কলারোয়া সংবাদ : কলারোয়ায় দুর্নীতি বিরোধী মতবিনিময় সভা


332 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ : কলারোয়ায় দুর্নীতি বিরোধী মতবিনিময় সভা
মার্চ ৩০, ২০১৭ কলারোয়া
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারেয়া ::
কলারোয়ায় ‘দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৭’ (২৬ মার্চ-১ এপ্রিল) উদযাপন উপলক্ষে ৫ম দিন দুর্নীতি বিরোধী এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় কলারোয়া উপজেলা অডিটোরিয়ামে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি

আয়োজিত এ মতবিনিময় সভায় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও জনপ্রতিনিধিবৃন্দ অংশ গ্রহণে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রধান শিক্ষক আখতার আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক মুজিবুর রহমান, উপজেলা সিনিয়র

মৎস্য কর্মকর্তা নৃপেন্দ্রনাথ বিশ্বাস, উপজেলা কৃষি কর্মকর্তা মহাসীন আলি, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: আতিকুজ্জামান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা: মেহের উল্লাহ, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা সন্দ্বীপ কুমার মন্ডল, মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন নাহার আক্তার,

ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ সরদার, মোয়াজ্জেম হোসেন, নুরুল ইসলাম, মনিরুল ইসলাম, আফজাল হোসেন হাবিল, মনিরুল ইসলাম মনি, মাহাবুবুর রহমান মফে, আবুল কালাম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি আলহাজ্ব কাজী শামসুর

রহমান, সদস্য জাহিদুর রহমান খান চৌধুরী, সহকারী অধ্যাপক কামরুজ্জামান পলাশ, উৎপল কুমার সাহা প্রমুখ। মতবিনিময় সভাটি পরিচালনা করেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য শেখ জুলফিকারুজ্জামান জিল্লু।
##

 

কলারোয়ায় ডিবি পুলিশ পরিচয়ে দুই ভাইকে উঠিয়ে নিয়ে যাওয়ার অভিযোগ

কলারোয়ায় গভীর রাতে একই পরিবারের দুই ভাইকে ডিবি পুলিশ পরিচয়ে উঠিয়ে নিয়ে যাওয়ার অভিযোগ করা হয়েছে। বাঁধা দেওয়ায় পরিবারের সদস্যদের মারপিট করে আহত করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে বুধবার দিবাগত রাত একটার দিকে উপজেলার ৩নং কয়লা ইউনিয়নের আলাইপুর গ্রামে। খবর পেয়ে কলারোয়া থানার ওসি তদন্ত আখতারুজ্জামান ও সাতক্ষীরা অতিরিক্ত পুলিশ সুপার মেরিনা আক্তার ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনার ১৮ ঘন্টা পেরেেিয় গেলেও তাদের কোন খোঁজ মেলেনি।

উঠিয়ে নিয়ে যাওয়া ওই দুই ভাই হলো- ওই গ্রামের মৃত আহাদ আলী খাঁর ছেলে আহসান হাবিব খাঁন(৪০) ও মৃত আকবার আলী খাঁর ছেলে রুহুল আমিন খাঁন (৪২)। তাদের দুইজনের সম্পর্ক চাচাত ভাই ভাই।

তাদের বড় ভাই ব্রাংক কর্মকর্তা আজাদ আলী খাঁন জানান, গত বুধবার গভীর রাতে একটি মাইক্রোবাসে সাদা পোষাকধারী ৮/১০ ডিবি পুলিশ পরিচয়দান কারী তাদরে বাড়িতে আসে। মাইক্রোবাস থেকে নেমেই তার চাচাত ভাই সম্প্রতি মালায়েশিয়া থেকে ফিরে আসা রুহুল আমিনের ঘর কোনটি জানতে চাই।

ঘরের সামনে গিয়ে রুহুল আমিনকে ঘর থেকে বেরিয়ে আসতে বলে। এ সময় ঘর থেকে রুহুল আমিন না বেরিলে বারান্দার গেট ভেঙ্গে ভিতরে প্রবেশ করতে গেলে বাঁধা দেওয়ায় তাই দুই বোন ও চাচীকে মারপিট করে আহত করে। পরে রুহুল আমিনের হাতে হ্যান্ডকাপ পরিয়ে টেনে হেঁছড়ে বের করে নিয়ে মাইক্রোবাসে উঠায়।

