কলারোয়া সংবাদ : কলারোয়ায় ৩ দিনের উন্নয়ন মেলা উদ্বোধন


477 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ : কলারোয়ায় ৩ দিনের উন্নয়ন মেলা উদ্বোধন
জানুয়ারি ৯, ২০১৭ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান :
কলারোয়ায় উৎসবমুখর পরিবেশে ৩দিন ব্যাপী উন্নয়ন মেলা’১৭ উদ্বোধন করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ‘উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র’ স্লোগান সামনে রেখে উপজেলা পরিষদ চত্বরে এ মেলার উদ্বোধন করেন

তালা-কলারোয়ার সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুুুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আনোয়ার ময়না, থানার ওসি (তদন্ত) আক্তারুজ্জামান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শেখ

ফারুক হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল হামিদ, কৃষি কর্মকর্তা মহাসীন আলী, প্রধান শিক্ষক আ.রব, ইউপি চেয়ারম্যান আ.হামিদ, মনিরুল ইসলাম, মাস্টার নুরুল ইসলাম, রবিউল হাসান, আফজাল হোসেন হাবিল, শেখ ইমরান হোসেন, কলারোয়া

প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দীপক শেঠ, সাধারণ সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, সাবেক সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক আরিফ মাহমুদ, কোষাধ্যক্ষ সহকারী অধ্যাপক কেএম আনিছুর রহমান, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, দপ্তর সম্পাদক এমএ সাজেদ প্রমুখ ।

এর আগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা কলারোয়া পৌরসদরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, সামাজিক প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ ও সুধিজনরা শোভাযাত্রায় অংশ নেন।

উপজেলা প্রশাসন আয়োজিত ওই মেলায় সরকারি বিভিন্ন দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান ও উন্নয়ন সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর স্টল স্থান পেয়েছে। সেখানে তাদের স্ব-স্ব সেবার বিষদ বিবরণ ও কর্মপরিকল্পনা গুলো প্রদর্শন করা হয়েছে।

উন্নয়ন মেলায় বিভিন্ন দপ্তর ও ইউনিয়ন পরিষদের ৩৬টি স্টল দেওয়া হয়। জনসাধারণের জন্য উন্মুক্ত এই মেলা পরিদর্শনকালে খাদ্য, বাসস্থান, স্বাস্থ্য, শিক্ষাসহ মানুষের মৌলিক অধিকারে সরকারের নানামুখি উন্নয়নের কথা তুলে ধরেন প্রধান অতিথি এড.মুস্তফা লুৎফুল্লাহ এমপি।

তিনি বলেন, শেখ হাসিনা দেশের সার্বিক উন্নয়নে বিশ্বাসী। শত বাধা উপেক্ষা করে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের দিকে এগুচ্ছে বাংলাদেশ।

অনুষ্ঠানে প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, জনপ্রতিনিধি ও সুধিজন উপস্থিত ছিলেন। পরে মেলায় উপস্থিত শারীরিক প্রতিবন্ধি শিশুদের খোঁজখবর নেন ও তাদের সাথে কথা বলেন এমপি, উপজেলা চেয়ারম্যান, ইউএনওসহ অন্য অতিথিবৃন্দ।

বিকাল সোয়া তিনটায় প্রধান মন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারা দেশে উন্নয়ন মেলার উদ্বোধন অনুষ্ঠানটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপজেলা প্রশাসনের আয়োজনে দেখানো হয়।
##
সিরাজুল ইসলাম ফাউন্ডেশনের ত্রি-বার্ষিক কার্যনির্বাহী পরিষদ গঠন

কলারোয়ায় “একটি সুন্দর স্বপ্ন, আগামীর সম্পদ” এই শ্লোগানকে সামনে রেখে সিরাজুল ইসলাম ফাউন্ডেশনের ২৩ সদস্য বিশিষ্ঠ একটি ত্রি-বার্ষিক কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় সিরাজুল ইসলাম ফাউন্ডেশনের মহা-পরিচালক কামরুল ইসলাম সাজু জানান, মিসেস আফরোজা সিরাজকে সভাপতি ও মহা-পরিচালক কামরুল ইসলাম সাজুকে সাধারণ সম্পাদক করে এ কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়।

