কলারোয়া সংবাদ ॥ ৩দিন ব্যাপি খাদ্য ভিত্তিক প্রশিক্ষণ শুরু


283 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ ৩দিন ব্যাপি খাদ্য ভিত্তিক প্রশিক্ষণ শুরু
ফেব্রুয়ারি ২, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি,
সাতক্ষীরার কলারোয়ায় কৃষি মন্ত্রণালয়ের অধিনে ৩দিন ব্যাপি খাদ্য ভিত্তিক পুষ্ঠি (ফলিত পুষ্ঠি) বিষয়ের উপর এক প্রশিক্ষক  কর্মশালা শুরু হয়েছে। মঙ্গলবার সকালে উপ সহকারী কৃষি কর্মকর্তা, হাইস্কুল শিক্ষক, এনজিও নির্বাহীদের অংশগ্রহনে এই প্রশিক্ষণ শুরু হয়। বারনাটের অবকাঠোমো নির্মান ও কার্যক্রম শক্তিশালী করন প্রকল্পের বাস্তবায়নে ৬০ জন প্রশিক্ষকদের উপস্থিতিতে প্রথম দিনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি কর্মকর্তা মহাসিন আলীর পরিচালনায় প্রশিক্ষণ প্রদান করেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. এ এস এম আতিকুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন বারনাটের গবেষনা সহকারি এম শফিউল আলম,সহকারি রেজাউল করিম, জালাল উদ্দিন, তুষার,শিক্ষক আবির হোসেন প্রমুখ। বাংলাদেশ ফলিত পুষ্ঠি গবেষনা ও প্রশিক্ষণ ইন্সস্টিটিউট সহযোগিতায় প্রশিক্ষণ শেষে একটি ব্যাগ,প্যাড, কলম পুরস্কার দেওয়া হয়।
##

কলারোয়ায় সীমান্তে ভারতীয় শাড়িসহ বিভিন্ন মালামাল উদ্ধার

কে এম আনিছুর রহমান,কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়া সীমান্তে পৃথকভাবে চোরাচালানীদের তাড়া করে ভারতীয় উন্নত মানের শাড়িসহ বিভিন্ন মালামাল উদ্ধার করেছে বিজিবি। তবে এ সময় বিজিবি সদস্যরা কাউকে আটক করতে পারেনি। কাকডাঙ্গা ক্যাম্পের নায়েক গোলাম কবির জানান, তার নেতৃত্বে গত সোমবার থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত উপজেলার গাড়াখালি,ভাদিয়ালি এলাকায় টহলকালে চোরাচালানীদের তাড়া করে ভারতীয় ৯৫ পিস শাড়ি উদ্ধার করে। অপরদিকে মাদরা ক্যম্পের সুবেদার জালালের নেতৃত্বে ভাদিয়ালি এলাকা থেকে ১বস্তা বাংলাদেশী সুপারি ও ভারতীয় গাড়ির যন্ত্রাংশ উদ্ধার করে। উদ্ধারকৃত মালের আনুমানিক মুল্য ৪ লাখ ৫০ হাজার টাকার। জব্দকৃত মালামাল সাতক্ষীরা কাষ্টম কোরিডোরে জমা দেওয়া হয়েছে বলে জানা গেছে।
##

কলারোয়ায় স্বামী-স্ত্রী গ্রেফতার

কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি,
সাতক্ষীরার কলারোয়া থানা পুলিশ অভিযান চালিয়ে পলাতক আসামী স্বামী- স্ত্রীকে গ্রেফতার করেছে। মঙ্গলবার ভোর রাতে সরসকাটি পুলিশ ফাড়ির ইনচার্জ তানভীরের নেতৃত্বে তাদেরকে গ্রেফতার করা হয়। আটককৃতরা হলো- উপজেলার গাজনা গ্রামের মৃত করিম মোড়লের ছেলে মোনজেল মোড়ল(৩৬), ও তার স্ত্রী পারভীন আক্তার(২৬), আটককৃতের বিরুদ্ধে থানায় সিআর নারী ও শিশু নির্যাতন মামলার ওয়ারেন্ট থাকায় তাদেরকে গ্রেফতার করে জেল হাজতে পাঠান হয়েছে বলে থানা পুলিশ জানায় ।