কলারোয়া সংবাদ : মৎস্য চাষে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা


422 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ : মৎস্য চাষে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা
সেপ্টেম্বর ১৯, ২০১৭ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়ায় মৎস্য চাষীজীবী ও মৎস্য চাষে সম্পৃক্তদের নিয়ে দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে কলারোয়া উপজেলা অফিসার্স ক্লাবের ২য় তলা ভবনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন এসকেএফ কোম্পানীর যশোর জোনের ফিশারিজ টেকনিসিয়ান হাসান মাহমুদ,

কলারোয়া পৌরসভা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জুলফিকার আলী, এসকেএফ কোম্পানীর সাতক্ষীরা এগ্রেভেট ডিভিশনের ম্যানেজার আব্দুল মান্নান, টেকনিক্যাল সার্ভিসের অফিসার রবি কুমার বিশ্বাস প্রমুখ।

এ প্রশিক্ষণ কর্মশালায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৪০জন মৎস্য চাষী উচ্চ বাজার মূল্যের মাছের হ্যাচারী ও চাষ ব্যবস্থাপনায় শিং, মাগুর, গুলশা, পাবদা ও শোল মাছের উপর প্রশিক্ষণ গ্রহন করেন।
##

কলারোয়ায় ওয়ারেন্টভুক্ত দুই আসামী গ্রেফতার

কলারোয়ায় ওয়ারেন্টভুক্ত মামলার দুই আসামী গ্রেফতার হয়েছে। মঙ্গলবার সকালে থানা পুলিশ জানায় উপজেলার মাদরা গ্রামের জাকির হোসেনের ছেলে শাহিন ও পৌর সদরের তুলসীডাঙ্গা গ্রামের আব্দুর রহমানের ছেলে মিজানুর রহমানের নামে আদালতের ওয়ারেন্ট থাকায় তাদের দুজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।
##

ফেনসিডিলসহ যুবক আটক
কলারোয়ায় ফেনসিডিলসহ এক যুবক আটক হয়েছে। মঙ্গলবার সকালে ওই যুবককে ঝাউডাঙ্গা বাজারের পল্লী বিদুৎ অফিসের সামনের রাস্তারা থেকে আটক করে বিজিবি সদস্যরা। সাতক্ষীরা সদরের বিশেষ ফাড়ির বিজিবি ক্যাম্পের হাবিলদার কামাল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা একটি ব্যাটারী চালিত ভ্যানে তল্লাসী চালিয়ে ৪৮ বোতল ফেনসিডিল উদ্ধার করে।

এসময় ওই ফেনসিডিল বহনের অভিযোগে কলারোয়া উপজেলার বোয়ালিয়া গ্রামের মৃত ফটিক গাজীর ছেলে আলিমুদ্দিন (২৬)কে আটক করা হয়। আটকৃত আলিমুদ্দিন জানায়, সে এই ফেনসিডিল ঢাকার উত্তরায় নিয়ে যাচ্ছিল। সেখানে প্রতি পিস ফেনসিডিল ৭শত টাকায় বিক্রয় করার জন্য কলারোয়ার বোয়ালিয়া থেকে নিয়মিত ঢাকার উত্তরায় নিয়ে যায় বলে সে বিজিবি’র নিকট স্বীকার করে। এঘটনায় কলারোয়া থানায় একটি মামলা দায়ের হয়েছে।
##