কলারোয়া সীমান্তে ট্রাকভর্তি ভারতীয় ১৮ হাজার মুরগীর বাচ্চা জব্দ


427 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সীমান্তে ট্রাকভর্তি ভারতীয় ১৮ হাজার মুরগীর বাচ্চা জব্দ
ফেব্রুয়ারি ৯, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান :
সাতক্ষীরার কলারোয়া সীমান্তে বিজিবি অভিযান চালিয়ে ট্রাকভর্তি ভারতীয় মুরগীর বাচ্চা জব্দ করেছে। মঙ্গলবার ভোরে কলারোয়া উপজেলার দাতভাংগা সীমান্ত থেকে ট্রাকভর্তি ১৮ হাজার পিচ এ মুরগীর বাচ্চা জব্দ করা হয়।  জব্দকৃত ট্রাকসহ মুরগীর বাচ্চার মূল্য ১৯ লাখ টাকা। তবে, বিজিবি এ সময় কোন কোন চোরাকারবারীকে আটক করতে সক্ষম হয়নি।

সাতক্ষীরা ৩৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল আরমান হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে হাবিলদার মোঃ জামাল উদ্দিন এর নেতৃত্বে বিজিবির একটি বিশেষ টহল দল কলারোয়া উপজেলার দাতভাংগা সীমান্তে অভিযান চালায়। এ সময় উক্ত স্থান থেকে ভারত থেকে অবৈধপথে আনা ট্রাক ভর্তি ১৮ হাজার পিচ মুরগীর বাচ্চা জব্দ  জব্দ করা হয়। জব্দকৃত ট্রাকসহ মুরগীর বাচ্চার মূল্য ১৯ লাখ টাকা।

তিনি আরো জানান, সাম্প্রতিক সময়ে সাতক্ষীরা জেলার বিভিন্ন সীমান্ত পথে  ভারতীয় মুরগীর বাচ্চা ও ডিমের চোরাচালান অধিক মাত্রায় বৃদ্ধি পেয়েছে। এ বিষয়ে কার্যকরী ব্যবস্থা গ্রহণ না করা হলে দেশের উন্নয়নশীল পোল্ট্রি শিল্প ধ্বংশের মুখে পতিত হবে। তাই এই পোল্ট্রি শিল্পকে ধ্বংশের হাত থেকে রক্ষা করে দেশের অর্থনীতির চাকাকে সচল রাখতে বিজিবির এই চোরাচালান বিরোধী অভিযান অব্যাহত থাকবে।