কলারোয়া সংবাদ :কলারোয়ায় শিক্ষা উপবৃত্তি প্রদান কমিটির সভা


409 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ :কলারোয়ায় শিক্ষা উপবৃত্তি প্রদান কমিটির সভা
এপ্রিল ১১, ২০১৭ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কলারোয়া প্রতিনিধি ::
কলারোয়া উপজেলার সমাজসেবা অফিসে প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা উপবৃত্তি প্রদান কর্মসূচি বাস্তবায়ন কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টায় উপজেলা সমাজসেবা অফিসের আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপনের সভাপতিত্বে এ সভায় বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা শেখ ফারুক হোসেন, উপজেলা শিক্ষা অফিসার আ: হামিদ, ডা: শফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার গোলাম মোস্তফা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আকবার হোসেন,

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুলতানা জাহান, উপজেলা সমাজসেবা অফিসের উচ্চমান সহকারী আব্দুস সামাদ প্রমূখ।
##
সড়ক দূর্ঘটনায় মেডিকেল রিপ্রেজেনটেটিভ নিহত

কলারোয়ায় কর্মরত দি একমি ল্যাব: কোম্পানীর মেডিকেল রিপ্রেজেনটেটিভ শিশির (২৮) সড়ক দূর্ঘটনায় নিহত হয়েছেন । তার বাড়ী খুলনা জেলার দৌলতপুরে।

কলারোয়া ফারিয়ার সহ-সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন দিপু জানান, গত ১ মাস আগে পড়া লেখা শেষ করে তিনি এই চাকুরীতে যোগদান করেন। গত সোমবার খুলনায় মাসিক মিটিং শেষে কলারোয়ার উদ্দেশ্যে ফিরে আসার সময় পথিমধ্যে পাটকেলঘাটার মির্জাপুর পৈাঁছালে পেছন দিক থেকে একটি ট্রাক ধাক্কা দিলে রাস্তায় পড়ে যায়।

এ সময় তার সাথে থাকা স্ত্রীর ডাক চিৎকারে পথচারীরা তাকে উদ্ধার করে প্রথমে পাটকেলঘাটা ক্লিনিকে ভর্তি হয়। পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে সেখানে তার অবস্থার অবনতি হলে ঐ রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউসিতে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত ৮ টার দিকে তিনি মারা যান। তার এই অকাল মৃত্যুতে কলারোয়ায় শোকের ছায়া নেমে এসেছে।
##

 

কলারোয়া সীমান্তে ৪ব্যক্তি আটক

কলারোয়া সীমান্তে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে আসার অপরাধে নারী-পুরুষসহ ৪ ব্যক্তিকে আটক করেছে বিজিবি। মঙ্গলবার কলারোয়া সীমান্তের বিভিন্ন এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো- যশোর জেলার কেশবপুর থানার প্রতাপপুর গ্রামের মৃত শেখ সিরাজ সরদারের স্ত্রী সাহেদা খাতুন (৪৫), খুলনা ফলতলা এলাকার মৃত আবু বক্করের ছেলে হারুন গাজি (৩৮) হারুন গাজির স্ত্রী জোসনা খাতুন (৩৫) ও চা পাতাসহ উপজেলার রাজপুর গ্রামের আব্বাস আলীর ছেলে সালাম ফকির (৩০)।

সীমান্ত বিজিবি সুত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত পৃথকভাবে ওই ব্যক্তিরা ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করলে টহলরত বিজিবি সদস্যরা তাদেরকে আটক করে। পরে তারা কোন বৈধ কাগজপত্র দেখাতে না পারায় তাদেরকে সন্ধ্যায় থানা পুলিশে সোর্পদ করে।

এ ব্যাপারে পৃথক তিনটি মামলা হয়েছে বলে থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথ জানান।
##

 

বাংলাদেশী এক নারীকে ফেরত দিলো বিএসএফ

কলারোয়া সীমান্তের বিপরীতে ভারতের হাকিমপুর বিএসএফ ক্যাম্পে আটক শ্রী শান্তি রাণী (৩৮) নামে এক বাংলাদেশী নারীকে ফেরত দিয়েছে বিএসএফ।
মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা কাকডাঙ্গা সীমান্তের ভাদিয়ালী মেইন পিলার ১৩/৩ এস এর ৫ আরবি’র নিকট পতাকা বৈঠকের মাধ্যমে তাকে বিজিবি’র নিকট হস্তান্তর করে বিএসএফ। সে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার গোদাইপুর গ্রামের মৃত জীন সানার স্ত্রী।

উপজেলার সীমান্তবর্তী কাকডাঙ্গা বিজিবি ক্যাম্পের নায়েক শ্রী সুরঞ্জিত কুমার জানান, সোমবার রাতে ওই নারী অবৈধভাবে সীমান্ত পার হয়ে ভারতের হাকিমপুর বিএসএফ ক্যাম্প এলাকায় ঘোরাফেরা করছিল।

এ সময় ওই ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাকে আটক করে উপজেলার কাকডাঙ্গা বিজিবি ক্যাম্পে পত্র প্রেরন করেন। মঙ্গলবার ওই সময় ওই সীমান্তে ভারতীয় ভুখন্ডে পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ তাকে বিজিবি’র নিকট হস্তান্তর করেন।

পরে সন্ধ্যায় তাকে থানা পুলিশে সোপর্দ করে। এ ব্যাপারে কলারোয়া থানায় একটি মামলা হয়েছে বলে অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথ জানান।
##