কলারোয়া সংবাদ ॥ সরসকাটি বাজারে আয়কর কর্মকর্তাদের অভিযান


131 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ সরসকাটি বাজারে আয়কর কর্মকর্তাদের অভিযান
সেপ্টেম্বর ৫, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়া উপজেলার সরসকাটি বাজারে আকষ্মিক আসলেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আয়কর জরিপ কর্মকর্তারা। বৃহষ্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে তারা বিনা নোটিশে উপস্থিত হন ওই বাজারে। সেসময় বিভিন্ন প্রতিষ্ঠানে ইটিআইএন আছে কিনা তা যাচাই করা হয়। যারা আয়করের আওতাভূক্ত তাদের তাৎক্ষনিক আয়কর রেজিস্ট্রেশন করিয়ে আয়কর সংগ্রহ করা হয়।
সরসকাটি বাজারের আসাদ হার্ডওয়ার, হাজী মার্কেট, শাহীন ট্রেডার্সসহ বেশ কয়েকটি দোকানে অভিযান পরিচালিত হয়। সঠিক সময়ে আয়কর দিচ্ছে কিনা তা খোঁজ খবর নেন আয়কর জরিপ কর্মকর্তারা। আয়করদাতাদের সঠিক সময়ে সঠিক পরিমান কর পরিশোধ করে দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার আহবান জানান তারা। খুলনা অঞ্চলের আয়কর পরিদর্শক নুরুল ইসলামসহ ৭জন কর্মকর্তা অভিযানে অংশ নেন। উপস্থিত কর্মকর্তারা জানান- এরই মধ্যে এসব অভিযান পরিচালনার জন্য বিভিন্ন কর অঞ্চলের কর্মকর্তাদের নিয়ে বিশেষ কমিটি গঠন করা হয়েছে। চলতি অর্থ বছরের শুরুতেই করদাতা সংগ্রহে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে অভিযান পরিচালিত হচ্ছে। তারা আরো জানান- শহর থেকে গ্রামাঞ্চলের আয়করভূক্ত করদাতা সংগ্রহ করা হচ্ছে।

#

কলারোয়ায় ফেনসিডিলসহ যুবক গ্রেফতার

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় ৫১বোতল ফেনসিডিলসহ সাইদুর রহমান (২৩) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার হওয়া ওই যুবক উপজেলার চন্দনপুর ইউনিয়নের কাদপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে। থানা সূত্র জানায়- পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহা. রাজিব হোসেনের নেতৃত্বে এএসআই মিজানুর রহমান সংগীয় ফোর্সের সহায়তায় মাদক বিরোধী অভিযান পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে কলারোয়ার চন্দনপুর-চান্দুড়িয়া পাকা রাস্তার উপর থেকে মাদক ব্যবসায়ী সাইদুর রহমানকে ৫১বোতল ফেনসিডিলসহ হাতেনাতে গ্রেফতার করেন। বৃহস্পতিবার তাকে সাতক্ষীরা আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে জানা গেছে।

#