কলারোয়া সংবাদ ॥ হাসপাতালে দ্বিমাসিক ব্যবস্থাপনা কমিটির সভা


94 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ হাসপাতালে দ্বিমাসিক ব্যবস্থাপনা কমিটির সভা
ফেব্রুয়ারি ১০, ২০২০ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়া হাসপাতালে দ্বিমাসিক ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টার দিকে হাসপাতালের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তালা-কলারোয়া আসনের সাংসদ ও হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি এ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন, সাধারন সম্পাদক আলিমুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আসাদুজ্জামান সাহাজাদা, কলারোয়া থানার ওসি তদন্ত রাজিবুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার গোলাম মোস্তফা, কলারোয়া স্বাস্থ্য কমপ্লেক্সের সদস্য সচিব নবাগত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার জিয়াউর রহমান। উপজেলা সমাজসেবা অফিসার শেখ ফারুক হোসেন , হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার শফিকুল ইসলাম প্রমুখ। সভায় স্বাস্থ্য ব্যবস্থাপনা,সেবার মান উন্নয়ন, নতুন একটি ভবন তৈরী, গাড়ির গ্যারেজ,ময়লা ফেলার ডাষ্টবিন, ডাক্তারদের বসার জন্য মানসম্মত চেয়ার টেবিল সহ অন্যান্য বিষয়ের উপর আলোচনা করা হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন ডাক্তার মাহাদী আল্ মাসুদ।

#

কলারোয়ার ছলিমপুরে ভলিবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ছলিমপুর

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ার ছলিমপুরে ৮দলীয় ভলিবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় পাথরঘাটাকে পরাজিত করে চ্যাম্পয়ন হয়েছে ছলিমপুর ভলিবল দল। কলারোয়ার ছলিমপুরে ৮দলীয় ভলিবল টুর্নামেন্টের ১ম সেমিফাইনালে কেশবপুরকে ৩-০গেমে হারিয়েছে পাথরঘাটি এবং ২য় সেমিফাইনালে ঝিকরগাছাকে ৪-১ গেমে হারিয়েছে ছলিমপুর। ফাইনাল খেলায় ৩-১ গেমে পাথরঘাটা দলকে হারিয়ে জয়ী হয়েছে ছলিমপুর। সোমবার সকালে ও বিকালে ছলিমপুর বাজার মাঠে টুর্নামেন্টের এই খেলা গুলোই ১৪-২৫ ও ১২-২৫ এবং ২১-২৫ পয়েন্টে কেশবপুরকে হারিয়েছে পাথরঘাটা দল ফাইনালে ওঠে এবং ২৫-১৮ ও ২৫-১২ এবং ২৫-১৭ এ ২-১গেমে এগিয়ে থাকে ছলিমপুর পরের গেমে ২৫-১৯ ঝিকরগাছাকে হারিয়ে ছলিমপুর জয়ী হয়ে ফাইনালে উত্তিন্য হয়। ফাইনালে ২৫-২১ ও ২৫-২৩ পয়েন্টে ১-১গেমে উভয় দল সমতায় থাকে, ২৫-১৯ ও ২৬-২৭ পয়েন্টে পাথরঘাটাকে হারিয়ে চ্যাম্পয়ন হয় ছলিমপুর ভলিবল দল। ম্যানঅবদ্যাম্যাচ নির্বাচিত হন রানার্সআপ দলের শান্ত। ম্যাচগুলো পরিচালনা করেন সোহেল হোসেন পুলিশ। এবং জার্জ এর দায়িত্ব পালন করেন আলমগীর, আছাদ, বিল্লাল, লিটন। ফাইনাল খেলায় উভয় দলে অংশগ্রহন করেন ঋদয়, মিজান, সাইদুর, আল আমিন, শান্ত সালাউদ্দিন, মনির, স্বপ্ন, সিজান, ওমর, ফরহাদ, উজ্জল, রাইহান প্রমুখ। খেলাটি উপভোগ করেন কলারোয়া নিউজের উপদেষ্টা অস্টেলিয়া প্রবাসী তরু ইসলাম, দেয়াড়ার চেয়ারম্যান মাহবুবুর রহমান মফে, খোরদো পুলিশ ফাড়ির অফিসার ইনচার্জ মামুনুর রশিদ, সাতক্ষীরা সিটি কলেজের প্রফেসর আব্দুল আজিজ প্রমুখ। খেলা শেষে চ্যাম্পিয়ান দলকে ১২০০০টাকা এবং রানার্সআপ দলকে ৮০০০টাকা পুরস্কার প্রদান করা হয়।

