কলারোয়া সংবাদ ॥ স্কুলে দেওয়া বিস্কুটের ভিতরে ময়লা, তোলপাড় শুরু


152 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ স্কুলে দেওয়া বিস্কুটের ভিতরে ময়লা, তোলপাড় শুরু
ডিসেম্বর ১৫, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য স্কুল ফিডিং কর্মসূচীর বিস্কুটের ভিতরে ময়লার দলা বের হয়ে পড়ার ঘটনায় তোলপাড় শুরু হয়েছে। জানা গেছে, গত পরশু শনিবার পরীক্ষা শেষে উপজেলার সোনাবাড়িয়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে স্কুল ফিডিং কর্মসূচীর এক প্যাকেট করে বিস্কুট দেওয়া হয়। প্যাকেট ভেঙ্গে বিস্কুট খাওয়ার এক পর্যায়ে তৃতীয় শ্রেণীর ছাত্রী সামিরা রহমান তন্দ্রার একটি বিস্কুটের ভিতরে ময়লার দলা বের হয়ে পড়ে। সামিরা ময়লাযুক্ত বিস্কুট নিয়ে তার পিতা আব্দুল হামিদের হাতে তুলে দেয়। গতকাল রোববার সামিরার পিতা ময়লাযুক্ত বিস্কুট নিয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোজাফ্ফর হোসেন এবং বিস্কুট সরবরাহকারী সুশীলন এনজিও এর কাছে বিষয়টি জানতে চান। এই ঘটনা ছড়িয়ে পড়ায় উপজেলাব্যাপী তোলপাড় শুরু হয়েছে। উপজেলা শিক্ষা অফিসার ও এনজিও কর্মকর্তারা ঘটনাস্থল সোনাবাড়িয়া স্কুল পরিদর্শন করেন। এব্যাপারে সুশীলন এনজিও সমন্বয়কারী শাহাদাত হোসেন বিষয়টি না লেখার জন্য একাধিক বার অনুরোধ করেন। তবে দায়িত্বপ্রাপ্ত সহকারী শিক্ষা অফিসার আশেক বলেন, আপনারা বুঝতে পারছেন না সরকারের বিস্কুট সরকার দিয়েছে। তবে উপজেলা শিক্ষা অফিসার মোজাফ্ফর হোসেন বলেন বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।

#

কলারোয়ায় ইনডোর বইমেলা শুরু

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় বিজয় দিবস উপলক্ষ্যে ইনডোর বইমেলা শুরু হয়েছে। রোববার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে তিনদিন ব্যাপী এ বই মেলার আয়োজন করে হাতে খড়ি বিকাশ কেন্দ্র। বই মেলার শুভসূচনার সময় উপস্থিত ছিলেন আয়োজক হাতে খড়ি’র পরিচালক শেখ শাহীন, সাতক্ষীরা জজ কোর্টের আইনজীবী এড. কাজী আব্দুল্লাহ আল হাবিব, ব্যাংক কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, সাংবাদিক জুলফিকার আলীসহ শিক্ষক-শিক্ষার্থী প্রমুখ। আগামি ১৭ডিসেম্বর পর্যন্ত চলবে এই মেলা। ক্রেতারা বিশেষ ছাড়ে সেখান থেকে বই ক্রয় করতে পারবেন বলে আয়োজকরা জানান।

#

কলারোয়া উপজেলা জাতীয় পার্টির সম্মেলন : মশিউর সভাপতি, আলিম সম্পাদক

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়া উপজেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার কলারোয়া গার্লস পাইলট হাইস্কুলের হলরুমে ওই সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব আজহার হোসেন। উপজেলা জাতীয় পার্টির আহবায়ক মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দলটির জেলা সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু, সহ.সভাপতি সাংবাদিক নজরুল ইসলাম ও মো. আলাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক এম মুনসুর আলি, জেলা স্বেচ্ছাসেবক পার্টির সদস্য সচিব কমল বিশ্বাস, জেলা ছাত্র সমাজের সভাপতি কায়সারুজ্জামান হিমেল, সাংগঠনিক সম্পাদক সুমন প্রমুখ। সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব প্রধান শিক্ষক আব্দুল্লাহেল আলিম বাবু। সম্মেলনের শেষ পর্বে মশিউর রহমানকে সভাপতি ও প্রধান শিক্ষক আব্দুল্লাহেল আলিম বাবুকে সাধারণ সম্পাদক করে ২৭ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়।

#

কলারোয়ার জয়নগরে বাৎসরিক কালীপূজা অনুষ্ঠিত

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় বাৎসরিক কালীপূজা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার জয়নগর বাজার সংলগ্ন কালী তলায় এ পূজার ২য় দিন রবিবার আনুষ্ঠানিক ভাবে পালিত হয়। পূজা আয়োজন কমিটির সহযোগীতায় ৩দিন ব্যাপী সনাতন ধর্মীয় গান ও হরিনাম সংকীর্তন অনুষ্ঠিত হয়। একই সাথে পদাবলি কীর্তন পরিবেশনা করবেন গৌতম মহারাজ। পূজা আয়োজক কমিটির সভাপতি তরুন কুমার রায় জানান, প্রতিবছর গ্রামের সনাতন সম্প্রদায়ের মানুষদের সার্বিক সহযোগীতায় পূজা ও হরিনাম সংকৃর্তনের আয়োজন করে থাকি।’

#

কলারোয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় সাজাপ্রাপ্ত এক পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেফতার মোকছেদ আলী গাজী উপজেলার কাশিয়াডাঙ্গা গ্রামের আতিয়ার সরদারের ছেলে। বিজ্ঞ আদালতে সে ৩ মাসের সাজাপ্রাপ্ত। থানা সূত্র জানায়, রবিবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে মোকছেদ আলী গাজীকে তার বাড়ী থেকে পুলিশ আটক করে। রোববার বিজ্ঞ আদালতের মাধ্যমে গ্রেপ্তারকৃতকে সাতক্ষীরা কারাগারে প্রেরণ করা হয়।

#