কলারোয়া সংবাদ : কলারোয়ায় প্রিমিয়ার ছাত্র সংঘের শিক্ষা সহায়তা প্রদান


356 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ : কলারোয়ায় প্রিমিয়ার ছাত্র সংঘের শিক্ষা সহায়তা প্রদান
নভেম্বর ১০, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান :
কলারোয়ায় প্রিমিয়ার ছাত্রসংঘের উদ্যোগে গরীব মেধাবী এস.এস.সি পরীক্ষার্থীদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে এ উপলক্ষে উপজেলা চত্ত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায় শিক্ষার্থীদের হাতে এ আর্থিক সহায়তা প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন সংস্থার উপদেষ্টা প্রধান শিক্ষক সাংবাদিক রাশেদুল হাসান কামরুল, ডা.আমানুল্লাহ আমান, সংস্থার সাধারণ সম্পাদক তাইমুর আরেফিন তন্ময়, মুন্না, ইমরান, আল ইমরান, প্রান্ত বেনজির প্রমুখ।
উল্লেখ্য,সংস্থার সভাপতি তরুন সমাজকর্মী মালায়েশিয়া প্রবাসী অভি’র অর্থায়নে এ বছর ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ১২ জন গরীব মেধাবী শিক্ষার্থীকে আর্থিক সহায়তা প্রদান করেন।
##

কলারোয়ায় কলেজ ছাত্রী অপহরণ

সাতক্ষীরার কলারোয়ায় সোনিয়া নামে এক কলেজ পড়–য়া ছাত্রীকে অপহরণ করে নিয়ে গেছে জয় রায় নামে খৃষ্ঠান ধর্মের এক ছেলে।
অপহরণের শিকার সোনিয়া পারভীন (১৬) উপজেলার ছলিমপুর হাজী নাছিরউদ্দীন কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী ও পাকুড়িয়া গ্রামের আব্দুল জলিলের মেয়ে।

গত ৭ নভেম্বর সকাল ৯ টার দিকে ওই কলেজ ছাত্রী কলেজে যাওয়ার পথে মিনাজউদ্দীনের ইট ভাটার সামনে থেকে  অপহরণের ঘটনা ঘটে।
এ ব্যাপারে বুধবার রাতে মেয়ের পিতা বাদী হয়ে কলারোয়া থানায় একটি অপহরণ মামলা নং-(১৩) দায়ের করে।

মামলার এজহারে প্রকাশ, উপজেলার খোরদো খৃষ্টান পাড়ার শিমন রায়ের ছেলে জয় রায় (২২) বোনের বান্ধবীর সূত্র ধরে সোনিয়ার সাথে পরিচয় হয়। পরিচয়ের কিছুদিন পর সোনিয়াকে কলেজে যাওয়ার পথিমধ্যে তাকে প্রেমের প্রস্তাব দেয় জয়। প্রস্তাব প্রত্যাখান করলে কিছুদিন পর একইভাবে পথিমধ্যে বিয়ের প্রস্তাব দেয়। বিয়ের প্রস্তাবও প্রত্যাখান করলে ক্ষিপ্ত হয়ে ছেলেটি প্রায় প্রত্যেকদিন কলেজে যাওয়ার পথিমধ্যে মেয়েটিকে থামিয়ে বিভিন্নভাবে উত্ত্যক্ত করতে থাকে।

পরে ওই কলেজ ছাত্রী বিষয়টি তার পরিবারকে জানালে পরিবারের পক্ষ থেকে ছেলেটিকে গোপনে সাশিয়ে জোরেসোরে নিষেধ করা হয়।  একপর্যায়ে গত ৭নভেম্বর সোনিয়া কলেজের উদ্দেশ্যে বাড়ি থেকে রওনা হয়ে মিনাজউদ্দীনের ইট ভাটার সামনে পৌছালে পূর্বে থেকে ওৎ পেতে থাকা একই পাড়ার নিরাপদের ছেলে টমাস (২৩) ও নিতাইয়ের ছেলে রনজিতের (২০) সহযোগিতায় জয় রায় মেয়েটিকে গতিরোধ করে জোরপূর্বক নিজ ব্যবহৃত মোটরসাইকেলে উঠিয়ে অপহরণ করে পালিয়ে নিয়ে যায়।

ওই দিন থেকে গত ৩ দিন যাবৎ কলেজ ছাত্রী সোনিয়া নিখোজ হয়ে যায়। সোনিয়ার পরিবার তাদের নিকট আত্মীয়-স্বজনসহ বিভিন্ন জায়গায় খোঁজাখুজির এক পর্যায়ে জানতে পারে ওই যুবকদের সহযোগিতায় জয় রায় তাকে অপহরণ করে পালিয়েছে।

এ ব্যাপারে কলারোয়া থানার অফিসার ইনচার্জ এমদাদুল হক শেখ জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলার পর থেকে অপহরণের শিকার ওই মেয়েটিকে উদ্ধারসহ অপহরণ কারীদের গ্রেপ্তার করতে  পুলিশ তৎপর রয়েছে।
##

কলারোয়ার নৌ-খাল অবৈধ দখল করে ঘর নির্মানের ঘটনায় পাওবো কর্মকর্তার পরিদর্শন

কলারোয়ার কাজীরহাট বাজার সংলগ্ন উত্তর রঘুনাথপুর সরকারী নৌ-খাল অবৈধভাবে জোরপূর্বক দখল করে আরসিসি পিলার দিয়ে গরুর খামার নির্মান কাজটি পরিদর্শন করলেন সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের এস ও সাইদুজ্জামান এবং  রাজস্ব সার্ভেয়ার আহসানউল হক।

এ সময়  উপস্থিত ছিলেন হেলাতলা ইউনিয়নের ৫নং রঘুনাথপুর ওয়ার্ডের মেম্বর মোখলেছুর রহমান, ওয়ার্ড পুলিশিং কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক, সাংবাদিক প্রভাষক সাইফুল ইসলাম।
পরির্দশন শেষে সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের রাজস্ব সার্ভেয়ার বলেন, রাজস্ব বৃদ্ধি ও খাল দখলমুক্ত করার জন্য তিনি যোগদানের পর থেকে  জেলার বিভিন্ন প্রান্তে ছুটে যান। তারই অংশ হিসাবে এখানেও এসেছেন।

এছাড়া আরেক কর্মকর্তা এস ও সাইদুজ্জামান খাল জবরদখলকারী কবিরুলকে এক সপ্তাহের মধ্যে খালের মধ্যে নির্মানকৃত আরসিসি পিলার ও লোহার রডসহ যাবতীয় নির্মান সামগ্রী ভেঙ্গে ফেলার নির্দেশ দেন।
নির্দেশ অমান্য করলে কবিরুলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবেবলে জানান ওই কর্মকর্তা।

উল্লেখ্য, ওই খালের উপর অবৈধভাবে আরসিসি পিলার দিয়ে ঘর নির্মান করার প্রতিবাদে গত ২ সেপ্টেম্বর স্থানীয় এলাকাবাসী গনস্বাক্ষর করে কলারোয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বরাবর ও সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বরাবর স্বারকলিপি প্রদান করলে নির্বাহী প্রকৌশলী সাতক্ষীরা পানি উন্নয় বোর্ডের শাখা কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেওয়ায় বৃহস্পতিবার এ পরিদর্শন করেন তারা।
##