কলারোয়া সংবাদ : কলারোয়ায় ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন


380 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ : কলারোয়ায় ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন
আগস্ট ২৯, ২০১৭ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
‘গাছ মানুষের চির সাথি। ছোট একটি চারা গাছ আগামি দিনের সম্পদ। জীবন ও জীবিকার তাগিদে গাছের কোন বিকল্প নেই। মঙ্গলবার সকালে সাতক্ষীরার কলারোয়ায় ফলদ বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ এ কথা বলেন।

‘স্বাস্থ্য পুষ্টি অর্থ চাই, দেশি ফলের গাছ লাগাই’ এই প্রতিপাদ্যকে সামনে ফলদ বৃক্ষমেলা ২০১৭ বাস্তবায়ন কমিটি ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এক উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতি নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আনোয়ার ময়না। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মহাসীন আলী।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা নৃপেন্দ্র নাথ বিশ্বাস, প্রাণি সম্পদ কর্মকর্তা ডা.এএসএম আতিকুজ্জামান, কেরালকাতা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ সরদার ,ইউপি চেয়ারম্যান মাস্টার নুরুল ইসলাম,সাংবাদিক দীপক শেঠ,পলাশ চৌধুরী, কে এম আনিছুর রহমান,জুলফিকার আলী প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা সহকারী কৃষি অফিসার আবুল হাসান।
##

কাজীরহাটে দুই ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

কলারোয়ায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে দুটি ক্লিনিকে জরিমানা করেছেন। মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে বিভিন্ন অনিয়মের অভিযোগে উপজেলার কাজীরহাট বাজারের জননী ক্লিনিক ও রহিমান নার্সিং হোম নামে দুটি বে-সরকারি ক্লিনিককে ১৫ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, মঙ্গলবার ওই সময় সাতক্ষীরা নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসকিরা জাহানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি টিম উপজেলার ওই বাজারের ওই দুটি ক্লিনিকে অভিযান চালান। এ সময় ওই দুই ক্লিনিকে মেয়াদোত্তীর্ন কাগজপত্র, ডিপ্লোমা নার্স না থাকা, পরিষ্কার-পরিচ্ছন্ন না থাকা, ডিগ্রিধারী প্যাথলোজিস্ট না থাকা, নিয়মিত এমবিবিএস ডাক্তার না থাকাসহ বিভিন্ন কারণে ১৫ হাজার টাকা করে মোট মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এমনকি আগামি ১৫ কার্যদিবসের মধ্যে কাগজপত্র ও সার্বিক অন্যান্য বিষয়গুলো সমাধান করার শর্ত প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিশেষজ্ঞ চিকিৎসক ডা. ইকবাল মাহমুদ। এদিকে মোবাইল কোর্ট পরিচালনা করে চলে যাওয়ার ১৫ মিনিট পরেই অজ্ঞানের ডাক্তার ছাড়াই রহিমা নার্সিং হোমে দুটি অপারেশন করার সময় স্থানীয় মানুষের বাধার মুখে তা বন্ধ হয়ে যায়।
##

হেলাতলা টেকনিক্যাল কলেজে মতবিনিময় সভা

কলারোয়ার হেলাতলা টেকনিক্যাল এন্ড বিএম স্কুল ও কলেজে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে ওই সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সভাপতি ও কলারোয়ার নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ সরদার, কলেজ অধ্যক্ষ কবির উদ্দীনসহ সকল শিক্ষক।
##