এ সময় পরিবারের পক্ষ থেকে তাদের পরিচয় পত্র দেখতে চাইলে দেখায়নি তারা। এরপর তার আপন ভাই আহসান হাবিবকে একইভাবে ঘর থেকে বের করে মাইক্রোবাসে উঠিয়ে দ্রুত চলে যায়। পরবর্তীতে বৃহস্পতিবার ভোরে কলারোয়া থানা ও সাতক্ষীরা ডিবি অফিসসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থায় খোঁজ নিয়েও তাদের কোন খোঁজ মেলেনি।

এ ব্যাপারে কলারোয়া থানার ওসি তদন্ত আখতারুজ্জামানের নিকট জানতে চাইলে তিনি বলেন, বৃহস্পতিবার ঘটনাটি জানতে পেরেই তিনিসহ তার পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান।

বিকালে সাতক্ষীরা অতিরিক্ত পুলিশ সুপার মেরিনা আক্তারও ঘটনাস্থল পরিদর্শন করেন বলে তিনি জানান। এ রির্পোট লেখা পর্যন্ত তাদরে পুলিশ বিভাগসহ বিভিন্ন গোয়েন্দা বিভাগে খোঁজ নিয়েও তাদের কোন সন্ধান মেলেনি বলেও তিনি জানান।

তিনি আরো বলেন, এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে কলারোয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।
##

 

কলারোয়ায় আ’লীগ কর্মীকে মারপিট

কলারোয়া উপজেলার ৫নং কেঁড়াগাছি ইউনিয়নের পাঁচপোতা গ্রামে আওয়ামী লীগের আভ্যান্তরীণ কোন্দলের জের ধরে খতিব নামে এক আ’লীগ কর্মীকে মারপিট করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে পাচঁপোতা গ্রামের আজগর ফকিরের বাড়ির পাশে। আহত খতিব ওই গ্রামের মৃত ওমর আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গত ৬ মার্চ উপজেলা-ভাইস চেয়ারম্যান নির্বাচনকে কেন্দ্র করে পাঁচপোতা গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে ইউপি মেম্বর বিল্লাল হোসেনের সাথে খতিবের মনমালিন্য হয়।

এরই জের ধরে বৃহস্পতিবার সকালে কলারোয়া থানার ওসি’র বদলীর খবর জানতে পেরে একটি বিদ্যুতের খুটি পোতাকে কেন্দ্র করে কথাকাটাকাটির একপর্যায়ে ইউপি মেম্বর বিল্লাল ব্যবসায়ী খতিবকে মারপিট করে আহত করে।

এ ব্যাপারে কলারোয়া থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে বলে থানার ওসি তদন্ত আখতারুজ্জামান জানান।
##
কলারোয়া আলিয়া মাদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন

সাতক্ষীরার কলারোয়া আলিয়া মাদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত মাদ্রাসার দুটি বুথে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। আটটি পদের বিপরীতে ১৩ জন প্রার্থী এ ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেন।

মোট ২৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন । নির্বাচিত প্রার্থীরা হলেন- ইয়াসিন আরাফাত, শেখ তামিম হাসান,তরিকুল ইসলাম,সাব্বির আহম্মেদ,সীমা আক্তার সুরাইয়া আক্তার শীম, আব্দুল্লাহ ও খাদিজা খাতুন।

নির্বাচন কমিশনার ও প্রিজাইডিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন যথাক্রমে সহকারী শিক্ষক আহসান হাবীব ও খালিদুর রহমান ।

##

 

কলারোয়ার কাজীরহাট হাইস্কুলে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন

কলারোয়ার কাজীহাট হাইস্কুলে উৎসব মুখর পরিবেশে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন -২০১৭ অনুষ্ঠিত হয়েছে । বৃহস্পতিবার চলমান এ নির্বাচনে ছাত্র-ছাত্রীদের ভোটাধিকার প্রয়োগের লম্বা লাইন দেখলে মনে হয় জাতীয় সংসদ বা ইউপি নির্বাচন।

ছাত্রদের মধ্য থেকে নির্বাচিত রিটানিং অফিসার আরমান মেহবুব ও প্রিজাইডিং অফিসার বিপ্লব হোসেনের পরিচালনায় মোট ভোটার ৪০৪ জন। সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত এ ভোট চলে।

সভাপতি পদে আব্দুল্লাহ ১৯৫ ভোট, সহ-সভাপতি পদে মহিনুর রহমান, সাধারন সম্পাদক পদে ইউনুচ আলী,কোষাধ্যক্ষ পদে লাইলা আফরোজ নির্বাচিত হয়। এদিকে কোন প্রতিদ্বদ্বিতা থাকায় চারজন বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন বলে প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক শাহিনুর রহমান জানান।
##