#

কলারোয়ায় মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় মাসিক আইন শৃঙ্খলা, চোরাচালান-সন্ত্রাস প্রতিরোধ সভা ও আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান একুশে ফেরুয়ারি পালনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টার দিকে উপজেলা অডিটোরিয়ামে ওই সভাগুলো অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরএম সেলিম শাহনেওয়াজ সভাপতিত্ব ও পরিচালনা করেন। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তালা- কলারোয়ার এমপি এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, কলারোয়া উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ মুনির উল গীয়াস, ভাইস চেয়ারম্যান কাজী আসাদুজ্জামান সাহাজাদা, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ নাজনীন খুকু, কলারোয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলিমুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা , শিক্ষাবিদ সাবেক অধ্যাপক এম এ ফারুক,কলারোয়া প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক এম এ কালাম। এছাড়াও উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যানবৃন্দ,উপজেলার সকল দপ্তরের কর্মকর্তাগন, সীমান্তবর্তী বিওপির বিজিবি প্রতিনিধিগণ প্রমুখ। সভায় বক্তাগণ কলারোয়ার সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ে সন্তেষ প্রকাশ করেন। চোরাচালান, মাদক, চাঁদাবাজী ও সন্ত্রাস নিয়ন্ত্রণে বলে জানানো হয়। ওসি মুনির উল গিয়াস বলেন– কলারোয়ার সার্বিক আইন শৃঙ্খলার মান খুব ভাল। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। জানুয়ারী মাসে কলারোয়া থানায় মোট ৩৬টি মামলা হয়েছে মাদকের বিরুদ্ধে। আইন শৃঙ্খলা কমিটির অধিকাংশ বক্তাগন কলারোয়ার রাস্তায় চলা ঈট ভাটার মাটি বহনকারী দানব/ হামান গাড়ির বিরুদ্ধে বক্তব্য দিয়ে অনতিবিলম্বে তা চলাচল বন্ধ করার দাবী জানান। প্রধান বলেন- কলারোয়ার আইন শৃঙ্খলার মান হলেও জমি,ঘর দখলদারদের দৌরাত্ম বেশী,তাদের কে রুখতে হবে। তিনি দুঃখ প্রকাশ করেছেন কলারোয়া উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মিটিংয়ের কোন চিঠি বিগত দুবছর যাবত না পাওয়ার কারণে। সভাপতির বক্তব্যে ইউ এনও আর এম সেলিম শাহনেওয়াজ বলেন – আমি অতি শীঘ্র হামান / দানব গাড়ির চলাচলের বিষয়ে কলারোয়া উপজেলার সকল ভাটা মালিকদের সাথে আলোচনা করে এদের চলাচলের রাস্ত এবং সময় নির্ধারন করে দেব। মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভার পরে একই স্থানে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান একুশে ফেব্রুয়ারি পালনের জন্য একটি প্রস্ততি সভা অনুষ্ঠিত হয়েছে।

#

কলারোয়ায় সমাজসেবা অফিসে বয়স্ক ও প্রতিবন্ধিদের ভাতা প্রদান

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়া উপজেলা সমাজসেবা অফিসে বয়স্ক ও প্রতিবন্ধিদের ভাতা প্রদান করা হয়েছে। সোমবার সমাজসেবা অফিস চত্বরে সোনালী ব্যাংকের কর্মকর্তারা উপজেলার ৮৬৯ জন বয়স্ক ও ২৪৮ জন প্রতিবন্ধিদের মাঝে ভাতার টাকা প্রদান করেন। বয়স্ক ৮৬৯জনের মাঝে ২,৯৯,৭৭০ টাকা ও ২৪৮জন প্রতিবন্ধি ব্যক্তিদের ১,৮৬,০০০ হাজার টাকা প্রদান করা হয়। জনপ্রতি বয়স্ক ব্যক্তিদের প্রতি মাসে ভাতা ৫০০ টাকা করে ও প্রতিবন্ধি ব্যক্তিদের প্রতিমাসে ৭৫০ টাকা করে বরাদ্দ রয়েছে। ভাতার টাকা হাতে পেয়ে প্রত্যেক বয়স্ক ও প্রতিবন্ধিদের প্রাপ্ত টাকা পেয়ে খুশি বলে জানান। সমাজসেবা অফিসার শেখ ফারুক হোসেন, সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার মিজানুর রহমানসহ সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন।