কমিটির অন্যান্য কর্মকর্তারা হলেন-সিনিয়ির সহ-সভাপতি আবজাল হোসেন হাবিল,সহ-সভাপতি আসাদ ইকবাল খান,যুগ্ম সাধারণ সম্পাদক মিসেস তাহেরা ইসলাম, সহ-সাধারণ সম্পাদক আব্দুল করিম,সাংগঠনিক সম্পাদক মিসেস ফারজানা ইসলাম

(রাণী), দপ্তর সম্পাদক শেখ অহিদুজ্জামান টিপু,অর্থ সম্পাদক তরিকুল ইসলাম (তুহিন), জনসংযোগ বিষয়ক সম্পাদক মিসেস নাসরিন সুলতানা, পত্রিকা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আক্তারুজ্জামান,ধর্ম বিষয়ক সম্পাদক মাহাবুর রহমান এবং সদস্যরা

হলেন- আলহাজ্ব মাহাবুবর রহমান বিশ্বাস, আব্দুর রাজ্জাক, আতাউর রহমান, আলহাজ্ব মাহমুদুল ইসলাম, আবু সেলিম রেজা খোকন,মাহামুদ কবীর, জিয়াউদ্দীন, শাহিন হোসেন,রাশেদুল ইসলাম রাসেল,মাসুম বিল্লাহ, শফিকুল ইসলাম।
##

 

কলারোয়ায় বার্ষিক কর্মসূচি মূল্যায়ন কর্মশালা

কলারোয়ায় পাঠ্যভাস উন্নয়ন কর্মসূচির অংশ হিসেবে বার্ষিক কর্মসূচি মূল্যায়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে কলারোয়া গালর্স পাইলট হাইস্কুলের হলরুমে ওই কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন।  উপদেষ্টা কমিটি, প্রতিষ্ঠান প্রধান ও সংগঠকদের অংশগ্রহনে আয়োজিত কর্মশালায় পাঠাভ্যাস উন্নয়নে বিভিন্ন দিক তুলে ধরা হয়।

বিশ্ব সাহিত্য কেন্দ্রের বাস্তবায়নে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচি পালন করে চলেছে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল হামিদ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান প্রধান শিক্ষক নুরুল ইসলাম, আ.হামিদ সরদার, আফজাল হোসেন হাবিল, মনিরুল ইসলাম মনি, আসলামুল আলম আসলাম, মাহবুবুর রহমান মফে, রবিউল হাসান, সেকায়েপের পাঠাভ্যাস উয়ন্নন

কর্মসূচির প্রোগ্রাম কো-অর্ডিনেটর, প্রদীপ কুমার পাল, প্রোগ্রাম অফিসার গোলাম আজম, বিভোভ দেওয়ান, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক আমানুল্লাহ, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দীপক শেঠ, সাবেক সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল প্রমুখ।
##

 

হিজলদি বিওপিতে বিজিবি’র মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান

কলারোয়ার হিজলদি বিওপি সংলগ্ন খোলা চত্বরে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সোমবার দুপুরে সাতক্ষীরা ৩৮, বিজিবি আয়োজিত ‘আনন্দ-উল্লাস’ নামের এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ৩৮, বিজিবি’র সহকারী পরিচালক এডি আব্দুল হালিম।

৩৮, বিজিবি’র নিজস্ব শিল্পী ও সাতক্ষীরা নবধারা একাডেমি শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত সঙ্গীতানুষ্ঠান সীমান্ত জনপদের বিপুল সংখ্যক মানুষ উপভোগ করেন।

অনুষ্ঠানে খুলনা বেতারের বিভিন্ন পর্যায়ের শিল্পীরাও অংশ গ্রহণ করেন। দুপুর ২ টায় শুরু হয়ে এই মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান চলে সন্ধ্যা পর্যন্ত। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চন্দনপুর ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম মনি, সুবেদার আবুল কাসেম, সুবেদার

হায়দার আলি, নায়েব সুবেদার কামাল হোসেন, নায়েব সুবেদার কবির হোসেন, কলারোয়া প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, ব্যবসায়ী নাসির উদ্দিন, ইউপি সদস্য অলিয়ার রহমান, কামাল হোসেন লাভলু, ইমাম হোসেন প্রমুখ।
##