছে। মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন কলেজের ম্যানেজিং কমিটির সদস্য দেয়াড়া ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান মফে, আরেক সদস্য বাগআচড়া সিনিয়র মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা নছিমুদ্দীন ফারুকী, ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল আলিম, সহকারী অধ্যাপক আবুল বাসার, সহকারী অধ্যাপক শফিউর রহমান, সহকারী অধ্যাপক উম্মে কুলসুম, প্রভাষক আল মামুন, প্রভাষক আব্দুল বারি, প্রভাষক মহাসীন রেজা, প্রভাষক আব্দুল জব্বার, প্রভাষক মশিউর রহমানসহ শিক্ষক-কর্মচারীরা।

#