কলারোয়া সাংবাদ ॥ জাতীয় মৎস্য সপ্তাহের পুরস্কার বিতরণ


503 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সাংবাদ ॥ জাতীয় মৎস্য সপ্তাহের পুরস্কার বিতরণ
জুলাই ২৫, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কলারোয়া প্রতিনিধি :
সাতক্ষীরার কলারোয়ায় মৎস্য সপ্তাহের মূল্যয়ন, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা মৎস্য অফিসের আয়োজনে উপজেলা অফিসার্স ক্লাবে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মহাসীন আলী, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ এসএম আতিকুজ্জামান।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন নাহার আক্তার, সহকারী মৎস্য অফিসার বজলুর রহমান, ক্ষেত্রসহকারী  আবুল কাশেম প্রমুখ। অনুষ্ঠান শেষে শ্রেষ্ঠ মনোসেক্র হ্যাচারী মালিক কাবিল হোসেন, কৈ মাছের মিশ্রচাষী আনিছুর রহমান, গলদা চিংড়ী চাষী আরশাদ আলী শেখ, কার্প নার্সারী সাজেদুল ইসলাম মুকুল, ক্ষুদ্র পেনা ব্যবসায়ী শাহিনুর রহমানসহ ৫জনকে শেষ্ঠ পুরস্কার হিসাবে ক্রেষ্ট ও সনদ পত্র  প্রদান করা হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্রসহকারী মনিরুজ্জামান।
###

কলারোয়ায় ঢাকা নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের প্রতারণার শিকারে স্কুল ছাত্রীর মামলা

কলারোয়া প্রতিনিধি :
ঢাকা নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের আসিফ ইকবল নামে এক ছাত্র  প্রতারনা মুলক বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এক স্কুল ছাত্রীর সহিত দৈহিক সম্পর্ক গড়ে তুলে বিয়ে না করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের হয়েছে। মামলার বিবরণে জানা যায়, উপজেলার চন্দনপুর গ্রামের আবু রায়হানের স্কুল পড়–য়া অপ্রাপ্ত বয়স্ক মেয়ে সানজিদা আক্তারকে (১৫) চলতি বছরের ২ মে সকালে চন্দনপুর স্কুলে যাওয়ার পথে ওই ছাত্র প্রতারনামুলক ভাবে তাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে যশোরে নিয়ে যায়। ওই দিন বিকালে প্রতারক আসিফ ইকবাল যশোর নোটারী পাবলিকের কার্যালয়ে একটি এফিডেভিটের মাধ্যমে ওই মেয়েকে ৩ লাখ টাকা কাবিনে বিয়ে করে বিষয়টি গোপন রেখে স্বামী-স্ত্রী সম্পর্ক গড়ে তোলে।

পরে মেয়েটি ওই চাত্রের ছলনা বুঝতে পেরে  গত ১৭ জুন মেয়েটি তার পিতা আবু রায়াহান ও মাতা লাইলী খাতুনকে জানায়। এ নিয়ে উভয় পক্ষের সম্মিতে একটি ঘরোয়া বৈঠক বসে। সেখানে প্রতারক আসিফ ইকবাল  বিয়ের বিষয়টি এড়িয়ে যায়। পরে এলাকাবাসীর পরামর্শে গত ২৮ জুন মেয়েটির পিতা আবু রায়হান কলারোয়া থানায় একটি অভিযোগ করতে যায়। ব্যর্থ হয়ে গত ২৯ জুন সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে প্রতারক আসিফ ইকবাল, সাদিয়া আফরিন মৌকে আসামী করে একটি মামলা দায়ের করেন। আদালতের নির্দেশে মামলাটি কলারোয়া থানা পুলিশ তদন্ত করছেন বলে জানা যায়।
###

কলারোয়ায় উত্তরনের ২দিন ব্যাপী সফল প্রকল্প প্রশিক্ষণ শেষ

কলারোয়া প্রতিনিধি :
সাতক্ষীরার কলারোয়ায় উত্তরনের ২দিন ব্যাপী সাসটেইনেবল এগ্রিকালচার, ফুডসিকিউরিটি এন্ড লিংকেজেস (সফল প্রকল্প) কালেকশন সেন্টার ব্যবস্থাপনা কমিটির মৌলিক প্রশিক্ষণের এক প্রশিক্ষণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার সমাপনী দিনে সকাল থেকে বিকাল পর্যন্ত পৌরসভার হলরুমে উপজেলার ঝাঁপাঘাট কালেকশন সেন্টার, রামকৃঞ্চপুর কালেকশন সেন্টার ও কামারলী কালেকশন সেন্টারের ২৭ জন পুরুষ-মহিলা প্রশিক্ষনার্থীদের নিয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়া ও উত্তরণের আয়োজনে প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রশিক্ষনার্থীদের প্রশিক্ষণ দেন সালিডারিডাড নেটওয়ার্ক এশিয়া আর্টিকালচার স্পেশালিষ্ট ডা.নাজমুন নাহার, সফল প্রকল্প উত্তরণ ও প্রকল্প ব্যবস্থাপক ইকবাল হোসেন, উত্তরণের টেকনিক্যাল অফিসার আজনাবী সুলতানা, ইকোনমিস্ক এন্ড মার্কেট ডেভলপমেন্ট অফিসার খান তৈয়বুর রহমান,পরিচালক মোস্তফা আল-মামুন,পারভেজ জাহান,কামরুজ্জামানসহ ৩টি কালেকশনের প্রশিক্ষনার্থীরা
###

কলারোয়ায় জুয়াড়ীসহ আটক-৬

কলারোয়া প্রতিনিধি :
সাতক্ষীরার কলারোয়া জুয়ার আসর থেকে ৪ জুয়াড়ীসহ ৬ জনকে  আটক করেছে থানা পুলিশ। সোমবার ভোররাতে উপজেলার বিভিন্ন এলাকা অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলো- উপজেলার বেড়বাড়ি-সাতপোতা গ্রামের রজব আলির ছেলে জয়নাল আলি (৫২),সাখাত শেখের ছেলে সলেমান শেখ (৩৫), বদরউদ্দিন সরদারের ছেলে মাহবুব সরদার(২৬), মৃত কদমআলী সরদারের ছেলে দাউদ সরদার (৪০), রায়টা গ্রামের মুজিবুর রহমানের ছেলে গোলাম মোস্তফা (৩৫), এবং নাশকতা মামলার আসামী জামায়াত কর্মী বাকসা গ্রামের রাজতুল্লাহ সরদারের ছেলে সাবুর আলী (৫০)। আটককৃতদের বিরুদ্ধে জুয়া খেলা, নাশকতা  ও নারী নির্যাতন মামলার অপরাধে তাদেরকে আটক করে জেল হাজতে পাঠানো হয়েছে বলে যানা যায়।