কলারোয়া সংবাদ ॥ সীমান্তে ভারতীয় শাল চাদরসহ এক ব্যক্তি আটক


379 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ সীমান্তে ভারতীয় শাল চাদরসহ এক ব্যক্তি আটক
নভেম্বর ১৯, ২০১৮ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কেএম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়া সীমান্তে চোরাচালানীদের তাড়া করে ভারতীয় শাল-চাদরসহ বহনকারী মোটরসাইকেল চালককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। সোমবার বেলা ১টার দিকে উপজেলার কেঁড়াগাছির আমতলী সীমান্ত থেকে তাকে আটক করা হয়। আটক সাইদুল্লাহ (২৮) উপজেলার বাকসা গ্রামের আরমান আলীর ছেলে। কাকডাঙ্গা বিওপির ল্যান্স নায়েক সাহিদুল ইসলাম জানান- সোমবার ওই সময় ওই সীমন্তে বিজিবি সদস্যরা টহল দিচ্ছিলেন। এ সময় মোটরসাইকেল যোগে চোরাকারবারীরা ভারতীয় মালামাল নিয়ে কলারোয়া অভিমুখে যাওয়ার সময় তাদেরকে তাড়া করলে মোটরসাইকেল থেকে তারা পড়ে যায়। তখন বিজিবি সদস্যরা মোটরসাইকেলে থাকা ১২০ পিচ ভারতীয় শাল চাদর, ব্যবহৃত মোটরসাইকেলসহ জব্দসহ চালককে আটক করে। উদ্ধারকৃত শাল চাদরের আনুমানিক মূল্য ৩ লাখ ২০ হাজার টাকা। এ ব্যাপারে কলারোয়া থানায় একটি মামলা হয়েছে।
##
কলারোয়ার ওফাপুরে সরকারি রাস্তা দখল করে ঘর নির্মাণের অভিযোগ
কেএম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় জনসাধারণের চলাচলের সরকারি রাস্তা জোরপূর্বক দখল করে ঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ১২নং যুগিখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ড ওফাপুর গ্রামের পালপাড়ায়। এ ঘটনায় ওই গ্রামের বাসিন্দা মৃত ছাউল্যাহ গাজীর পুত্র মফিজুল ইসলাম বাদি হয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন। অভিযোগের বিবরণে জানা যায়- ওই গ্রামের পালপাড়ার পূর্ব পাশে ইসলাম গাজীর বাড়ির সামনের পিচের পাকা রাস্তা ও কপোতাক্ষ নদের ধারের মাঝখান দিয়ে জনগণের চলাচলের জন্য কাঁচা রাস্তা রয়েছে। ওই কাঁচা রাস্তার ৩০ফুট লম্বা ও ১৩ফুট প্রস্থ স্থান দখল করে ঘর নির্মান করছে ওই গ্রামের মৃত আকবর মোড়লের পুত্র নজরুল ইসলাম মোড়ল (৫০)। এ ঘটনায় এলাকাবাসী ঘর নির্মাণ কাজ বন্ধ রাখার অনুরোধ করলেও তিনি ওই কাজ অব্যাহত রেখেছেন। নিরুপায় হয়ে সরকারি রাস্তা পুনরুদ্ধারের দাবি জানিয়ে কলারোয়া উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত আবেদন জানিয়েছেন স্থানীয় বাসিন্দা মফিজুল ইসলাম। এ বিষয়ে রাস্তা দখলকারী নজরুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি কোন সদুত্তর দেননি। ইউএনও আর.এম সেলিম শাহনেওয়াজ জানান- ‘অভিযোগটি এখনো আমার হাতে পৌছায়নি। তবে সেটা পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।’
##

কলারোয়ায় ফসল উৎপাদনশীলতা বৃদ্ধির উপর কৃষক প্রশিক্ষণ
কেএম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় ফসল উৎপাদনশীলতা বৃদ্ধির উপর কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে দিনভর ওই প্রশিক্ষণের আয়োজন করে উপজেলা কৃষি অফিস। শাক-সবজি, ফসল ফলন বৃদ্ধি, কম্পোষ্ট সার উৎপাদনে প্রযুক্তি ব্যবহারের উপর এ প্রশিক্ষণে উপজেলার কেরালকাতা ইউনিয়নের পুটুনি-বহুড়া-কোটা-নাকিলা ও বলিয়ানপুর মহিলা কৃষি সমবায় সমিতির ৬০জন কৃষক ও কৃষানী অংশ নেন। প্রশিক্ষন প্রদান করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মহাসীন আলী, উপ-সহকারী কৃষি অফিসার গোলাম রসুল ও মৃণাল কান্তি মন্ডল। প্রশিক্ষণ নেয়া কৃষক-কৃষাণীদের মধ্যে উপস্থিত ছিলেন তৌহিদুর রহমান, আব্দুল জব্বার, আব্দুল গফুর, রফিকুল ইসলাম, ঈসমাইল হোসেন, মনোয়ারা খাতুন, নাছিমা খাতুন, নাজমা খাতুন, হোসনে আরা, আমিনুর রহমান প্রমুখ।
##

কলারোয়ায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ
কেএম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপজেলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আর.এম সেলিম শাহনেওয়াজ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কমান্ড্যান্ট কেএম মনিরুল ইসলাম, কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মারুফ আহম্মদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আরাফাত হোসেন, নির্বাচন অফিসার মাসুদুর রহমান প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন আনসার-গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রশিক্ষক ইশার আলী।

##