#

কলারোয়া পাবলিক ইনস্টিটিউটের কমিটি গঠন

সভাপতি শহিদুল ও সম্পাদক কামাল রেজা

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়া পাবলিক ইনস্টিটিউটের ত্রি-বার্ষিক সাধারন নির্বাচন-২০’ সম্পন্ন হয়েছে। নির্বাচিত সভাপতি শেখ শহিদুল ইসলাম ও সাধারন সম্পাদক এ্যাড: শেখ কামাল রেজা। নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক অধ্যাপক রফিকুল ইসলাম জানান, কলারোয়া পাবলিক ইনস্টিটিউটের ত্রি-বার্ষিক সাধারন নির্বাচন-২০’র তফশিল ঘোষনা মোতাবেক ইনস্টিটিউটের ২১ সদস্য বিশিষ্ঠ সভাপতি,সম্পাদকমন্ডলী ও কার্য নির্বাহী সদস্যদের মনোনয়ন পত্র বিতরণ করা হয়। মনোনয়নপত্র যাচাই-বাছাই ও খসড়া প্রার্থী তালিকা প্রনয়ন শেষে ১০ ফেব্রুয়ারী সোমবার সন্ধ্যায় ২১টি পদের বিপরীতে কোন প্রতিদ্বন্দী প্রার্থী না থাকায় চুড়ান্ত প্রার্থীতা ঘোষনা করে নির্বাচিত কর্মকর্তাদের তালিকা প্রকাশ করা হয়েছে। নির্বাচিত সভাপতি হলেন শেখ শহিদুল ইসলাম,সহ-সভাপতি(পুরুষ) প্রধান শিক্ষক আ: রব, সহ-সভাপতি প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল, সহ-সভাপতি(মহিলা) মিসেস রীনা চৌধুরী, সাধারন সম্পাদক এ্যাড: শেখ কামাল রেজা,যুগ্ম সম্পাদক প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব,পাঠাগার সম্পাদক অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুর রহমান,সমাজ কল্যাণ সম্পাদক শহিদুল ইসলাম বাবু, ক্রীড়া সম্পাদক আবু তাহের মোল্যা, সাংস্কৃতিক সম্পাদক বিশ্বনাথ দেবনাথ, দপ্তর সম্পাদক ফারুক হোসেন স্বপন, প্রচার সম্পাদক শাহাদাৎ হোসেন শ্যামল, মহিলা বিষয়ক সম্পাদক প্রধান শিক্ষিকা মিসেস লিলি কামাল, কার্য নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, প্রধান শিক্ষক আমানুল্লাহ আমান, অধ্যাপক রামাকান্ত সরকার, প্রধান শিক্ষক আজহারুল ইসলাম, প্রধান শিক্ষক আখতার আসাদুজ্জামান চান্দু, শিক্ষক ও সাংবাদিক দীপক শেঠ, অধ্যাপক শাহাদাৎ হোসেন ও মাস্টার অনুপ কুমার ঘোষ। নির্বাচন পরিচালনা কমিটির সচিব হিসাবে দায়িত্ব পালন করেন,প্রধান শিক্ষক হরি সাধন ঘোষ ও সদস্য মাস্টার হুমায়ন কবির।

#

কলারোয়ায় সাজা প্রাপ্ত আসামী গ্রেফতার

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় থানা পুলিশের অভিযানে যাবৎ জীবণ সাজাপ্রাপ্ত আসামী আমিনুর দালাল (৩০) গ্রেফতার হয়েছে। সে উপজেলার কাকডাঙ্গা গ্রামের আঃ রহমানের ছেলে। থানার সেকেন্ড অফিসার রাজ কিশোর পাল ও এএসআই সাগর আলী সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে সোমবার ভোর রাতে তাকে তার বাড়ী থেকে গ্রেফতার করেন। থানার অফিসার ইনচার্জ শেখ-মুনীর-উল-গীয়াস জানান-গ্রেফতারকৃত আসামী আমিনুর দালালের বিরুদ্ধে জিআর-১৬৭/১০ মামলায় ওয়ারেন্ট রয়েছে। সে যাবত জীবণ সাজাপ্রাপ্ত পলাতক আসামী। সোমবার সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

#

কলারোয়া শেখ আমানুল্লাহ কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ শেখ আমানুল্লাহ ডিগ্রী কলেজে, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও যৌন হয়রানি প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধি ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বেলা সাড়ে ১২টায় কলেজ ক্যাম্পাসে আয়োজিত বর্ণাঢ্য এই অনুষ্ঠানে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন-কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ মুনীর-উল-গীয়াস। পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরা বেগম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানের প্রধান অতিথি থানার অফিসার ইনচার্জ শেখ মুনীর-উল-গীয়াস- কলেজের সকাল শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও যৌন হয়রানি প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধির লক্ষে তার মূল্যবান বক্তব্য দেন। এ সময় আরো উপস্থিত ছিলেন, অত্র কলেজের সকল শিক্ষক, ছাত্র-ছাত্রীবৃন্দ।

#