কলারোয়া সংবাদ ॥ সিংগা মাধ্যমিক বিদ্যালয়ে বিতর্ক প্রতিযোগিতা


103 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ সিংগা মাধ্যমিক বিদ্যালয়ে বিতর্ক প্রতিযোগিতা
জুলাই ২৭, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ার বি,এস,এইচ সিংগা মাধ্যমিক বিদ্যালয়ে দুর্নীতি প্রতিরোধে তরুণ প্রজন্মের মাঝে সততা, নিষ্ঠাবোধ সৃষ্টি করা এবং দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে বিতর্ক, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টায় দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় খুলনার আয়োজনে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে সিংগা হাইস্কুল হলরুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। স্কুল পরিচালনা কমিটিরি সদস্য ও ইউপি সদস্য ওসমান গণির সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেরালকাতা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ সরদার। স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক হরি সাধন ঘোষ। স্কুলের সিনিয়র শিক্ষক ও সাংবাদিক দীপক শেঠের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সহকারি প্রধান শিক্ষক রফিকুল ইসলাম,স্কুল পরিচালনা পরিষদের সদস্য ফারুক আহম্মেদ মন্টু, গোলাম সরোয়ার, মোসলেম আহম্মেদ, সাবেক জিবি সদস্য ডা: ফজলুর রহমান, নূরুল আমিন, মাও: আয়ুব হোসেন, সিনিয়র শিক্ষক আজিজুর রহমান, আ: রউফ, প্রদীপ বিশ্বাস, জাহাঙ্গীর হোসেন, জহুরুল ইসলাম, শফিকুল ইসলাম, নাসরিন আক্তার, স্বপন সরকার, আব্দুস সালাম, শিরিনা আক্তার,শুভংকর মজুমদার,শফিকুল ইসলাম,বিকাশ ঘোষ,বদরুজ্জামানসহ অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ। ”দারিদ্রতাই দূর্নীতির প্রধান কারন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিতর্ক প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন বিপক্ষ দলের নেতা রিক্তা খাতুন, তার্কিক মিম খাতুন ও সানজিদা আক্তার জ্যোতিকে এবং রানার্স আপ দলের নেতা অমিত হাসান, তার্কিক তন্ময় সরকার ও ছাকিন ফেরদৌস সামিকে পুরস্কৃত করা হয়। বিতর্ক প্রতিযোগীতায় মডারেটর’র দায়িত্ব পালন করেন সিনিয়র শিক্ষক জহুরুল ইসলাম। রচনা ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদেরকে পুরস্কৃত করা হয়েছে বলে জানা যায়।

#

কলারোয়ায় স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও রজত জয়ন্তী উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা সম্পন্ন হয়েছে। শনিবার বিকালে কলারোয়া বাজারের মাছ চান্নিতে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কলারোয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আশিকুর রহমান মুন্নার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজানুজ্জামান লিটুর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা আ.লীগের নেতা আব্দুল ওয়াদুদ, আলাল, পৌর কাউন্সিলর লুৎফুন নেছো, সন্ধ্যা রাণী বর্মণ, থানা স্বেচ্ছাসেকলীগের নেতা আবুল কালাম। এছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ও বক্তব্য দেন-স্বেচ্ছাসেকলীগের নেতা আজাহারুল ইসলাম, এনামুল হোসেন, চয়ন, নয়ন হোসেন, সোনাত ঘোষ, কাশেম, হিরোসহ উপজেলার বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়নের নেতাকর্মীবৃন্দ।

#

কলারোয়ায় মশা নিধন সপ্তাহ’র উদ্বোধন

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় ডেঙ্গু ও চিকুনগুনিয়ার মতো মশাবাহিত রোগের প্রাদুর্ভাব এবং মশার বংশবৃদ্ধি ঠেকাতে সপ্তাহ ব্যাপী মশা নিধন সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। শনিবার বেলা ১২টার দিকে কলারোয়া পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল ও উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজ সপ্তাহ ব্যাপী মশা নিধনের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন-পৌর সচিব তুষার কান্তি দাস, ইঞ্জিনিয়ার ওয়াজিহুর রহমান, পৌর প্রশাসনিক কর্মকর্তা আরিফ হোসেন, পৌর বিদ্যুৎ প্রকৌশলী সরওয়ার্দ্দি, পৌরসভার হিসাব রক্ষক ইমরুল ইসলাম, কর আদায়কারী নাজমুল হোসেন, পৌর কাউন্সিলর এসএম মফিজুল হক, রফিকুল ইসলাম, ওয়ার্ক এ্যাসিসটেন কার্য সহকারী ইমরান হোসেন, স্যানিটারী ইন্সেপেক্টর সুরেন্দ্র শেখর সাহা কাজল, অফিস সহকারী মীর তৌহিদুর রহমান প্রমুখ। উল্লেখ্য- ফগার মেশিন দিয়ে পৌরসভার প্রতিটি ড্রেনে স্প্রে করা শুরু হয়েছে। এতে করে পৌর এলাকায় ডেঙ্গু মশা নিধন হবে এবং রোগের হাত থেকে এলাকার মানুষ রক্ষা পাবে।

#