কলারোয়া সংবাদ ॥ সোনাবাড়িয়ায় কমিউনিটি পুলিশিং ফোরামের সভা অনুষ্ঠিত


450 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ সোনাবাড়িয়ায় কমিউনিটি পুলিশিং ফোরামের সভা অনুষ্ঠিত
সেপ্টেম্বর ৪, ২০১৫ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া :
সাতক্ষীরার কলারোয়ার সোনাবাড়িয়া ইউনিয়নে শুক্রবার ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের পৃথক দুটি আলোচনা সভা ইউনিয়ন পরিষদ ভবন ও উত্তর ভাদিয়ালি প্রাইমারি স্কুলে অনুষ্ঠিত হয়েছে। পৃথক সভায় ৯টি ওয়ার্ডের কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি-সম্পাদকসহ সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। উভয় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম। তিনি মাদক, সন্ত্রাস, নারী-শিশু পাচাররোধসহ আইন-শৃঙ্খলায় বিঘœ ঘটে- এমন সকল কার্যকলাপ প্রতিরোধে পুলিশিং ফোরামকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান জানান। বিশেষ করে মাদকের বিরুদ্ধে প্রধান অতিথি জিরো টলারেন্স দেখানোর জন্য সকলের প্রতি বিশেষ আহবান জানান। ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি আলহাজ্ব আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন ইউনিয়নের বিট অফিসার এসআই হিমেল হোসেন, ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মেম্বার, ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক সিদ্ধেশ্বর চক্রবর্তী, ইউপি সদস্য আব্দুল হামিদ, হাসানুজ্জামান, রুস্তম আলি, মুক্তিযোদ্ধা আব্দুল গণি, মাস্টার আব্দুর রাজ্জাক, আ’লীগ নেতা লিয়াকত আলি, আবুল কালাম প্রমুখ। সোনাবাড়িয়া ইউনিয়ন পরিষদ ভবনের সভাটি সঞ্চালন করেন ইউপি চেয়ারম্যান এসএম শহিদুল ইসলাম।
##

কলারোয়ায় জাতীয় ছাত্র সমাজের উপজেলা কমিটি গঠন

 

 

News-photo-04
কলারোয়া প্রতিনিধি :
সাতক্ষীরার কলারোয়া আলিয়া মাদ্রসায় জাতীয় ছাত্র সমাজের এক কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে উপজেলা জাতীয় ছাত্র সমাজের সদস্য আসাদুজ্জামান লাভলুর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা ছাত্র সমাজের আহবায়ক আবুল কালাম আজাদ সুজন। এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা ছাত্র সমাজের সদস্য সচিব আকরামুল ইসলাম,কলারোয়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি এম মুনছুর আলী, জেলা জাতীয় ছাত্র সমাজের যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম রাজু, বদরুজ্জামান বদু,সদর উপজেলা ছাত্র সমাজের সভাপতি মাজাহারুল ইসলাম ও তালা সরকারী কলেজ ছাত্র সমাজের সদস্য সচিব হাসান আলী বাচ্চু প্রমুখ। কর্মী সমাবেশ শেষে কলারোয়ায় জাতীয় ছাত্র সমাজের কমিটি গঠন করা হয়। সকলের সর্বম্মতিক্রমে আসাদুজ্জামান লাভলুকে আহবায়ক ও রেজাউল ইসলামকে যুগ্ম আহবায়ক এবং সাইফুল ইসলামকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যন্যে কর্মকর্তারা হলেন যুগ্ম আহবায়ক ইমরানুজ্জামান নাঈম, রাজু হোসেন, হাবিবুল¬াহ হোসেন, সিরাজুল ইসলাম, আমির হামজা, তোহা খান, সদস্য রানা হোসেন, সৈয়দ নাহিদ হোসেন, সিরাজুল ইসলাম, শাওন হোসেন, জাহিদ হোসেন, ইসমাইল হোসেন, মনিরুজ্জামান রতন ও হাসান সরদর প্রমুখ।
##
কলারোয়ায় ইয়াবাসহ ৪ ব্যক্তিক আটক
কলারোয়া প্রতিনিধি :
সাতক্ষীরার কলারোয়ায় অভিযান চালিয়ে ইয়াবাসহ ৪ ব্যক্তিকে আটক করেছে থানা পুলিশ। শুক্রবার সকালে উপজেলার কেসমত ইলিশপুর এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।
আটককৃতরা হলো- যশোর জেলার শার্শা উজেলার যাদবপুর গ্রামেরমৃত আব্দুল করিম বকসের ছেলে মাসুদুজ্জামান মমিন,একই গ্রামের সুরুজ মিয়ার ছেলে লিটন আহমেদ মিয়া,সাতক্ষীরা জেলার তালা উপজেলার মির্জাপুর গ্রামের মৃত ওসমান সরদারের ছেলে বিল্লাল হোসেন ও সাতক্ষীরা সদর উপজেলার বাকাল এলাকার মৃত আব্দুল কাদেরের ছেলে ছদরুল ইসলাম।
কলারোয়া থানার এ এস আই জিন্নাত জানান,শুক্রবার সকাল ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন,উপজেলার ওই গ্রাম থেকে কয়েকজন মাদক ব্যবসায়ী  ইয়াবা নিয়ে শার্শা এলাকার দিকে যাচ্ছে। পরে তার নেতৃত্বে সঙ্গীয় পুলিশ সদস্যরা ওই গ্রামের হাবিবুর রহমানের বাড়ির সামনে অবস্থান নেন। কিছুক্ষনের মধ্যে তারা ওই স্থানে আসা মাত্রই তাদেরকে আটক করেন। পরে তাদের নিকট থেকে ৭০ পিচ ইয়াবা উদ্ধার করেন।
এ ব্যাপারে কলারোয়া থানায় একটি মামলা (নং-৪,তারিখ-৪/৯/১৫ইং) হয়েছে বলে থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম জানান।
##
কলারোয়ায় অনৈতিক কাজ করার অপরাধে আটক দুই

কলারোয়া প্রতিনিধি :
সাতক্ষীরার কলারোয়ায় অনৈতিক কাজ করার অভিযোগে দুই যুগলকে আটক থানা পুলিশে সোর্পদ করেছে স্থানীয় জনতা। বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে উপজেলার সরসকাটি বালিকা বিদ্যালয় এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলো- সাতক্ষীরা সদর থানার ঘরচালা গ্রামের আব্দুল খালেক মোল্যার ছেলে শাহিন মোল্যা, পাথরঘাটা গ্রামের স্বামী মৃত খোকনের স্ত্রী মনোয়ারা খাতুন।
সরসকাটি পুলিশ ফাঁড়ির ইনচার্জ তানভির আহমেদ জানান, গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টার দিকে সরসকাটি বালিকা বিদ্যালয়ের পাশে ওই দুই যুগল অনৈতিক কাজ করছিল। এ সময় স্থানীয় জনতা হাতেনাতে তাদেরকে আটক করে পুলিশের খবর দেয়। পরে তিনিসহ সঙ্গীয় পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে বিষয়টি সত্যতা প্রমান পেয়ে তাদেরকে পুলিশের হেফাজতে নিয়ে থানায় নিয়ে আসেন।
এ ব্যাপারে কলারোয়া থানায় তাদের বিরুদ্ধে ২৯০ ধারায় মামলা রেকড করে জেল হাজতে পাঠানো হয়েছে বলে থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম জানান।