কলারোয়া সংবাদ : কাজীরহাট হাইস্কুলের শিক্ষক আব্দুল গফ্ফার আর নেই


473 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ : কাজীরহাট হাইস্কুলের শিক্ষক আব্দুল গফ্ফার আর নেই
জুলাই ২৫, ২০১৫ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া :
সাতক্ষীরার কলারোয়ায় কাজীরহাট মাধ্যমিক বিদ্যালয়ের বিএসসি শিক্ষক আব্দুল গফ্ফার ইন্তেকাল করেছেন (ইন্না—–রাজেউন)। বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে কাজীরহাট বাজারে নিজ বাসভবনে মারা যান। তিনি দীর্ঘদিন যাবৎ মাথার রোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী,এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
শুক্রবার বেলা ৩ টায় উপজেলার নাকিলা গ্রামের পৈত্রিক ভিটাতে জানাযা নামাজ শেষে পারিবারিক কবরস্থনে তাকে কবরস্থ করা হয়। জানাযা নামাজ পড়ান কাজীরহাট মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাওঃ শরিফুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা পলিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন,ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম,স্থানীয় ইউপি চেয়ারম্যান স.ম মোরশেদ আলী,কলারোয়া উপজেলা  মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক আমানুল্লাহ আমান,সাধারণ সম্পাদক আব্দুর রকিব, প্রধান শিক্ষক হরিসাধন ঘোষ, আজাহারুল ইসলাম,ফজলুর রহমান, শিক্ষক সহিদুল ইসলাম,বদরুল ইসলাম,কলারোয়া প্রেসক্লাবের সভাপতি মাস্টার দীপক শেঠ, কোষাধ্যক্ষ সাংবাদিক কে এম আনিছুর রহমান ,দৈনিক শিক্ষার সাংবাদিক মোস্থফা হোসেন বাবলু প্রমুখ। উল্লেখ্য, শিক্ষক আব্দুল গফ্ফার মারা যাওয়ায় স্কুল কর্তৃপক্ষ আজ শনিবার স্কুল ছুটি ও তিন দিন শোক ঘোষানা করেছেন।
###

কলারোয়ায় আজ থেকে ভোটার তালিকা হাল নাগাদের কাজ শুরু হয়েছে
কলারোয়া প্রতিনিধি :
সারাদেশে ভোটার তালিকা হাল নাগাদের কাজ ৩টি স্তরে শুরু হচ্ছে। তারই ধারাবাহিকতাই সাতক্ষীরার কলারোয়া উপজেলায় আজ শনিবার ২৫ জুলাই থেকে ভোটারতালিকা হাল নাগাদের জন্য তথ্য সংগ্রহের কাজ শুরু হচ্ছে। যা আগামী ৯ আগষ্ট পর্যন্ত চলবে। উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়,উপজেলার একটি পৌরসভা ও ১২টি ইউনিয়নে ভোটার তালিকা হাল নাগাদের জন্য কাজ করবেন ৮৫ জন তথ্য সংগ্রহকারী এবং ২১ জন সুপারভাইজার তথ্য সংগ্রহকারীদের তদারকি করার জন্য কাজ করবেন। তথ্য সংগ্রহকারীদের কাজ হলো নতুন ভোটার  এবং মৃত ভোটারদের তথ্য ফরম পুরুন করা। ২০০০ সালের ১ জানুয়ারীর পূর্বে যাদের জন্ম তারাই কেবলমাত্র ভোটার হতে পারবেন। অর্থাৎ যাদের বয়স ১৫, ১৬ এবং ১৭ বছরের উর্ধে।  তবে যাদের বয়স ১৭ বছর  থেকে ১৭ বছরের উর্ধে তাদেরই কেবল  ২০১৬ সালের  ৩১ জানুয়ারীর চুড়ান্ত ভোটার তালিকায় নাম উঠবে। আর যাদের বয়স  ১৫ বছর  থেকে ১৫ বছরের উর্ধে তারা যথাক্রমে ২০১৮ সালে ভোটার হবেন। আর যাদের বয়স ১৬ বছর থেকে ১৬ বছরের উর্ধে তারা যথাক্রমে ২০১৭ সালে ভোটার হবেন।  কিন্তু ১৫ এবং ১৬ বছর থেকে তার উর্ধে বযসের নাগরিকরা চুড়ান্ত ভোটার তালিকায় অর্ন্তভুক্ত না হলেও তারা অন্যান্য ভোটারদের মত স্মাট আইডি কার্ড পাবেন। গতকাল শুক্রবার এ উপলক্ষে কলারোয়া গার্লস পাইলট হাইস্কুলে ৮৫ জন তথ্য সংগ্রহকারী ও ২১ জন সুপারভাইজারদের নিয়ে এক প্রশিক্ষণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ৮ টা থেকে বিকাল ৪ পর্যন্ত ৩ কক্ষে তাদেরকে প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষক হিসেবে দায়িত্বে ছিলেন সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসার আবুল হোসেন, সাতক্ষীরা সদর উপজেলা নির্বাচন অফিসার মাসুদুর রহমান ও কলারোয়া উপজেলা নির্বাচন অফিসার ফারাজী বেনজীর আহমেদ।

####

কলারোয়ার চন্দনপুর ইউনিয়ন যুবলীগের আহবায়ক কমিটি গঠন

কলারোয়া প্রতিনিধি :
সাতক্ষরিার কলায়োয় ৭নং চন্দনপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক কাজী শাহাজাদা ও যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান তুহিন স্বাক্ষরিত এক দলীয় প্যাডে জানা যায়, আনারুস সাদাত (সংগ্রাম কে আহবায়ক ও আসলাদ হোসেন,লাভরু হোসেন,আবু সায়েম (মুরাদ) ও আবু নছরকে যুগ্ম আহবায়ক কওে ৩১ সদস্য বিশিস্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। প্রকাশ থাকে যে,অত্র আহবায়ক কমিটি আগামী ২ মাসের জন্য অনুমোদন দেয়া হয়েছে বলে দলীয় প্যাডে উল্লেখ্য করা হয়েছে।